ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

বিনোদন

অস্ট্রেলিয়ার বন্যজীবন রক্ষায় হলিউড তারকাদের আহ্বান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০২ ঘণ্টা, জানুয়ারী ৫, ২০২০
অস্ট্রেলিয়ার বন্যজীবন রক্ষায় হলিউড তারকাদের আহ্বান

হলিউড তারকা নিকোল কিডম্যান, হিউ জ্যাকম্যান ও পপ তারকা পিঙ্কসহ আরও অনেকেই ঝাঁপিয়ে পড়েছেন অস্ট্রেলিয়ায় দাবানল থেকে বন্যপ্রাণীদের জীবন রক্ষার জন্য। বন্যজীবন রক্ষায় আর্থিক সহায়তা করেছেন তারা। একই সঙ্গে অন্যদেরও দান করতে উদাত্ত আহ্বান জানিয়েছেন।

গত বছরের সেপ্টেম্বর মাসে অস্ট্রেলিয়ায় শুরু হওয়া দাবানলে প্রায় ৪৮ কোটিরও বেশি বন্যপ্রাণী মারা গেছে। সেসঙ্গে মারা গেছে ২৪ জন মানুষও।

এখনও সেই আগুন নিয়ন্ত্রণে আসেনি।

পপ সংগীতশিল্পী পিঙ্ক জানিয়েছেন, অস্ট্রেলিয়ার ভয়াবহ দাবানল প্রতিরোধের জন্য তিনি পাঁচ লাখ মার্কিন ডলার দান করছেন। এই ঘোষণা দিয়ে তিনি টুইটারে লেখেন, অস্ট্রেলিয়ায় এ মুহূর্তে যা হচ্ছে তা দেখে আমি একদম বিধ্বস্ত। স্থানীয় অগ্নিনির্বাপক দলকে আমি সরাসরি পাঁচ লাখ ইউএস ডলার দিচ্ছি। ওরা একদম মুখোমুখি গিয়ে আগুন নেভাতে ও বন্যপ্রাণীদের বাঁচাতে সংগ্রাম করছে।

হলিউডের অস্ট্রেলিয়ান অভিনেত্রী নিকোল কিডম্যান তার ইন্সটাগ্রামে জানিয়েছেন, অস্ট্রেলিয়া জুড়ে ছড়িয়ে পড়া আগুন থেকে জীবন বাঁচাতে তিনিও পাঁচ লাখ ইউএস ডলার দিয়েছেন।

আরেক অস্ট্রেলিয়ান হলিউড তারকা জ্যাকম্যানও এগিয়ে এসেছেন এই সংকটকালে। যে সংস্থাগুলো এই দুর্যোগ মোকাবেলায় সংগ্রাম করছে এবং এজন্য সহায়তা গ্রহণ করছে, তাদের তালিকা দিয়ে সহযোগিতার আহবান জানিয়েছেন তিনি।

অভিনেতা নিক ক্রল অস্ট্রেলিয়ান অভিনেতা ও চিত্রনির্মাতা জোয়েল এজারটনের সঙ্গে যোগ দিয়েছেন। তারা নিউ সাউথ ওয়েলস রুরাল ফায়ার সার্ভিসের জন্য অর্থ সংগ্রহ করছেন।

জলবায়ু পরিবর্তন বিষয়ক আলোচিত কর্মী গ্রেটা থানবার্গ অস্ট্রেলিয়ায় সহযোগিতা প্রদানের আহ্বান জানিয়ে পোস্ট দেন। এটি পুনরায় ভাগ করেছেন হলিউড তারকা শ্যারন স্টোন, লিওনার্দো ডিক্যাপ্রিও ও টিভি উপস্থাপক এলেন ডিজেনারেসসহ আরও অনেকেই।  

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa