ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

বিনোদন

রথীন্দ্রনাথ রায়ের মা বীণাপাণি রায় মারা গেছেন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, জানুয়ারী ১৯, ২০২০
রথীন্দ্রনাথ রায়ের মা বীণাপাণি রায় মারা গেছেন বীণাপানি রায় ও রথীন্দ্রনাথ রায়

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রথীন্দ্রনাথ রায়ের মা কবি বীণাপাণি রায় আর নেই। শনিবার রাত ২টা ১৫ মিনিটে পুরান ঢাকার লক্ষ্মীবাজারের নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৫ বছর।

বীণাপাণি রায়ের মৃত্যুর বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জানিয়েছেন রথীন্দ্রনাথ রায়ের ভাতিজা সুদেব রায়। সেখানে তিনি লেখেন, সবাইকে কাঁদিয়ে চলে গেলো আমার ঠাকুরমা।

ভাবতে পারিনি এ রকম একটা দিন দেখতে হবে। সবাই আমার ঠাকুমার জন্য প্রার্থনা করবেন।

বীণাপাণি রায়ের মৃত্যুতে ফেসবুকে পোস্ট দিয়েছেন গীতিকবি-নির্মাতা নিশীথ সূর্যও। পোস্টে তিনি লেখেন, শ্রদ্ধেয় রথীন্দ্রনাথ রায়ের মা ও কিংবদন্তী লোকগানের শিল্পী হরলাল রায়ের স্ত্রী বীণাপাণি রায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। ৯৫ বছর বয়সী এই রত্নগর্ভা মা ছিলেন একজন স্বভাবকবি। ঠাকুরমা’র বিদেহী আত্মার শান্তি কামনা করছি।

নিশিথ সূর্য বাংলানিউজকে বলেন, দাদা (রথীন্দ্রনাথ রায়) যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পর সিদ্ধান্ত হবে ঠাকুরমার শেষকৃত্য ঢাকায় না রংপুরে হবে। শুনেছি, দাদা দু’একদিনের মধ্যেই ঢাকায় পৌঁছাবেন। এর বেশি আপাতত বলতে পারছি না।

বাংলাদেশ সময়: ১০১৮ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa