ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

বিনোদন

সিনেমাটির গল্পের লোভ সামলাতে পারিনি: অপূর্ব

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২০
সিনেমাটির গল্পের লোভ সামলাতে পারিনি: অপূর্ব

টেলিভিশন নাটকের জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব। দীর্ঘদিন ধরে ছোটপর্দায় রাজত্ব করছেন তিনি। ২০১৫ সালে ‘গ্যাংস্টার রিটার্নস’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে তার। মাঝে পাঁচ বছর চলে গেলেও তাকে আর কোনো সিনেমায় দেখা যায়নি।

দীর্ঘ বিরতির পর আবারও সিনেমায় ফিরছেন অপূর্ব। ফেব্রুয়ারিতে তিনি শিহাব শাহীন পরিচালিত ‘যদি..কিন্তু..তবুও’র ক্যামেরার সামনে দাঁড়াবেন।

সম্প্রতি দীর্ঘদিন পর সিনেমায় ফেরা নিয়ে বাংলানিউজের মুখোমুখি হয়েছেন জিয়াউল ফারুক অপূর্ব-

বাংলানিউজ: দ্বিতীয় সিনেমা শুরু করতে এত সময় নিলেন কেনো?
জিয়াউর ফারুক অপূর্ব:
প্রথম সিনেমাতে আমার তিক্ত অভিজ্ঞতা ছিল। এরপর অনেকটা ভয় পেয়ে গিয়েছিলাম। যখন নতুন সিনেমার প্রস্তাব আসতো, তখনই মনে হতো; আবার যদি সেরকম কিছু হয়! 

বাংলানিউজ: তিক্ত অভিজ্ঞতাটা কেমন ছিল? 
জিয়াউল ফারুক অপূর্ব:
তখন সিনেমায় নতুন ছিলাম, তাই কাজ করার সময় প্রায়ই আমাকে শুনতে হতো, ভাইয়া এটা নাটক না সিনেমা। কিন্তু তারা কখনো এটা ভাবতেন না, একটা গল্প বলার কাজ কিন্তু গল্প বলাতেই, আর একজন অভিনেতার কাজ অভিনয় করায়। সিনেমা আর নাটককে আলাদা করার কিছু নেই। তারপরও অনেক আঘাত, কষ্ট নিয়ে ওই সিনেমাটি করেছিলাম। কিন্তু যতটা কষ্ট করে কাজটা করেছি তার ফল ততটা ভালো পাইনি। এরপরও অপেক্ষা করতাম ভালো গল্পের। দেয়াল ভেঙে বের হওয়ার গল্পের। কিন্তু এতদিন ঘুরে ফিরে কিছুটা নকল, কিছুটা কমন গল্পের সিনেমার প্রস্তাব পেতাম।  কিন্তু তাতে কাজ করতে চাইনি।  

বাংলানিউজ: ‘যদি… কিন্তু… তবুও’তে যুক্ত হওয়ার করণ কী ছিল?
জিয়াউর ফারুক অপূর্ব:
এটি নির্মাণ করছেন শিহাব শাহীন, যাকে আমি গুরু মানি। তার কাছ থেকে অনেক কিছু শিখেছি। তার মুখে সিনেমার গল্পটা শোনার পর আমি একদম বাকরুদ্ধ হয়ে যাই।  সিনেমাটির গল্পে কাজ করার লোভ সামলাতে পারিনি। আমার কাছে মনে হয়েছে, এটা মিস করা আমার পক্ষে একেবারেই সম্ভব না।  

বাংলানিউজ: নতুন সিনেমায় আপনার বিপরীতে অভিনয় করবেন নুসরাত ফারিয়া। অপূর্ব-ফারিয়া জুটি নিয়ে আপনি কতটুকু আশাবাদী?
জিয়াউল ফারুক অপূর্ব:
ফারিয়ার সঙ্গে এটাই আমার প্রথম কাজ। আর জুটির কথা এখনই কিছু বলতে পারছি না। কাজ করি, এরপর বাকিটা আল্লাহ ভরসা। সবকিছু আসলে চেষ্টার উপরে। দেখা যাক কী হয়!

বাংলানিউজ: নতুন সিনেমার জন্য বিশেষ কোন প্রস্তুতি নিচ্ছেন?
জিয়াউল ফারুক অপূর্ব:
না এখনও নেওয়া হয়নি। তবে কিছুদিনের মধ্যে গ্রুমিংয়ে অংশ নেব, এরপর কাজ শুরু করব। সবকিছু ঠিক থাকলে চলতি মাসের শেষের দিকে সিনেমার শুটিং শুরু হবে।

বাংলানিউজ: ‘যদি… কিন্তু… তবুও’ কবে মুক্তি পাবে?
জিয়াউল ফারুক অপূর্ব:
তা এখনও আমি নিশ্চিত না। ঈদেও আসতে পারে অথবা পহেলা বৈশাখে। এটা প্রযোজনা প্রতিষ্ঠান ও পরিচালক ভালো বলতে পারবেন।

বাংলানিউজ: ভারতীয় অনলাইন স্ট্রিমিং কোম্পানি ‘জি ফাইভ’-এ সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে। প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কোনো সম্ভাবনা আছে?
জিয়াউল ফারুক অপূর্ব:
আমি যতটুকু জানি ‘জি ফাইভ’র প্লাটফর্মেই মুক্তি পাবে। এই ধরনের প্লাটফর্মে সিনেমা দেখতে নির্দিষ্ট মূল্য পরিশোধ করতে হয়। কিন্তু এই সিনেমাটি যেহেতু বাংলাদেশে তাদের প্রথম প্রযোজনা, তাই সম্ভবত এটা ফ্রিতে দেখা যাবে। তবে বিষয়টি এখনও আমি পুরোপুরি নিশ্চিত না। এরপর হয়তো এটা সিনেমা হলে রিলিজও পেতে পারে। এটি সিনেমার মতো করেই নির্মিত হবে। গানও থাকছে বেশ কয়েকটি।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa