করোনা প্রতিরোধে উদীচীর বিশেষ উদ্যোগ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

করোনা প্রতিরোধে চলছে উদীচীর হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

walton

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রুখতে বেশকিছু বিশেষ উদ্যোগ নিয়েছে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কেন্দ্রীয় সংসদ। এরই মধ্যে হ্যান্ড স্যানিটাইজার তৈরি ও বিতরণ কার্যক্রম শুরু করেছে সংগঠনটি।

মঙ্গলবার (২৪ মার্চ) বিকেল থেকে দেশ জুড়ে করোনা ভাইরাস আক্রমণ থেকে নিম্নবিত্ত শ্রমজীবী মানুষকে রক্ষার জন্য হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে উদীচী। সংবাদমাধ্যমকে পাঠানো এক বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুরুতে প্রেসক্লাব ও পল্টন মোড়ের বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মাঝে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ শুরু হয়। উদীচীর সাধারণ সম্পাদক জামসেদ আনোয়ার তপন, সম্পাদক মণ্ডলীর সদস্য আরিফ নূর, মিজানুর রহমান সুমন সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে বিতরণ কার্যক্রম শুরু হয়। উদীচী কার্যালয়ে প্রতিদিন হ্যান্ড স্যানিটাইজার তৈরি চলবে এবং শ্রমিক অঞ্চলে বিতরণ অব্যাহত থাকবে।

ইতোমধ্যে করোনা প্রতিরোধে দেশজুড়ে উদীচীর জেলা ও শাখা সমূহ নানা কার্যক্রম শুরু করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে হ্যান্ড স্যানিটাইজার তৈরি ও বিতরণ, সচেতনতা সৃষ্টি করতে প্রচার কার্যক্রম ও শ্রমজীবী মানুষদের জন্য ত্রাণ বিতরণ কার্যক্রম। যে যার অবস্থান থেকে সচেতনতা তৈরি করে, মানুষের পাশে থেকে এই মহা দুর্যোগ মোকাবেলার আহ্বান জানাচ্ছে উদীচী।
 
এই কার্যক্রম অব্যাহত রাখতে আরও অর্থের প্রয়োজন। এমতাবস্থায় উদীচী অর্থ সহযোগিতার আহ্বানও জানিয়েছে।

দেশে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট ৩৯ জন। এদের মধ্যে মারা গেছেন ৪ জন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ জন। 

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০২০
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
ব্যাংকে গ্রাহকের উপস্থিতি বাড়েনি
কমলনগরে বন্ধ সূর্যের হাসি ক্লিনিক, সেবাবঞ্চিত অনেকে
বিশ্বব্যাপী করোনা আক্রান্তের সংখ্যা ১২ লাখ ছাড়ালো
কাভার্ডভ্যান-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১
করোনা: বরিশালে নির্দেশনা না মানায় ৩৪ জনকে জরিমানা


নারায়ণগঞ্জে নতুন করে আরও ৬ করোনা আক্রান্ত শনাক্ত
মহিলা হোস্টেল ব্যবহার হবে কোয়ারেন্টিনে
গৃহহীনদের রান্না করা খাবার দিচ্ছে ‘সাফিয়া ফাউন্ডেশন’
চীন ছাড়া সব রুটে ১৪ এপ্রিল পর্যন্ত নিষেধাজ্ঞা
বান্দরবানে ওএমএস’র চাল বিক্রি শুরু