এবার সিনেমার ‘পোস্ট প্রোডাকশন’র কাজ শুরু টলিউডে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিনেমার ‘পোস্ট প্রোডাকশন’ কাজ শুরু হচ্ছে টলিউডে

walton

করোনা মহামারির কারণে শ্লথ হয়ে গেছে অর্থনীতি থেকে বিনোদন জগতও। সবধরনের সিনেমার শুটিং, নির্মাণ, মুক্তি, প্রদর্শন এখনও বন্ধ রয়েছে বিশ্বের অধিকাংশ দেশে। এর মধ্যে ক’দিন আগেই তামিল সিনেমার পোস্ট প্রোডাকশনের কাজ সীমিত আকারে শুরু করার অনুমতি মেলে। এবার একই অনুমতি মিলেছে পশ্চিমবঙ্গের টলিউডেও।

লকডাউনের মধ্যে থমকে আছে হলিউড ও বলিউডের কার্যক্রম। তবে আপাতত সুখবর এলো ওপাড় বাংলার সিনেমার জন্য। নির্মাণাধীন সিনেমার শুধুমাত্র প্রোডাকশন পরবর্তী কাজের জন্য অনুমতি দিয়েছে পশ্চিমবঙ্গ সরকার।

কলকাতার বাংলা সিনেমা সীমানা পেরিয়ে বাংলাদেশেও অনেক জনপ্রিয়। ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনার সিনেমা নির্মিত হয় হরহামেশাই। বর্তমানে বাংলাদেশি তারকা শাকিব খান, জয়া আহসান, বিদ্যা সিনহা মীম, নুসরাত ফারিয়া ওপাড় বাংলাতেও দারুণ জনপ্রিয় মুখ। যৌথ প্রযোজনার সিনেমাগুলো দুই বাংলার প্রেক্ষাগৃহেই দর্শকদের টেনে আনে। আর টিভির পর্দায় সকল বাঙালির কাছেই কলকাতার সিনেমা সমান সমাদৃত।

তবে লকডাউনে সিনেমার কাজ বন্ধ থাকায় দৈনিক চুক্তিভিত্তিক কর্মীরা পড়েছেন সবচেয়ে বড় বিপদে। তাদের পাশে দাঁড়িয়েছেন চলচ্চিত্র পরিচালক প্রযোজক সমিতি। তবে কাজ শুরু না হওয়া পর্যন্ত প্রকৃত সমাধান আসে না। তাই আপাতত কলকাতার সিনেমাঙ্গনের জন্য পোস্ট প্রোডাকশনের কাজ শুরুর অনুমতি একটা বড় সুখবর। তবে প্রোডাকশন হাউজগুলোকে অবশ্যই স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা যথাবিধি মেনে চলতে বলা হয়েছে। 

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, মে ১৩, ২০২০
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন: টলিউড
জেলা পর্যায়েও বাড়ছে করোনার সংক্রমণ
সাতক্ষীরায় আরও ৩ জনের করোনা শনাক্ত, মোট ৪৩
সাবেক ফুটবলার হেলালের মৃত্যুতে অর্থমন্ত্রীর শোক
সিলেটে র‍্যাব-পুলিশসহ আরও ৭৪ জনের করোনা শনাক্ত
নবাবগঞ্জে ১৯৫ নমুনা পরীক্ষায় শনাক্ত ৮৯


অতিরিক্ত ভাড়া দিয়েই জীবিকার তাগিদে ছুটছে ঢাকামুখী মানুষ
রামপুরায় সাংবাদিকের ওপর ‘সন্ত্রাসী’ হামলা
করোনা: চট্টগ্রামে আরও ২৩৭ জন আক্রান্ত
কবি ওয়াল্ট হুইটম্যানের জন্ম
সেই খোরশেদের স্ত্রীর অবস্থার অবনতি, হাসপাতালে ভর্তি