ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

বিনোদন

গোল্ডেন গ্লোবে আজীবন সম্মাননা পেলেন টম হ্যাঙ্কস

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, জানুয়ারী ৬, ২০২০
গোল্ডেন গ্লোবে আজীবন সম্মাননা পেলেন টম হ্যাঙ্কস

ওয়ার্ল্ড শোবিজের অন্যতম সেরা সম্মাননা গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের বেভারলি হিলটন হোটেলে ৬ জানুয়ারি সকালে (স্থানীয় সময় ৫ জানুয়ারি রাত) বসে মর্যাদাপূর্ণ এই পুরস্কারের ৭৭তম আসর। 

এবারের আয়োজনে আজীবন সম্মাননা হিসেবে হলিউড কিংবদন্তি এবং অস্কার বিজয়ী অভিনেতা টম হ্যাঙ্কসকে দেওয়া হয়েছে সেসিল বি ডিমিলে অ্যাওয়ার্ড। বিশ্ব বিনোদনে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে তাকে এই পুরস্কার দেওয়া হয়েছে।

এছাড়া টেলিভিশন ইন্ডাস্ট্রিতে অবদানের স্বীকৃতি স্বরূপ অভিনেত্রী অ্যালেন ডিজেনারেসকে দেওয়া হয়েছে ক্যারল বার্নেট পুরস্কার।

টম হ্যাঙ্কস এখন পর্যন্ত আটটি গোল্ডেন গ্লোব পুরস্কার ও ১৫টি মনোনয়ন পেয়েছেন। এছাড়া দু’টি অ্যাকাডেমি পুরস্কারও রয়েছে তার ঝুলিতে।  

১৯৮০ সালে বড় পর্দায় অভিষেক ঘটে টম হ্যাঙ্কসের। প্রায় চল্লিশ বছরের ক্যারিয়ারে তিনি অসংখ্য দর্শকনন্দিত সিনেমা উপহার দিয়েছেন। এর মধ্যে উল্লেখযোগ্য হলো- ‘বিগ’, ‘ফিলাডেলফিয়া’, ‘স্লিপলেস ইন সিয়াটল’, ‘অ্যাঞ্জেল অ্যান্ড ডেমনস’, ‘ফরেস্ট গাম্প’, ‘অ্যাপোলো ১৩’, ‘সেভিং প্রাইভেট রায়ান’, ‘দ্য গ্রিন মাইল’ ইত্যাদি। তার বিখ্যাত অ্যানিমেশন সিরিজ ‘টয় স্টোরি’।

১৯৫৬ সালের ৯ জুলাই ক্যালিফোর্নিয়ায় টম হ্যাঙ্কসের জন্ম। তিনি ক্যালিফোর্নিয়ার স্টেট ইউনিভার্সিটিতে পড়াশোনা করেছেন।  

‘সেভিং প্রাইভেট রায়ান’ সিনেমায় অসাধারণ অভিনয়ের জন্য টম হ্যাঙ্কস ১৯৯৯ সালে ইউএস নেভির সর্বোচ্চ বেসামরিক পুরস্কারে ভূষিত হন। এছাড়া সিনেমাটি পাঁচটি অস্কার জয় করে।

স্পেনসার ট্রেসির পরই টম দ্বিতীয় ব্যক্তি, যিনি ‘ফিলাডেলফিয়া’ ও ‘ফরেস্ট গাম্প’ সিনেমা দু’টির জন্য পরপর দুই বছর অস্কার পেয়েছেন।  

বাংলাদেশ সময়: ১১১৩  ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa