সিউডোবুলবার আক্রান্তের গল্পে নাটক ‘একমুঠো জোনাকি’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফারিয়া-ইরফান

walton

হৃদি রাস্তা দিয়ে যাওয়ার সময় দুটি ছেলে তাকে ইভটিজিং করে। এ সময় সুদর্শন আবীরকে এগিয়ে আসতে দেখে হৃদি সাহস পায়। ভাবে আবীর হয়তো এই দুজন বখাটেকে শায়েস্তা করবে। কিন্তু আবীর তা না করে আচমকা অট্টহাসিতে মেতে ওঠে। তার হাসি দেখে হৃদি যেমন বিব্রত হয় তেমনি ইভটিজাররাও চমকে ওঠে।

পরে পুলিশ এলে ইভটিজাররা পালিয়ে যায়। পুলিশ আবীরকে ইভটিজার ভেবে ধরে নিয়ে যায়। আবীরের বাবা মাসুম সাহেব হৃদিকে জিজ্ঞেস করে, তার ছেলে সত্যিই তাকে বিরক্ত করেছে কিনা?  হৃদি বলে বিরক্ত না করলেও আবীরের হাসি তাকে বিব্রত করেছে। মাসুম সাহেব জানান, এটা তার ছেলের অসুখ। একে বলে সিউডোবুলবার এফেক্ট। এ রোগে আক্রান্তরা হঠাৎ হেসে ওঠে বা কেঁদে ফেলে। আসলে এটা তারা করে অসুখের কারণে। 

পরে হৃদি পুলিশকে অনুরোধ করে আবীরকে ছাড়িয়ে নেয়। এরপর তাদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে। সেখান থেকেই প্রেম। কিন্তু হৃদির ভাই অসুস্থ আবীরের সঙ্গে বোনের সম্পর্ক মেনে নিতে পারে না। তাই অন্যখানে হৃদির বিয়ে ঠিক করে। এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘একমুঠো জোনাকি’। 

শফিকুর রহমান শান্তনুর রচনায় নাটকটি পরিচালনা করেছেন দীপু হাজরা। নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, শবনম ফারিয়া, মাসুম বাশার, নিঝু মনি, ফরিদ মোহাম্মদ, নাজিরুল আপন, শুভ, ফাইজা, নজরুল ইসলাম প্রমুখ। প্রযোজনা করেছেন মোজাফফর দিপু।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) রাত ৮টায় আরটিভিতে নাটকটি প্রচার হবে।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
এমআরএ/ওএফবি
 

ক্লিক করুন, আরো পড়ুন: নাটক
ডা. জাফরুল্লাহ চৌধুরীর রোগমুক্তি কামনা
ভারতে ২৪ ঘণ্টায় সাড়ে ৬০০০সহ মোট আক্রান্ত প্রায় দেড় লাখ
ডা. জাফরুল্লাহর রোগমুক্তি কামনা মির্জা ফখরুলের
করোনা: আরেকটি অন্ধকার সপ্তাহে ব্রাজিল 
ঈদের ছুটিতেও চলছে বন্দরের অপারেশনাল কার্যক্রম


শ্রীমঙ্গলে করোনায় পৌর কাউন্সিলরের মৃত্যু
করোনায় লাখো মৃত্যুর দেশের ছুটির দিন!
ইসলামপুর ইউএনওসহ ৪ উপজেলায় করোনায় নতুন আক্রান্ত ১৩ 
চলে গেলেন ডেপুটি স্পিকারের স্ত্রী আনোয়ারা বেগম
ছুটি নেই করোনা ল্যাবে নিয়োজিতদের