কমনজেন্ডারের অডিও অ্যালবাম প্রকাশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ওরাও মানুষ, কিন্তু মানবাধিকার বঞ্চিত। সমাজের কাছে তারা হাসির পাত্র, চরম নির্মমতার মধ্যেই ওদের বেঁচে থাকা। শিখন্ডী বা হিজড়াদের জীবনযাপন, সুখ-দু:খ, হাসি-কান্না, প্রেম-ভালোবাসা, জন্ম-মৃত্যু ইত্যাদি বিষশ নিয়ে নির্মিত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘কমনজেন্ডার- দ্য ফিল্ম’।

ওরাও মানুষ, কিন্তু মানবাধিকার বঞ্চিত। সমাজের কাছে তারা হাসির পাত্র, চরম নির্মমতার মধ্যেই ওদের বেঁচে থাকা। শিখন্ডী বা হিজড়াদের জীবনযাপন, সুখ-দু:খ, হাসি-কান্না, প্রেম-ভালোবাসা, জন্ম-মৃত্যু ইত্যাদি বিষশ নিয়ে নির্মিত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘কমনজেন্ডার- দ্য ফিল্ম’। ছোট পর্দার নির্মাতা নোমান রবিন পরিচালিত এটি প্রথম ছবি। এ ছবির গান নিয়ে বের হয়েছে একটি অডিও অ্যালবাম। গানচীল থেকে বের হওয়া এ অ্যালবামের আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন হয়েছে ০৪ সেপ্টেম্বর শনিবার। অ্যালবামটির মোড়ক উন্মোচনে অংশ নেন গানচীল মিডিয়ার ব্যবস্থাপনা পরিচালক ও জনপ্রিয় শিল্পী কুমার বিশ্বজিৎ, চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান পার্ল এন্ড পেন্টাগন ফিল্মসের সিইও অন্তু করিম, ছবির পরিচালক নোমান রবিন, সঙ্গীত পরিচালক বালাম ও আরফিন রুমী, শিল্পী ন্যান্সী এবং গীতিকার অনুরুপ আইচ।

‘মানবতার জন্য চলচ্চিত্র’ এই শ্লোগান নিয়ে নির্মিত ছবি ‘কমনজেন্ডার - দ্য ফিল্ম’। অনুষ্ঠানে ঘোষণা দেয়া হয়, এ ছবির লভ্যাংশ দিয়ে শিখন্ডি বা হিজড়াদের জন্য একটি কবরস্থান বা সমাধিস্থল নির্মাণ করা হবে। ছবির গান লিখেছেন অনুরুপ আইচ। বালাম ও আরফিন রুমীর সঙ্গীত পরিচালনার পাশাপাশি ডিজে ভার্সানে ছবিটির মিউজিক করেছেন ডিজে রাহাত। এই ছবিতে প্রথমবারের মতো দ্বৈতগান গেয়েছের বালাম ও ন্যান্সি। দুই সঙ্গীত পরিচালক বালাম ও আরফিন রুমী দুটি ভিন্নধাাঁচের গানের পাশাপাশি ছবিতে একযুগেরও বেশি সময় পরে ফিল্মের প্লে-ব্যাকে ফিরে এসেছেন ফেরদৌস ওয়াহিদ। অভিনেতা ও গায়ক হাসান মাসুদ এ ছবিতে গেয়েছেন একটি মৌলিক গান। ছবিতে সংগৃহিত একটি আধ্যাত্মিক গানে কন্ঠ দিয়েছেন আরিফ বাউল ও শায়রা রেজা। সবমিলিয়ে ‘কমনজেন্ডার - দ্য ফিল্ম’- অডিও অ্যালবামে রয়েছে বৈচিত্রময় পরিবেশনা।

পরিচালক নোমান রবিন জানান, সবমিলিয়ে ‘কমনজেন্ডার - দ্য ফিল্ম’ ছবিটি পুরোপুরিই বানিজ্যিক ধারার ছবি। শিগগিরই ছবিটি বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি দেয়া হবে। ছবিতে অভিনয় করেছেন ডলি জহুর, চিত্রলেখা গুহ, রোজি সিদ্দিকী, মানস বন্দোপাধ্যায়, সাজু খাদেম, হাসান মাসুদ, সোহিল খান, দিলীপ চক্রবর্তী, তুষার মাহমুদ, বাপ্পী আশরাফ, ছবি, জয়রাজ ও আরো অনেকে। ছবিটির একটি আইটেম গানে নাচনেওয়ালীর চরিত্রে অভিনয় করেছেন হলিউড থেকে আসা অভিনেত্রী সিন্ডি রাউলিং। ছবিটির প্রযোজক পার্ল এন্ড পেন্টাগন ফিল্মস।

বাংলাদেশ স্থানীয় সময় ১৯৫০, সেপ্টেম্বর ০৫,২০১০

ঈদে তেঁতুলিয়ায় সব বিনোদন কেন্দ্র বন্ধ, কড়া অবস্থানে পুলিশ
নগরবাসীকে মেয়র আরিফের ঈদ শুভেচ্ছা
করোনা আতঙ্ক নিয়েই ঘরে ফিরছে মানুষ
সড়কে দায়িত্ব পালনে গর্বিত, আফসোস নেই ট্রাফিক সদস্যদের
দেশবাসীকে ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা সাজেদা চৌধুরীর


‘চির উন্নত শির...’
আজ ১২১তম নজরুলজয়ন্তী

‘চির উন্নত শির...’

সাবেক এমপি মকবুলের মৃত্যুতে তাপসের শোক
হাসপাতাল কর্মচারীদের জন্য আতিকের ঈদ উপহার
সিলেট আওয়ামী পরিবারে করোনার হানা
হাজি মকবুলের মৃত্যুতে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রীর শোক