php glass

কলকাতার সিনেমায় মোশাররফ করিম

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মোশাররফ করিম

walton

পশ্চিবঙ্গের একটি সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। সিনেমার নাম ‘ব্যবধান। এটি বানাচ্ছেন পশ্চিবঙ্গের নির্মাতা-পর্যটনমন্ত্রী ব্রাত্য বসু।

সিনেমাটি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় মোশাররফ করিম ও আবির চ্যাটার্জি। আপাতত সিনেমাটির জন্য এই ‍দুজনের নামই ঘোষণা করা হয়েছে। অন্যান্য অভিনয়শিল্পীদের নাম অচিরেই ঘোষণা করা হবে বলে টাইমস অব ইন্ডিয়াকে জানিয়েছেন পরিচালক নিজেই।

নতুন বছরের ফেব্রুয়ারিতে ‘ব্যবধান’র শুটিং শুরু হবে। এই সিনেমা প্রসঙ্গে ব্রাত্য বসু বলেন, ‘ফের পরিচালনায় ফিরছি। তাও প্রায় এক দশক পর। ২০১০ সালে ‘তারা’ নামের সিনেমাটি বানিয়েছিলাম। এবার বুদ্ধদেব গুহ’র দুটি ছোটগল্প থেকে নির্মাণ করছি ‘ব্যবধান’।’

বুদ্ধদেব গুহ’র ছোটগল্প দুটি হলো ‘বাবা হওয়া’ আর ‘স্বামী হওয়া’। সিনেমার জন্য চিত্রনাট্য তৈরি করছেন উজ্জ্বল চ্যাটার্জি। উজ্জ্বল চ্যাটার্জি জানান, সম্প্রতি ভারত-বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে বাংলাদেশে এসেছিলেন ব্রাত্য বসু। সে সময়ই সিনেমাটির জন্য মোশাররফ করিমকে চূড়ান্ত করেন ব্রাত্য বসু।

২০০৩ সালে ব্রাত্য বসু ‘রাস্তা’ নামে তার প্রথম সিনেমা নির্মাণ করেন। এতে অভিনয় করেন মিঠুন চক্রবর্তী। এরপর তিনি তৈরি করেন ‘তিস্তা’ (২০০৫) ও ‘তারা’ (২০১০)। 

এদিকে প্রায় একযুগ মোশাররফ করিম রাজত্ব করেছেন টিভি পর্দায়। চলচ্চিত্রে অভিনয় করে পেয়েছেন দর্শকের বাহবা।  এর মধ্যে ‘দারুচিনি দ্বীপ’, ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’, ‘প্রজাপতি’, ‘টেলিভিশন’, ‘জালালের গল্প’, ‘অজ্ঞাতনামা’, ‘হালদা’ ইত্যাদি সিনেমায় অভিনয় করে ব্যাপক প্রশংসিত হয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন: সিনেমা
গোপালগঞ্জে ট্রলিচাপায় খাদ্য পরিদর্শকের মৃত্যু
‘কর দিয়েই ব্যবসায় চ্যাম্পিয়ন হতে হবে’
রূপপুর পারমাণবিক প্রকল্পে কর্মরত বেলারুশ নাগরিকের মৃত্যু
১৩তম গ্রেড প্রত্যাখ্যান, ১১তমই চান সহকারী শিক্ষকরা
যুদ্ধাপরাধের বিচারের মূল উদ্দেশ্য সত্য বের করা


খালেদার মুক্তির দাবিতে মুক্তিযুদ্ধ প্রজন্ম দলের বিক্ষোভ
আগরওয়াল-রাহানের জুটি ভাঙলেন রাহি
মসজিদে নববী: মহানবী (সা.)-এর সব কাজ-কর্মের প্রাণকেন্দ্র
জয় এখনই কেন্দ্রীয় নেতৃত্বে আসতে চান না: কাদের
পেঁয়াজ সিন্ডিকেট চিহ্নিতের চেষ্টা চলছে: কাদের