php glass

আহমেদ ইমতিয়াজ বুলবুলের শেষ প্রজেক্টে রিজভীর সঙ্গে ন্যানসি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বুলবুল-ন্যানসি-রিজভী

walton

চলতি বছরের ২২ জানুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে যান মুক্তিযুদ্ধের বীরসেনানী ও একুশে পদকপ্রাপ্ত সংগীত ব্যক্তিত্ব আহমেদ ইমতিয়াজ বুলবুল।

গুণী এই সংগীত ব্যক্তিত্ব তার জীবনের শেষ দিকে দেশেরগান’সহ বেশ কয়েকটি প্রজেক্টের কাজ করছিলেন। এর মধ্যে একটি প্রজেক্টে যুক্ত ছিলেন কণ্ঠশিল্পী রিজভী ওয়াহিদ। তার জন্য পাঁচটি গান তৈরি করেছিলেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। কিন্তু সেই গানগুলোর মুক্তি দেখে যেতে পারেননি আহমেদ ইমতিয়াজ বুলবুল। 

এর মধ্যে দুটি গান প্রকাশ পেলেও আরও তিনটি গান মুক্তির অপেক্ষায়। এবার রিজভী ওয়াহিদের সঙ্গে এই প্রজেক্টে যুক্ত হয়েছেন কন্ঠশিল্পী নাজমুন মুনিরা ন্যানসি। আহমেদ ইমতিয়াজ বুলবুলের তৈরি করা ট্র্যাকে অস্ট্রেলিয়ার প্রফেশনাল স্টুডিওতে দুটি গানে কন্ঠ দিয়েছেন ন্যানসি। গান দুটি হচ্ছে ‘ও হাওয়া’ এবং ‘উড়তে উড়তে যারে পাখি’। 

এই গান প্রসঙ্গে রিজভী ওয়াহিদ বলেন, ‘আমার পরম সৌভাগ্য যে, স্যারের সুর-সংগীতে গাইতে পেরেছি। একই সঙ্গে দুর্ভাগ্যও, গানগুলোর মুক্তি স্যার দেখে যেতে পারেননি। আর এবারের দুটি গানে সহশিল্পী হিসেবে ন্যান্সিকে পেয়ে দারুণ লাগছে।’ 

ন্যানসি বলেন, ‘একজন কিংবদন্তির শেষ কাজে যুক্ত হতে পেরে ভীষণ ভালো লাগছে। অস্ট্রেলিয়ার প্রফেশনাল স্টুডিওতে গানগুলো ধারন করা হয়েছে। এ ধরনের পরিবেশে কাজ করাটাও আমার জন্য চমক ছিল।’ 

গান দুটির মিক্স ও মাস্টারিং করেছেন রেজওয়ান সাজ্জাদ। আহমেদ ইমতিয়াজ বুলবুলের প্রথম মৃত্যুবার্ষিকীতে গান দুটির মিউজিক ভিডিও মুক্তি পাওয়ার কথা জানিয়েছেন কন্ঠশিল্পী রিজভী ওয়াহিদ।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন: সংগীত
মেহেরপুরে পেঁয়াজের ঝাঁজ ২৬০ টাকা
‘ব্যর্থ’ বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ চায় বাংলাদেশ ন্যাপ
কুইক রেন্টাল বিদ্যুৎ শেখ হাসিনার সাহসী উদ্যোগ: ড. সেন
একযুগেও নির্মাণ শেষ হয়নি টেকসই বেড়িবাঁধ
হুয়াওয়ের ৮৮০ ডলারের ফোনে নেই ফেসবুক!


আগরওয়ালের ডাবল সেঞ্চুরি, অস্বস্তিতে বাংলাদেশ
বাস উল্টে ৩ নারীসহ আহত ৬
কণ্ঠশীলনের নরেন বিশ্বাস পদক পাচ্ছেন জয়ন্ত চট্টোপাধ্যায়
আইইউটিতে ক্যা‌রিয়ার অ্যান্ড এডু‌কেশন এক্স‌পো
ছয় বছর পর বিগ ব্যাশে ফিরছেন স্টিভ স্মিথ