সাড়া ফেলেছে গীতিকবি স্যামুয়েল হক’র গবেষণাধর্মী দ্বিতীয় বই

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাড়া ফেলেছে গীতিকবি স্যামুয়েল হক’র গবেষণাধর্মী দ্বিতীয় বই

walton

অমুর একুশে গ্রন্থমেলা ২০২০- এ প্রকাশিত হয়েছে লেখক, গীতিকবি, গবেষক ও খ্যাতনামা প্রযোজক স্যামুয়েল হকের গবেষণাধর্মী দর্শকভিত্তিক বই ‘স্যামুয়েলের ডায়েরি’।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) বইটির প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। এতে উপস্থিতি ছিলেন সংগীতশিল্পী তপু, শাহেদ, এফ এ সুমন, সংগীত পরিচালক মেহেদী লং, কিশোর পলাশ’সহ আরও অনেকে।

বাংলানিউজের সম্পাদক জুয়েল মাজহার’র সঙ্গে লেখক স্যামুয়েল হক ও তার বইয়ের প্রচ্ছদএরই মধ্যে মেলায় ব্যাপক সাড়া ফেলেছে ‘স্যামুয়েলের ডায়েবি’। প্রথম দিন থেকেই পাঠকদের নজর কেড়ে আসছে বইটি। বইটি বিক্রির দিক থেকে শীর্ষস্থানে রয়েছে বলে বাতিঘর কর্তৃপক্ষ জানিয়েছে।

বইটি প্রকাশ করেছে জি-সিরিজ প্রকাশনী। প্রচ্ছদ ও অলঙ্করণ করেছেন খাদেমুল জাহান। এর মূল্য রাখা হয়েছে ৬০০ টাকা। পাওয়া যাচ্ছে বাতিঘর প্রকাশনীর ৪৪৪-৪৫-৪৬ নম্বর স্টলে।

বইটি পড়লে বর্তমান প্রজন্ম দর্শন সম্পর্কে অনেক কিছু জানতে পারবেন বলে লেখক স্যামুয়েল হক জানিয়েছেন। যদিও এই বইয়ে লেখকের নিজস্ব কিছু কথা আছে। সেটা গল্পের ছলে লেখা হয়েছে। এর ভেতর রয়েছেন দর্শন ও গবেষণাধর্মী সুগভীর বার্তা।

বইটি মানববোধ জাগ্রত করবে। যেখানে প্রাচীনতম জ্ঞানীদের অমৃতজ্ঞানের সঙ্গে বর্তমানের গভীর সংযোগ রাখা হয়েছে। সৃষ্টির আদি রহস্য নিয়ে মানুষের কৌতূহল চিরকাল। সে সব জিজ্ঞাসা বা রহস্যের সাবলীল উচ্চারণ রয়েছে এই গ্রন্থে। পাঠকদের সমৃদ্ধ করতেই প্রকাশিত হলো লেখক স্যামুয়েল হকের দ্বিতীয় প্রকাশনা ‘স্যামুয়েলের ডায়েরি’। এর আগে প্রকাশিত হয়েছিল তার প্রথম গবেষণাধর্মী বই ‘প্রণয়’।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২০
ওএফবি 

ক্লিক করুন, আরো পড়ুন: সংগীত
মাদারীপুরে দুই গৃহবধুর মরদেহ উদ্ধার
রাতের আঁধারে বাড়ি বাড়ি খাবার নিয়ে সাংবাদিক ইদ্রিস
বগুড়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে যুবককে পিটিয়ে হত্যা
একা প্লেনে করে মায়ের কাছে ফিরলো পাঁচ বছরের বিহান
২০০ এতিম শিশুদের নিয়ে ঈদ উদযাপন


নজরুলজয়ন্তীতে ছায়ানটের নিবেদন
মঈনুল আহসান সাবেরের জন্ম
ইতিহাসের এই দিনে

মঈনুল আহসান সাবেরের জন্ম

চট্টগ্রামে ঈদের দিন করোনায় আক্রান্ত ১৭৯ জন
গান-আড্ডায় করোনা রোগীদের ঈদ উদযাপন ফিল্ড হাসপাতালে
প্লেন চালুর শুরুতেই ধাক্কা ভারতে, একের পর এক ফ্লাইট বাতিল