একসঙ্গে মুক্তি পাচ্ছে ‘দ্য কল অব দ্য ওয়াইল্ড’ ও ‘দ্য বয়’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘দ্য কল অব দ্য ওয়াইল্ড’ ও ‘দ্য বয়’র পোস্টার

walton

হরর ও অ্যাডভেঞ্চারধর্মী দুইটি আলাদা হলিউড সিনেমা একই দিনে মুক্তি পাচ্ছে ঢাকার স্টার সিনেপ্লেক্সে। ক্রিস স্যান্ডার্স পরিচালিত ‘দ্য কল অব দ্য ওয়াইল্ড’ এবং উইলিয়াম ব্রেন্ট বেল পরিচালিত ‘ব্রামস: দ্য বয় ২’ সিনেমা দুইটি শুক্রবার (২১ ফেব্রুয়ারি) থেকে মাল্টিপ্লেক্সটিতে দেখতে পারবেন দর্শক।

মার্কিন লেখক জ্যাক লন্ডনের জনপ্রিয় উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে ‘দ্য কল অব দ্য ওয়াইল্ড’। অ্যাডভেঞ্চারধর্মী এ সিনেমার গল্প তৈরি হয়েছে ‘বাক’ নামের একটি কুকুরের জীবনকে ঘিরে। ‘বাক’ এই সিনেমার মূল ‘নায়ক’। 

প্রত্যেক প্রাণীর মধ্যেই ভালো-খারাপ দু’টি সত্ত্বা থাকে। এছাড়া সকল প্রাণীর মধ্যেই স্বাধীনতা লাভ করার একটা চেতনা লক্ষ্য করা যায়। এমনই কিছু বিষয়বস্তু নিয়ে জ্যাক লন্ডন একটি কুকুরের পরিপ্রেক্ষিতে তা বিশ্লেষণ করেছেন সিনেমাটিতে। পরিচালক ক্রিস স্যান্ডার্সও গল্পটিকে সেভাবেই সিনেমায় তুলে ধরার চেষ্টা করেছেন। তার নির্মাণশৈলী এরই মধ্যে দর্শকের প্রশংসা পাচ্ছে। 

এদিকে, ভৌতিক গল্পে নির্মিত হয়েছে ‘ব্রামস: দ্য বয় ২’ সিনেমাটি। এটি ২০১৬ সালে মুক্তি প্রাপ্ত ‘দ্য বইয়’র সিক্যুয়েল। এতে দেখা যাবে, এক তরুণ দম্পতি তাদের ছেলেকে নিয়ে বেড়াতে যায় হিলশায়ারের এক গেস্ট হাউজে। ছেলে সেখানে একটি পুতুলের সঙ্গে বন্ধুত্ব করে যার নাম ব্রামস। এক পর্যায়ে তার বাবা-মা আবিষ্কার করে তাদের ছেলে আর পুতুলটির মধ্যে অস্বাভাবিক কিছু ঘটছে। একের পর এক লোমহর্ষক ঘটনার মুখোমুখি হন তারা। 

ব্রামসের মৃত্যু হয়েছে বহু বছর আগেই, যা দেখা যায় প্রথম পর্ব ‘দ্য বয়’তে। এবারের সিনেমার কাহিনী এগিয়েছে সেই সূত্র ধরেই। এরই মধ্যে সিনেমাটি বিশ্বব্যাপী দর্শকদের ব্যাপক আগ্রহ তৈরি করতে পেরেছে। ‘ব্রামস: দ্য বয় ২’র পরিচালক ও চিত্রনাট্যকার স্ট্যাসি মেনিয়ার। অভিনয় করেছেন কেটি হোমস, ক্রিস্টোফার কনভেরি, রাফ ইনেসন প্রমুখ। 

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২০
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: হলিউড
লকডাউনের মাঝেও মে মাসে সড়ক দুর্ঘটনায় নিহত ২৯২ জন
সিলেটে র‌্যাব’র ১২ সদস্যসহ আক্রান্ত আরো ৯১ জন
১১ পুলিশ সদস্যসহ বরিশালে আরো ৬৪ জনের করোনা শনাক্ত
রাজশাহী সিটিতে ৬ করোনা রোগী শনাক্ত
শ্রীমঙ্গল বিএমএ’র উদ্যোগে প্রধানমন্ত্রীর তহবিলে অনুদান


লিবিয়ার ঘটনায় কিশোরগঞ্জে ২ আসামির জবানবন্দি
বিকাশের ব্যবস্থাপনায় প্রধানমন্ত্রীর তহবিলে ৫০টি ভেন্টিলেটর
ঈশ্বরদীতে সেভেনআপ ভেবে কীটনাশক পানে দুই সহোদর বোনের মৃত্যু
খুলনায় করোনা সংক্রমণে রেকর্ড, একদিনে ৩৫ জন আক্রান্ত
বাংলালিংকের উদ্যোগে অনলাইনে 'স্টে-হোম-কনসার্ট'