যুক্তরাষ্ট্র থেকে ফিরে হোম কোয়ারেন্টাইনে শাওন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেহের আফরোজ শাওন

walton

করোনা ভাইরাসের কারণে সরকারের নির্দেশনা অনুযায়ী হোম কোয়ারেন্টাইনে রয়েছেন অভিনেত্রী ও নির্মাতা মেহের আফরোজ শাওন। সোমবার (১৬ মার্চ) যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় ফেরেন তিনি।

ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শাওনের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। কিন্তু তিনি আক্রান্ত না হলেও ধানমন্ডির নিজ বাসায় হোম কোয়ারেন্টাইনে থাকার সিদ্ধান্ত নিয়েছেন। বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন এই তারকা।

ফেসবুকে শাওন লেখেন, বেশ আগে প্রতিশ্রুতি দেওয়া একটি বইমেলায় অংশ নিতে যুক্তরাষ্ট্রে গিয়েছিলাম। ওয়াশিংটনে প্রকোপ থাকলেও নিউইয়র্কে করোনার প্রকাশ পায়নি তখনও। ভাইরাসটির সংক্রমণ বাড়ার পরপরই আমেরিকার বিভিন্ন স্টেটে সতর্কবার্তা জারি হয়ে যায়। তারপর ঘর থেকে বের হইনি একদম। চলতি বছরের ৩০ ও ৩১ মে নিউইয়র্কে অনুষ্ঠিতব্য হুমায়ূন আহমেদ সাহিত্য ও সাংস্কৃতিক সম্মেলন-২০২০-এর সংবাদ সম্মেলন বাতিল এবং মূল অনুষ্ঠানের তারিখ স্থগিত করা হয় তৎক্ষণাৎ। প্রতি মুহূর্তের খবর দেখছিলাম আর ভাবছিলাম বাচ্চা দু’টোর কাছে ফিরতে পারবো তো?’

তিনি আরও লেখেন, 'পরম করুণাময়ের অশেষ কৃপায় গতকাল দেশে ফিরেছি। ঢাকা বিমানবন্দরে স্বাস্থ্য বিষয়ক সতর্ক অবস্থান দেখে ভালো লাগলেও দুবাই থেকে ফেরার ফ্লাইটে মধ্যপ্রাচ্যের যাত্রীদের গণহারে প্যারাসিটামল কিংবা প্যানাডল খেয়ে ‘জ্বর যেন না ওঠে তাইলে মেশিনে আটকায়ে দিবে’ ধরনের আচরণ খুব আশংকাজনক লেগেছে!'

‘কোয়ারেন্টাইন’ শব্দটার প্রতি সবার এক অজানা ভীতি রয়েছে বলে জানান শাওন। মাত্র ১৪ দিন নিয়ম মেনে আলাদা থাকলে পরিবারের অন্য সদস্যরা করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকিমুক্ত থাকবে- এই কথা ৪ থেকে ৫ জনকে বোঝাবার চেষ্টা করে ব্যর্থ হয়েছেন তিনি। তবে পরিবারের সঙ্গে কথা বলে নিজের বিষয়ে আগেই সিদ্ধান্ত নিয়ে রেখেছিলেন তিনি। 

কোয়ারেন্টাইনে প্রসঙ্গে শাওন লেখেন, আমি গতকাল থেকে আমার ধানমন্ডির বাসায় সবার থেকে আলাদা আছি। আমার মা'র বাড়িতে থাকা পুত্রদের সঙ্গে ঘণ্টায় ঘণ্টায় ভিডিও কলে কথা হচ্ছে। দখিণ হাওয়া’য় আমার বাসার দরজা প্রথমবারের জন্য তালাবন্ধ রাখা হয়েছে! 

‘আমি ভালো আছি। জ্বর, কাশি, গা ব্যথা কিছুই নেই’, লিখে সবাইকে আশ্বস্ত করেন তিনি।

সবশেষে সবার ভালো থাকার কামনা করে অন্যদের ব্যাপারেও সচেতন থাকার আহ্বান জানান শাওন।

বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা, মার্চ ১৭, ২০২০
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: সিনেমা
স্বাস্থ্যকর্মী-সাংবাদিকদের পিপিই দিবে ‘স্নোটেক্স’
আজমিরীগঞ্জে ৭ খুনের পর ফের সংঘর্ষ
ফেনী শহর জীবাণুমুক্ত করতে মাঠে ফায়ার ব্রিগেড
খাদ্য সহায়তা নিয়ে মধ্যরাতে দরিদ্রদের দরজায় কড়া নাড়ছেন এসপি
বরিশালের বিভিন্ন উপজেলায় ত্রাণ বিতরণ


ফেনীতে নিম্ন আয়ের মানুষের পাশে থাকবে জেলা প্রশাসন
সরকারি কর্মচারীদের দায়িত্ব পালনে মানবিক হওয়ার আহ্বান
ফতুল্লার গার্মেন্টসে শ্রমিক অসন্তোষ
ফেনীতে সেনাবাহিনীর পদক্ষেপে ইতিবাচক সাড়া
রংপুরে করোনা সন্দেহে আইসোলেশনে একই পরিবারের পাঁচ সদস্য