সুর সপ্তকের ২০ বছর পূর্তিতে সম্মাননা পাচ্ছেন দুই গুণী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফেরদৌস আরা-ফেরদৌসী রহমান-সৈয়দ আব্দুল হাদী

walton

২০০০ সালের ২২ ফেব্রুয়ারি প্রতিষ্ঠা করা হয় সংগীতশিক্ষা প্রতিষ্ঠান ‘সুর-সপ্তক’। এর প্রতিষ্ঠাতা বিশিষ্ট নজরুল সংগীতশিল্পী ফেরদৌস আরা।

এক এক বছর করে সংগীত প্রতিষ্ঠাটি দুই দশক সময় পার করেছে। সেটি স্মরণীয় করে রাখতে আগামী ১৪ মার্চ পালন করা হচ্ছে সুর সপ্তকের ২০ বছর পূর্তি উৎসব।

এ উৎসবে উপমহাদেশের প্রথিতযশা সংগীতশিল্পী ফেরদৌসী রহমান ও গুণী সংগীতশিল্পী সৈয়দ আব্দুল হাদীকে আজীবন সম্মাননা দেওয়া হচ্ছে। বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন ‘সুর সপ্তক’র প্রতিষ্ঠাতা নজরুল সংগীতশিল্পী ফেরদৌস আরা।

এছাড়া বিশেষ সম্মাননা দেওয়া হচ্ছে পাঁচ গুণীশিল্পীর শিল্পী সন্তানদের। মানে, শিল্পী সন্তান শিল্পী হয়েছে- তাদের জন্য এ পুরস্কার। এ তালিকায় রয়েছেন উপমহাদেশের প্রথিতযশা নজরুল সংগীতশিল্পী ফিরোজা বেগমের ছেলে শাফিন আহমেদ, নিলুফার ইয়াসমীনের ছেলে আগুন, সোহরার হোসেনের মেয়ে রওশন আরা সোমা প্রমুখ। বাকি দু’জন শিল্পীর নাম এখনো ‍ঠিক করা হয়নি। তবে দু’একদিনের মধ্যে তা চূড়ান্ত করা হবে বলে ফেরদৌস আরা জানিয়েছেন।

আগামী ১৪ মার্চ দেশ-বিদেশের শিল্পীদের নিয়ে জাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে অনুষ্ঠিত হবে সুর সপ্তকের ২০ বছর পূর্তি উৎসব। অনুষ্ঠানে ভারতের বেশ কয়েকজন নজরুল সংগীতশিল্পী থাকবেন। বর্তমানে তাদের তালিকা তৈরির কাজ চলছে বলে ফেরদৌস আরা জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন: সংগীত
Nagad
পাংশায় কৃষককে পিটিয়ে হত্যার অভিযোগ
শোয়েব আখতারের মুখোমুখি হতে ভয় পেতেন শচীন!
পিরোজপুরে ভার্চ্যুয়ালি আদালত পরিচালনা বন্ধের দাবি
সিলেটে বৃদ্ধকে বেঁধে নির্যাতন, স্ত্রীসহ ৩ ছেলে আটক
চুরির জন্য তাদের টার্গেট বিকাশ ও মোবাইল দোকান


১৫৮ ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান, ৫ লাখ টাকা জরিমানা
নওগাঁয় আরও ২ হাজার করোনা টেস্টিং কিট হস্তান্তর
সাভারে কৃষকের মরদেহ উদ্ধার 
রাজৈর থানার ওসি শওকত জাহানকে প্রত্যাহার     
ইন্দুরকানী ইউএনও অফিসে নিয়োগের কার্যক্রম স্থগিত