১৪ তারকার ঈদ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ঈদ মানেই আনন্দের আহ্বান। সঙ্গে শোবিজের ব্যস্ত মানুষদের জন্য একটুকু অবসর। কারণ, ঈদকে ঘিরে টিভি-সিনেমার নানা আয়োজনে তাদের থাকে সীমাহীন ব্যস্ততা আর পরিশ্রম। কাজেই ঈদ তাদের জন্য নিয়ে অবসর আর শান্তির বার্তা।

ঈদ মানেই আনন্দের আহ্বান। সঙ্গে শোবিজের ব্যস্ত মানুষদের জন্য একটুকু অবসর। কারণ, ঈদকে ঘিরে টিভি-সিনেমার নানা আয়োজনে তাদের থাকে সীমাহীন ব্যস্ততা আর পরিশ্রম। কাজেই ঈদ তাদের জন্য নিয়ে অবসর আর শান্তির বার্তা। আমাদের শোবিজের জনপ্রিয় শিল্পীরা কীভাবে কাটান ঈদের দিনটি, কে কোথায় থাকবেন ঈদের ছুটিতে, এ নিয়ে ভক্ত-অনুরাগীদের অনেকেরই আছে গভীর কৌতূহল। আসুন জেনে নেওয়া যাক চলচ্চিত্র, টেলিভিশন আর সঙ্গীতজগতের ১৪ তারকার ঈদের খোঁজখবর।

ঢালিউডের শীর্ষনায়ক শাকিব খান এখনো নিশ্চিত নন, এবারের ঈদ তিনি কোথায় কাটাবেন? কারণ গত বছর তাকে ঈদের দিনও ছবির শুটিংয়ে অংশ নিতে হয়েছিল। দেশে তো ঈদের দিন শুটিং সম্ভব নয়। তাই পরিচালক তখন সিঙ্গাপুরে ছবির শুটিং করানোর জন্য নিয়ে গিয়েছিলেন। এবার যদি এ ধরনের কোনো ঘটনা না ঘটে তাহলে শাকিব ঈদের দিনটি বাসায় বাবা-মার সঙ্গেই কাটাবেন। তিনি জানান, ঈদে তার পছন্দের খাবার মায়ের রান্না করা দুধঘন পায়েস।

ঈদের ছুটিতে চলচ্চিত্র নায়িকা মৌসুমী এবার কোথাও যাবেন না। স্বামী-সন্তানের সঙ্গে ঈদটা উত্তরার বাসাতেই কাটাবেন। কিছু স্পেশাল আইটেম তিনি রান্না করবেন নিজের হাতে। তাছাড়া ঈদের বন্ধের কয়েকটা দিন অনেক আত্মীয়-স্বজন আর কাছের মানুষ তাদের বাসায় বেড়াতে আসেন। তাদের নিজের হাতে আপ্যায়নের মাঝেও মৌসুমী ঈদের আনন্দ খুঁজে পান বলে জানান।

এই সময়ের আলোচিত নায়িকা অপু বিশ্বাসের ঈদের ছুটি কাটাতে নেপাল যাবার পরিকল্পনা আছে। তিনি জানান, কাজের চাপে অনেক দিন মায়ের সঙ্গে দূরে কোথাও যাওয়া হয় না। তাই ঠিক করেছেন মাকে নিয়ে দু-তিন দিন নেপাল থেকে ঘুরে আসবেন। তবে শেষ মুহূর্তে পাল্টে যেতে পারে গন্তব্য।

চলচ্চিত্র নায়িকা পূর্র্ণিমা এবার ঈদে রান্না নিয়ে এক্সপেরিমেন্ট করবেন বলে ঠিক করেছেন। কিছুদিন ধরে তিনি সংগ্রহ করেছেন হরেকরকম রেসিপি। সেগুলো নিয়েই ঈদের দিন সকাল সকাল ঢুকে পড়বেন রান্নাঘরে। তবে এ সময় মাকে তার পাশে রাখা চাই। কারণ রান্নার খুব একটা অভ্যাস নেই। ঈদের দিনটা পূর্ণিমা নিজের বাসাতেই প্রিয়জনদের সান্নিধ্যে কাটাতে চান।

নন্দিত অভিনেতা ও সংসদ সদস্য আসাদুজ্জামান নূরের এবার ঈদের ছুটিতে সপরিবারে নীলফামারী যাওয়ার সম্ভাবনা আছে। গত কয়েক বছর ধরে ঈদের দিনটি তিনি নিজ এলাকার মানুষদের সঙ্গে কাটান। পরিবার-পরিজন আর আত্মীয়-স্বজনদের সঙ্গে একটা দিন কাটিয়ে ঈদের দিন রাতেই তাকে জরুরি কাজে ঢাকা চলে আসতে হবে বলে তিনি জানিয়েছেন।

জনপ্রিয় অভিনেতা ও পরিচালক জাহিদ হাসান এবারের ঈদ পরিবারের সঙ্গে ঢাকাতেই কাটাবেন। ঈদের নামাজ পড়ে বাসায় ফিরে দেবেন লম্বা ঘুম। তারপর ঘুম থেকে উঠে বসবেন টেলিভিশন সেটের সামনে। কারণ প্রতি ঈদেই বেশ কিছু ভালো নাটক প্রচার হয়। নিজের নাটকের চেয়ে অন্যের নাটক তিনি গভীর মনোযোগসহ দেখে থাকেন। এবার কার কার নাটক দেখবেন মোটামুটি তা ঠিক করে নিয়েছেন।

