সালমানের ছায়াতলে কঙ্গনা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বলিউডের চিরকুমার নায়ক সালমান খান। বয়স যে তার বহু আগেই চল্লিশ ছাঁড়িয়েছে, কে বলবে তাকে দেখে! এই মধ্য চল্লিশেও নতুন উদ্যমে একের পর এক হিট ছবি উপহার দিয়ে যাচ্ছেন।

বলিউডের চিরকুমার নায়ক সালমান খান। বয়স যে তার বহু আগেই চল্লিশ ছাঁড়িয়েছে, কে বলবে তাকে দেখে! এই মধ্য চল্লিশেও নতুন উদ্যমে একের পর এক হিট ছবি উপহার দিয়ে যাচ্ছেন। সালমানের উপস্থিতি মানেই বিগ বাজেটের ছবি। ইদানিং এই এভারগ্রীণ হিরোর একটু ছাঁয়া পেতে বলিউডের সব উঠতি সুন্দরী নায়িকা ভীড় জমান তার কাছে। বলিউডের এসব নায়িকাদের ধারণা সালমানের বিপরীতে অভিনয় মানেই বলিউড ফিল্মডোমের গ্রীণকার্ড পাওয়া। এই ধারাবাহিকতায় সালমানের বিপরীতে এবার অভিনয় করতে যাচ্ছেন কঙ্গনা রানৌত।

সালমানের নিজের প্রডাকশন হাউজের ব্যানারে নির্মিতব্য একটি ছবির নায়িকা হতে যাচ্ছেন কঙ্গনা। ভারতের প্রখ্যাত চিত্র পরিচালক কাম অভিনেতা মহেশ মাঞ্জেরকর নির্মাণ করবেন ছবিটি। পরিচালক তার নিজের মারাঠি ছবি ‘শিকসানছায়া এইছা গোহ্া’ এর রিমেক তৈরি করবেন। ভারতীয় সমাজ ব্যবস্থায় শিাঙ্গনে বিরাজমান রাজনীতির খারাপ দিক তুলে ধরা হবে ছবিতে। এতে সালমান ও কঙ্গনা ছাড়াও অভিনয় করবেন অনিল কাপুর।

বলিউড ইন্ডাস্ট্রিতে কঙ্গনার পা রাখার বয়স অনেক দিন হলেও এখন পর্যন্ত কোনো ছবিতে একক নায়িকা হিসেবে অভিনয় করা হয়নি। কঙ্গনা অভিনীত গ্যাংস্টার, লাইফ ইন মেট্রো,ফ ্যাশন ছবিগুলো সুপার হিট হলেও কঙ্গনা নিজের দ্বিতীয় সারির ইমেজকে ভাঙ্গতে পারেননি এখনো। সবার ধারনা কঙ্গনা মানেই জীবনযুদ্ধে বিপর্যস্ত, হতাশাগ্রস্থ, ব্যর্থ প্রেমিকার চরিত্র, তিনি কখনও রোমান্টিক প্রেমিকার চরিত্রে অভিনয় করতে পারবেন না। দর্শকও এতোদিন ধরে তাকে অফ ট্রাকের রোলেই বেশি দেখে আসছিল। অবশেষে ‘ওয়ানস আপন এ টাইম ইন মুম্বাই’ ছবির মাধ্যমে কঙ্গনা নিজেকে আলাদাভাবে তুলে ধরেন। এ ছবিতে কঙ্গনা মুম্বাই আন্ডারওয়ার্ল্ড ডন সুলতানের বান্ধবী রেহানা চরিত্রেঅভিনয় করেন। এই সুপার অ্যাকশন ফিল্মে সম্পূর্ন ভিন্ন  ইমেজে  ডিফারেন্ট লুক দিয়ে কঙ্গনা এবার জয় করেছেন অসংখ্য দর্শকের হৃদয়। অবশ্য এ ছবিতে অভিনয়ের আগেই কঙ্গনা ‘ফ্যাশন’ ছবিতে অনবদ্য অভিনয়ের মাধ্যমে জিতে নিয়েছেন সেরা পার্শ্ব অভিনেত্রী হিসেরে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড।

বলিউডের প্রভাবশালী নায়ক সালমান খান অভিনয় জীবনে মাধুরী দীতি থেকে শুরু করে হালের টিনএজ নায়িকা অসিন পযর্šÍ সবার সাথেই অভিনয় করেছেন। হিন্দী সিনেমার বর্তমান সময়ের সবচেয়ে আকর্ষনীয় নায়িকা ক্যাটরিনা কাইফও তার আবিস্কার। এবার কঙ্গনার অভিনয় প্রতিভায় মুগ্ধ হয়ে সালমান তার ছবিতে অভিনয়ের জন্য কঙ্গনাকে নিতে ভুল করেননি।

এতদিন সিরিয়াল কিসার ইমরান হাশমী, শাইনিয়া হুদা আর ববি দেওয়াল সঙ্গে অভিনয় করলেও এবারই প্রথমবারের মত খান পদবীর কোন নায়কের বিপরীতে অভিনয় করতে যাচ্ছেন। তার শুরুটা হচ্ছে পরোপকারী বটবৃক্ষ সালমানকে দিয়ে।

সালমানের সঙ্গে অভিনয়ের সুযোগ পেয়ে কঙ্গনা এখন আকাশে উড়ছেন। তার কথায়ই সে অভিব্যক্তি প্রকাশ পায়। কঙ্গনা বলেন,সালমানের খানের মতো  সুপারস্টারের সাথে অভিনয় করব ভাবতেই অবাক লাগে। তবে আমি তার বিপরীতে অভিনয়ের স্বপ্ন সিনেমায় অভিষেকের পর থেকেই দেখে আসছি। অবশেষে সুযোগটা আমার স্বপ্নের নায়ক নিজেই করে দিলেন।

‘ওয়ানস আপন এ টাইম ইন মুম্বাইয়ের’ মাধ্যমে বলিউডে কঙ্গনার ক্যারিয়ারে পরিবর্তনের যে হাওয়া বইতে  শুরু ররে সালমানের বিপরীতে অভিনয়ের মাধ্যমে তা পরিপূর্ণতা লাভ করবে, কঙ্গনা ভক্তদের আশা তেমনই। অফ ট্রাকের নায়িকা কঙ্গনা নিজেকে কতেরটা রোমান্টিক অভিনেত্রী হিসেবে তুলে ধরতে পারেন সেটাই এখন দেখার বিষয়।

বাংলাদেশ স্থানীয় সময় ১৬৩০

চট্টগ্রামে করোনা চিকিৎসায় যুক্ত হচ্ছে ইম্পেরিয়াল-ইউএসটিসি
নিরানন্দ ঈদের দিনগুলোতে ফাঁকা সাভারের বিনোদন কেন্দ্র
যুক্তরাষ্ট্রে মৃত্যু সংখ্যা লাখ ছুঁই ছুঁই
হেরোইনসহ গ্রেপ্তারের পর ক্রিকেট থেকে নিষিদ্ধ লঙ্কান পেসার
নদীর পাড়ে ঈদ বিনোদন


হবিগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১, আটক ৪
জেনারেল হাসপাতালে করোনায় আক্রান্ত রোগীর মৃত্যু
শুধু সাধারণ জীবাণু নয়, করোনা রুখতেও মাউথওয়াশ!
আনোয়ারা রাব্বীর মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক
পালানোর চেষ্টা করোনা রোগীর, ধরে হাসপাতালে পাঠালো পুলিশ