করোনা ভাইরাস আতঙ্কে বন্ধ হচ্ছে নাটকের শুটিং

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি/বাংলানিউজ

walton

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবেভাবে থমকে গেছে বিশ্ব। প্রতিদিনই সংক্রমিত রোগীর সংখ্যা বেড়েই চলছে। বিশ্ব বিনোদনেও এর প্রভাব পড়েছে ব্যাপকভাবে। একে একে বহু দেশে বন্ধ হয়েছে প্রেক্ষাগৃহ থেকে শুরু করে সব ধরনের শুটিং।

বাংলাদেশেও প্রেক্ষাগৃহ বন্ধের ঘোষণা এসেছে চারদিন আগে। মার্চের সবগুলো সিনেমারই মুক্তি স্থগিত করা হয়েছে। দেশে ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার সঙ্গে সঙ্গে ঘোষণা ছাড়াই কমে গেছে সিনেমার শুটিংও। তবে চলছিল টেলিভিশন নাটকের শুটিং। এবার সেটারও আনুষ্ঠানিক বন্ধের ঘোষণা আসছে।

বুধবার (১৮ মার্চ) টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, ডিরেক্টর গিল্ড এবং অভিনয় শিল্পী সংঘের প্রতিনিধিরা আলাদাভাবে নাটকের শুটিং বন্ধ করার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছেন। তবে কবে থেকে এবং কতদিন শুটিং বন্ধ থাকবে তার ঘোষণা আসবে বৃহস্পতিবার (১৯ মার্চ) বিকেলে।  

বিষয়টি নিশ্চিত করে টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সাধারণ সম্পাদক মুনতাসির মামুন সাজু বাংলানিউজকে বলেন, দেশে করোনা ভাইরাসের প্রকোপ দেখা দেওয়ায় সকলের সুরক্ষার জন্য আপাতত আমরা টেলিভিশন নাটকের শুটিং বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছি। আজ বিকেল ৫টায় নাটকের সংগঠনগুলোর নেতাদের সঙ্গে বসে এই সিদ্ধান্ত নেওয়া হবে। এরপর শুটিং বন্ধের নির্দিষ্ট তথ্য দিতে পারবো।

তিনি আরও জানান, বর্তমানে ঢাকার বাইরে বেশ কয়েকটি নাটকের ইউনিট শুটিং করছে। তাদের শুটিং কবে থেকে বন্ধ হবে সে বিষয়ও সভায় সিদ্ধান্ত নেওয়া হবে।

বাংলাদেশে এখন পর্যন্ত ১৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে একজন মারা গেছেন।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০২০
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: নাটক
লাঞ্ছিত না করে শ্রমজীবী মানুষকে খাদ্য দিন: ক্ষেতমজুর সমিতি
সরকারি খাস জমিতে বাড়ি পাচ্ছেন সেই বৃদ্ধ
ছিন্নমূল মানুষকে একবেলা খাবার দেবে ডিএমপি
টিভিতে ‘আমার ঘরে আমার ক্লাস’ শুরু সকাল ৯টায়
ভূতুড়ে নগরী ঢাকা


সংকট মোকাবিলায় জনগণ জাতীয় ঐক্য স্থাপন করেছে: জেএসডি
নারায়ণগঞ্জে পর্যাপ্ত পিপিই মজুদ আছে: ডিসি
বগুড়ায় দিনমজুরদের খাদ্যসামগ্রী দিলেন আ’লীগ নেতা রনি
বগুড়ায় হোম কোয়ারেন্টিনে ৭৫২, ছাড়পত্র পেয়েছে ১৬১ জন
করোনা ইউনিটে নেয়ার পরেই রোগীর মৃত্যু