এ আর রহমানের থ্রিডি অডিও মিউজিক্যাল সিনেমা ‘৯৯ সংস’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডলবি অ্যাটমস মিউজিক নিয়ে আসছেন এ আর রহমান

walton

অস্কারজয়ী গীতিকার এ আর রহমান এই প্রথমবার চলচ্চিত্র প্রযোজনা করছেন। রোমান্টিক মিউজিক্যাল ড্রামা ‘৯৯ সংস’ নিয়ে ইতোমধ্যে সাড়া ফেলেছেন তিনি। সিনেমাটির জন্য ১৫টি মৌলিক সংগীত রচনা করেছেন রহমান। এবার যুক্তরাষ্ট্রের সর্বাধুনিক থ্রিডি অডিও প্রযুক্তির ডলবি অ্যাটমস মিউজিকে মাতোয়ারা হবে উপমহাদেশ।

এ আর রহমান তার সংগীতময় সিনেমার জন্য ১৫টি মৌলিক গান রচনা করেছেন। সম্প্রতি মুম্বাইয়ে ‘৯৯ সংস’ মিউজিক অ্যালবামের একটি গানের অভিষেক হলো। গানটির শিরোনাম ‘জ্বালামুখী’। হৃদয়ছোঁয়া কথা ও সুরে গানটি পরিবেশন করেন জনপ্রিয় সংগীতশিল্পী অরিজিৎ সিং।

নতুন সিনেমার কাজ প্রসঙ্গে প্রখ্যাত মিউজিসিয়ান এ আর রহমান বলেন, আমি মনে করি সিনেমাটি সঠিক সময়েই আসছে। ইদানীং রিমিক্স গানের চলন বেশি হয়ে গেছে। তাই আমি দর্শক-শ্রোতাদের মৌলিক গান শোনানোর অপেক্ষায় আছি। ১৫টি মৌলিক গান নিয়ে আসছে ‘৯৯ সংস’ সিনেমার গানের অ্যালবাম। তারা কীভাবে এটা গ্রহণ করেন তা দেখতে আমি আগ্রহী। শ্রোতাদের সমর্থন ও উৎসাহ আমাদের আরও সুন্দর গান ও চলচ্চিত্র বানাতে অনুপ্রাণিত করবে। 

‘৯৯ সংস’ সিনেমাটি পরিচালনা করছেন নবাগত পরিচালক বিশ্বেশ কৃষ্ণমূর্তি। সিনেমাটি হিন্দি, তামিল ও তেলুগু ভাষায় মুক্তি পাবে। জিও স্টুডিওস, আইডিয়াল এন্টারটেইনমেন্ট এবং এ আর রহমানের প্রযোজনা কোম্পানি ওয়াইএম মুভিস এই সিনেমাটি নিয়ে আসছে। ২০২০ সালের মাঝামাঝি সিনেমাটি মুক্তি দিতে প্রস্তুতি নিচ্ছেন নির্মাতারা।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন: বলিউড সংগীত
Nagad
ঈদুল আজহাকে কেন্দ্র করে সক্রিয় জালনোট প্রতারক চক্র
সিঙ্গাপুর থেকে ফিরলেন আটকে পড়া ১৬২ বাংলাদেশি
 হেফাজতের বিরুদ্ধে ষড়যন্ত্র বরদাশত করা হবে না: আল্লামা শফী
জার্মান বিনিয়োগকারীদের গুরুত্বপূর্ণ গন্তব্য হবে বাংলাদেশ
স্বাস্থ্যসুরক্ষায় ডিআরইউর নতুন সংযোজন অক্সিজেন কনসেনট্রেটর


নোয়াখালীতে করোনায় আরো একজনের মৃত্যু, মোট ৫৩
১২ জুলাইয়ের আগে নিয়মিত কোর্ট খোলার দাবি আইনজীবীদের
৯ জুলাই থেকে দুবাই-আবুধাবি রুটে ফ্লাইট চালাবে বিমান 
শৈলকুপায় করোনা উপর্সগ নিয়ে এক ব্যক্তির মৃত্যু 
সিরাজগঞ্জে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষে আহত ৪০