ঈদের ছুটি মানে অভিনেতা মাহফুজ আহমেদের কাছে নিশ্চিন্তে ঘুম দেওয়া। একটানা কাজের চাপে তিনি অনেক দিন ধরে শান্তিমতো ঘুমাতে পারছেন না বলে জানান। ঘুমের আমেজ নিয়েই তিনি ঈদের টিভি প্রোগ্রামগুলো দেখে নেবেন। ঈদের পরপরই আবার নিজের একটি ধারাবাহিক নাটকের শুটিং নিয়ে তিনি ব্যস্ত হয়ে পড়বেন বলে জানান।

নতুন দম্পতি ফারুকী-তিশার বিয়ের পর এটা প্রথম ঈদ। তাই এবারের ঈদ নিয়ে তাদের দুজনারই আছে বিশেষ পরিকল্পনা। নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী জানালেন, ঈদের দিনটার অর্ধেকটা সময় কাটাবেন মা-বাবা, ভাই-বোনের সঙ্গে নিজের বাসায় আর বাকি অর্ধেক সময় কাটাবেন তিশাদের বাসায়। অভিনেত্রী তিশা জানালেন, বিয়ের পরপরই ঈদের নাটকের শুটিং নিয়ে ব্যস্ত হয়ে পড়ায় কোনো আত্মীয়-স্বজনের বাসায় যাওয়া হয়নি। এবার ঈদের ছুটিতে তারা ঘুরে ঘুরে আত্মীয়-স্বজনের বাসায় বেড়াতে চান।

এই সময়ের পপ-ক্রেজ মিলা এবারের ঈদটা দেশে কাটাতে পারছেন না। কারণ ঈদের পরদিনই দুবাইতে তার একটি কনসার্টে অংশ নেওয়ার কথা। ঈদের দিনই তাকে উড়াল দিতে হবে মধ্যপ্রাচ্যে। ঈদে বন্ধুদের সঙ্গে জম্পেশ আড্ডা দেওয়া হবে না, এটা ভেবে তিনি খানিকটা মনোকষ্টে ভুগছেন।

জনপ্রিয় সঙ্গীতশিল্পী আসিফ প্রতিবারের মতো এবারও ঈদ কাটাবেন নিজের বাড়ি কুমিল্লায়। ঈদের নামাজ পড়ে তিনি পাড়া-প্রতিবেশীর বাসায় বাসায় যাবেন, মুরব্বিদের সালাম করবেন। দুপুরে খাবেন মায়ের হাতের রান্না। বিকেলটাও কাটাবেন স্ত্রী-সন্তানদের নিয়ে মা-ভাইবোনদের সঙ্গে। সন্ধ্যার পর যোগ দেবেন বন্ধুদের আড্ডায়।

ঈদের আগেই লাক্স-সুন্দরী বাঁধন গ্রামের বাড়ি বিক্রমপুরের চলে যাবেন। ঈদের আনন্দ আত্মীয়-স্বজনদের সঙ্গে ভাগাভাগি করে কাটানো তাদের পারিবারিক ঐতিহ্যের অংশ। তবে ঈদের পরদিন বাঁধনের ঢাকায় ফিরে আসার ইচ্ছে আছে। তিনি জানান, একদিনেই তো ঈদের আনন্দ ফুরিয়ে যায় না। তাই ঢাকায় ফিরে তিনি বন্ধুদের আনন্দে ভাগ বসাতে চান।

জনপ্রিয় অভিনেতা সজল জানালেন, নাটকের শুটিংয়ে এমনিতে তাদের নানা জায়গায় ছোটাছুটি করতে হয়। তাই ঈদের ছুটিতে আলাদাভাবে বেড়ানোর পরিকল্পনা না করলেও চলে। সজল ঈদে ঢাকাতেই থাকবেন, পরিবারের সঙ্গেই ঈদের আনন্দ ভাগাভাগি করবেন। গভীর রাতে হয়তো বন্ধুদের সঙ্গে বেরিয়ে পরবেন লংড্রাইভে।

এই সময়ের আলোচিত অভিনেত্রী হোমায়রা হিমু বড় হয়ে উঠেছেন ঢাকার রামপুরায়। এলাকার কিছু বান্ধবীকে ইদানীং খুব মিস করছেন। নাটকের কাজ নিয়ে এতো ব্যস্ত থাকতে হয় যে, তাদের সঙ্গে দেখাসাক্ষাৎ নেই অনেকদিন। এবারের ঈদের ছুটিতে হিমু সেই বান্ধবীদের খুঁজে বের করে তাদের সঙ্গে জম্পেশ আড্ডা দিয়ে কাটাতে চান।

 বাংলাদেশ স্থানীয় সময় ২১৩৫, সেপ্টেম্বর ০৭

আনোয়ারা রাব্বীর মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক
পালানোর চেষ্টা করোনা রোগীর, ধরে হাসপাতালে পাঠালো পুলিশ
মঠবাড়িয়ায় তরুণীকে অপহরণ ও ধর্ষণ মামলায় যুবক গ্রেফতার
ঈদের দিনেও বিষোদগারের রাজনীতি থেকে বের হয়নি বিএনপি
ঈদেও থেমে নেই সিএমপির সদস্যরা


প্রকৌশলী দেলোয়ারের হত্যাকারীদের বিচার চায় টিআইবি
ভোলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
বরগুনায় প্রকাশ্যে পিটিয়ে কিশোর হত্যা
'শহরতলী চুপ' ও 'মেঘ বালিকা' নিয়ে ঈদে সমরজিৎ
বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় শিশুর মৃত্যু