যে কারণে রবীন্দ্রনাথের ছবি পোস্ট করে সমালোচিত নুসরাত

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নুসরাত জাহান

walton

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মজয়ন্তী উপলক্ষে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পেন্সিলে আঁকা কবিগুরুর একটি ছবি পোস্ট করেন টলিউড অভিনেত্রী নুসরাত জাহান। এরপর থেকেই জোর সমালোচনার কবলে পড়েন তৃণমূলের এই সংসদ সদস্য। শুরু হয় তাকে নিয়ে ট্রল। এখানেই শেষ নয়, কেউ কেউ তাকে চোর বলছেন।

আর এসব ঘটেছে মূলত ইন্দ্রজিৎ মণ্ডল নামে এক শিল্পী পেন্সিল ও পেন দিয়ে রবীন্দ্রনাথ ঠাকুরের একটি স্কেচ এঁকে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছিলেন। সেই একই ছবি নিজের ইনস্টাগ্রাম ও ফেসবুক পেজে শেয়ার করেন নুসরাত জাহান। সঙ্গে নিজের একটি ছবিও জুড়ে দেন। কিন্তু নুসরাত জাহান সেই পোস্টে মূল ছবির শিল্পীর নাম উল্লেখ করেননি। আর এতেই শুরু হয় সমালোচনা।

নন্দিনী নামে একজন নুসরাত জাহানের পোস্টে মন্তব্য করেছেন, আপনি এটা অন্যজনের প্রোফাইল থেকে নিয়েছেন। তাকে অন্তত ক্রেডিটটা দিতে পারতেন। এটাই যদি আপনার মনোবৃত্তি হয়, তাহলে আর লোককে দোষ দিয়ে লাভ কি! কথায় বলে—চুরি বিদ্যা মহা বিদ্যা, যদি না পড়ো ধরা’- এমন অসংখ্য আক্রমণাত্মক মন্তব্য করছেন মানুষ।

সমালোচনার পাল্টা জবাব দিয়েছেন নুসরাত জাহান। তিনি বলেন, আমি ইন্টারনেট থেকে ছবিটা নিয়েছিলাম। যেখানে শিল্পীর নাম উল্লেখ করা ছিল না। এ রকম প্রচুর ছবি ইন্টারনেটে রয়েছে। ওই চিত্রশিল্পীকে অসম্মান করা আমার উদ্দেশ্য না। কারণ আমি নিজেও একজন শিল্পী।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, মে ০৯, ২০২০
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন: টলিউড
জেলা পর্যায়েও বাড়ছে করোনার সংক্রমণ
সাতক্ষীরায় আরও ৩ জনের করোনা শনাক্ত, মোট ৪৩
সাবেক ফুটবলার হেলালের মৃত্যুতে অর্থমন্ত্রীর শোক
সিলেটে র‍্যাব-পুলিশসহ আরও ৭৪ জনের করোনা শনাক্ত
নবাবগঞ্জে ১৯৫ নমুনা পরীক্ষায় শনাক্ত ৮৯


অতিরিক্ত ভাড়া দিয়েই জীবিকার তাগিদে ছুটছে ঢাকামুখী মানুষ
রামপুরায় সাংবাদিকের ওপর ‘সন্ত্রাসী’ হামলা
করোনা: চট্টগ্রামে আরও ২৩৭ জন আক্রান্ত
কবি ওয়াল্ট হুইটম্যানের জন্ম
সেই খোরশেদের স্ত্রীর অবস্থার অবনতি, হাসপাতালে ভর্তি