করোনার কারণে মুক্তি পেছাল ‘নো টাইম টু ডাই’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জেমস বন্ড চরিত্রে ড্যানিয়েল ক্রেগ

walton

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস তার করাল থাবা বসিয়েছে হলিউডেও। জেমস বন্ড সিরিজের প্রতীক্ষিত সিনেমা ‘নো টাইম টু ডাই’ মুক্তির কথা ছিল আগামী এপ্রিল মাসে। কিন্তু করোনা আতঙ্ক ও মানুষের সুরক্ষার কথা বিবেচনা করে সিনেমাটির মুক্তির দিন পেছালেন এর নির্মাতারা।

জেমস বন্ড সিনেমার জনপ্রিয়তা বিশ্বজুড়ে। ‘০০৭’ হিসেবে জনপ্রিয় অভিনেতা ডেনিয়েল ক্রেগের সবশেষ সিনেমা ‘নো টাইম টু ডাই’। তাই বড় পর্দায় জেমস বন্ডের ভূমিকায় ক্রেগকে দেখার জন্য মুখিয়ে আছে সারা বিশ্বের অগণিত ভক্ত। 

বন্ড সিরিজের সবশেষ সিনেমা ‘স্পেকটর’ যুক্তরাষ্ট্রের বাইরে আন্তর্জাতিক বাজার থেকে আয় করেছিল ৬৭৯ মিলিয়ন ডলার। এর মধ্যে ৮৪ মিলিয়ন ডলার আয় হয়েছিল শুধু চীন থেকেই। তাই চীনসহ বিশ্বের এই দুর্যোগের সময় জেমস বন্ড সিনেমা মুক্তি না দেওয়াটাই সমীচীন মনে করছেন নির্মাতারা। 

‘নো টাইম টু ডাই’ পরিচালনা করেছেন ক্যারি ফুকুনাগা। এর আগে এই সিরিজের সিনেমার নির্মাতা ছিলেন ড্যানি বয়েল। সিনেমাটির সৃজনশীল ক্ষেত্রে ভিন্নতার অভিযোগ তুলে ২০১৮ সালের আগস্টে তিনি জেমস বন্ড থেকে নিজেকে সরিয়ে নেন। 

সম্প্রতি চিত্রনির্মাতা প্রতিষ্ঠান ইউনিভার্সাল পিকচার্স ২৫তম জেমস বন্ড সিনেমার ট্রেলার উপমহাদেশের ১০টি ভাষায় প্রকাশ করে। ভাষাগুলো হলো বাংলা, হিন্দি, তামিল, তেলুগু, পাঞ্জাবি, ভোজপুরি, মালয়ালম, মারাঠি, কন্নড় ও গুজরাটি। তবে ট্রেলারের পাশাপাশি মূল সিনেমাও ১০টি ভাষায় মুক্তি পাবে কিনা তা নিশ্চিত করেনি নির্মাতা প্রতিষ্ঠান। আপাতত ইংরেজির পাশাপাশি হিন্দি, তামিল, তেলুগু ও কন্নড় ভাষায় জেমস বন্ড মুক্তি পাবে বলে নিশ্চিত করা হয়েছে।

জেমস বন্ডের ‘নো টাইম টু ডাই’ বড় পর্দায় মুক্তির নতুন ঘোষিত তারিখ হলো ২০২০ সালের ২৫ নভেম্বর। 

দেখুন ‘নো টাইম টু ডাই’ ট্রেলার (বাংলা):

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, মার্চ ০৫, ২০২০
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন: হলিউড
লকডাউনের মাঝেও মে মাসে সড়ক দুর্ঘটনায় নিহত ২৯২ জন
সিলেটে র‌্যাব’র ১২ সদস্যসহ আক্রান্ত আরো ৯১ জন
১১ পুলিশ সদস্যসহ বরিশালে আরো ৬৪ জনের করোনা শনাক্ত
রাজশাহী সিটিতে ৬ করোনা রোগী শনাক্ত
শ্রীমঙ্গল বিএমএ’র উদ্যোগে প্রধানমন্ত্রীর তহবিলে অনুদান


লিবিয়ার ঘটনায় কিশোরগঞ্জে ২ আসামির জবানবন্দি
বিকাশের ব্যবস্থাপনায় প্রধানমন্ত্রীর তহবিলে ৫০টি ভেন্টিলেটর
ঈশ্বরদীতে সেভেনআপ ভেবে কীটনাশক পানে দুই সহোদর বোনের মৃত্যু
খুলনায় করোনা সংক্রমণে রেকর্ড, একদিনে ৩৫ জন আক্রান্ত
বাংলালিংকের উদ্যোগে অনলাইনে 'স্টে-হোম-কনসার্ট'