মঙ্গলবার থেকে দেশের সকল প্রেক্ষাগৃহ বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বলাকা প্রেক্ষাগৃহ, ছবি: বাংলানিউজ

walton

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বুধবার (১৮ মার্চ) থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করছে সরকার। এবার অনির্দিষ্টকালের জন্য বন্ধ হচ্ছে দেশের সকল প্রেক্ষাগৃহ। 

মঙ্গলবার (১৭ মার্চ) থেকে দেশের সকল প্রেক্ষাগৃহে সিনেমা প্রদর্শন বন্ধ থাকবে। বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সমিতির সভাপতি কাজী শোয়েব রশিদ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিশ্বের অনেক দেশ করোনায় আক্রান্ত হয়েছে। বাংলাদেশেও করোনা রোগী সনাক্ত হয়েছে। যেহেতু জনসমাগমের কারণে এই ভাইরাসের সংক্রমণের সম্ভাবনা বেশি থাকে, তাই আমরা আপাতত প্রেক্ষাগৃহ বন্ধের সিদ্ধান্ত নিয়েছি। এনিয়ে রোববার (১৫ মার্চ) সমিতির জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। তাছাড়া আজ (সোমবার, ১৬ মার্চ) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) প্রযোজক সমিতির কার্যালয়ে আরেকটি সভা অনুষ্ঠিত হাওয়ার পর বিকেলে আমরা আনুষ্ঠানিকভাবে সবাইকে বিষয়টি জানাবো।

কাজী সোয়েব রশিদ আরও জানান, ১৭ মার্চ থেকে অনির্দিষ্টকালের জন্য প্রেক্ষাগৃহ বন্ধ থাকবে। পরবর্তী অবস্থা দেখে প্রেক্ষাগৃহ খোলার সিদ্ধান্ত নেওয়া হবে। 

এদিকে দেশে নতুন করে আরও তিন করোনা রোগী শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে একজন নারী ও দুটি শিশু রয়েছে। এই নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮ জনে। এর মধ্যে অবশ্য ৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, মার্চ ১৬, ২০২০
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: সিনেমা
লাঞ্ছিত না করে শ্রমজীবী মানুষকে খাদ্য দিন: ক্ষেতমজুর সমিতি
সরকারি খাস জমিতে বাড়ি পাচ্ছেন সেই বৃদ্ধ
ছিন্নমূল মানুষকে একবেলা খাবার দেবে ডিএমপি
টিভিতে ‘আমার ঘরে আমার ক্লাস’ শুরু সকাল ৯টায়
ভূতুড়ে নগরী ঢাকা


সংকট মোকাবিলায় জনগণ জাতীয় ঐক্য স্থাপন করেছে: জেএসডি
নারায়ণগঞ্জে পর্যাপ্ত পিপিই মজুদ আছে: ডিসি
বগুড়ায় দিনমজুরদের খাদ্যসামগ্রী দিলেন আ’লীগ নেতা রনি
বগুড়ায় হোম কোয়ারেন্টিনে ৭৫২, ছাড়পত্র পেয়েছে ১৬১ জন
করোনা ইউনিটে নেয়ার পরেই রোগীর মৃত্যু