২২ থেকে ৩১ মার্চ পর্যন্ত সব নাটকের শুটিং বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

২২ থেকে ৩১ মার্চ পর্যন্ত সব নাটকের শুটিং বন্ধ। সংবাদ সম্মেলনে কথা বলছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

walton

ঢাকা: বিশ্বব্যাপী বেড়েই চলছে প্রাণঘাতী করোনা আতঙ্ক। এর জেরে বিশ্বের বিভিন্ন দেশ- শিক্ষা প্রতিষ্ঠান, খেলাধুলা, বিনোদন, থিয়েটার, জিমসহ সব ধরনের আর্থিক বাজার বন্ধ ঘোষণা করেছে।

করোনা আতঙ্কে এরই মধ্যে দেশের সব ধরনের সিনেমার শুটিং বন্ধ ঘোষণা করা হয়েছে। সিনেমার পর এবার নাটকের ক্ষেত্রেও নেওয়া হয়েছে একই সিদ্ধান্ত।

হ্যাঁ, ২২ মার্চ সকাল থেকে ৩১ মার্চ রাত পর্যন্ত সকল নাটকের শুটিং স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে দেশের নাট্যাঙ্গনের প্রতিনিধিরা।

২২ থেকে ৩১ মার্চ পর্যন্ত সব নাটকের শুটিং বন্ধবৃহস্পতিবার (১৯ মার্চ) সন্ধ্যায় রাজধানীর নিকেতনে ডিরেক্টরস গিল্ড, নাট্যকার সংঘ, প্রযোজক সমিতি ও অভিনয়শিল্পী সংঘের সম্মিলিত কার্যালয়ে নাটকসংশ্লিষ্ট ১৪টি সমিতি ও সংঘের নেতৃবৃন্দের বৈঠকে নেওয়া এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এস এ হক অলিক।

এর আগে বিকেলে নাট্যকার মামুনুর রশীদের নেতৃত্বে এস এ হক অলিক, ইরেশ জাকের, শহীদুজ্জামান সেলিম, সাজু মুন্তাসির, এজাজ মুন্না প্রমুখ তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সচিবালয়ে দেখা করেন।

সে সময় নাট্যকার মামুনুর রশীদ বলেন, ইলেকট্রনিক মিডিয়াতে কয়েক হাজার কর্মী কাজ করছেন। কাজ বন্ধ করে দিলে টেলিভিশনের স্বাভাবিক অনুষ্ঠানমালা বিঘ্ন হবে। মিডিয়াতে অনেক কর্মী রয়েছেন, যারা দিন আনে দিন খায়’র মতো অবস্থা। তাই তাদের কথা বিবেচনা করেই আমাদের সিদ্ধান্ত নিতে হয়।

বাংলাদেশ সময় : ২০৩৯ ঘণ্টা, মার্চ ১৯, ২০২০
জিসিজি/ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন: নাটক
সরকারকে চাপে ফেলে প্রণোদনার টাকা নিতে শ্রমিকদের আনা হয়েছে
সন্ধ্যায় মুদি ও ওষুধ ছাড়া সব দোকান বন্ধের আহ্বান
শবে বরাতে নামাজ ঘরে পড়ার অনুরোধ প্রধানমন্ত্রীর
করোনা নিয়ে গুজব ছড়ানোয় আইনজীবী আটক
পঞ্চগড়ে ওএমএসের চাল বিক্রি শুরু


নৌবাহিনীকে মাস্ক, পিপিই ও খাদ্যসামগ্রী দিল বসুন্ধরা
দুর্নীতি-অনিয়ম যেন না হয়: প্যাকেজ ঘোষণার পর প্রধানমন্ত্রী
আইন অমান্য না করতে মধ্যপ্রাচ্য প্রবাসীদের প্রতি অনুরোধ
করোনার উপসর্গ দেখা দিলে স্বাস্থ্য বিভাগে জানানোর অনুরোধ
বাগেরহাটে ১০ টাকা দরে চাল বিক্রি শুরু