php glass

আজীবন সম্মাননা পাচ্ছেন মামুনুর রশীদ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মামুনুর রশীদ ও নাট্যোৎসবের পোস্টার

walton

তৃতীয়বারের মতো হতে যাচ্ছে ‘বটতলা রঙ্গমেলা’। এগারো দিনব্যাপী এই উৎসব ১৬ নভেম্বর শুরু হবে। শেষ হবে ২৬ নভেম্বর। আর ‘বটতলা রঙ্গমেলা ২০১৯’- এ আজীবন সম্মাননা পাচ্ছেন নাট্যজন মামুনুর রশীদ।

উৎসবের শেষদিন ( ২৬ নভেম্বর) গুণী অভিনেতা-নাট্যকার ও নির্দেশক মামুনুর রশীদের হাতে সম্মাননা তুলে দেবে আয়োজক নাট্যদল বটতলা।

নাট্যদলটি জানায়, আগারগাঁওয়ের মুক্তিযুদ্ধ জাদুঘরে প্রথমদিন সন্ধ্যা ৬টায় এই উৎসবের উদ্বোধন করবেন নাট্যজন আতাউর রহমান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। বিশেষ অতিথি হিসেবে থাকবেন নাট্যকার সাধনা আহমেদ, রুমা মোদক ও শুভাশিস সিনহা।

‘নৃশংস নৈঃশব্দ্য ভেঙে সুনন্দ সাহস জাগুক প্রাণে প্রাণে’ স্লোগান নিয়ে ১১ দিনের এই নাট্যোৎসবের অনুষ্ঠানসূচি সম্পর্কে আয়োজক নাট্যদল বটতলা জানায়, নাট্যোৎসবে ‘মূল রঙ্গমঞ্চে’ সন্ধ্যা ৭টা ৩০ মিনিট থেকে বটতলাসহ বাংলাদেশের ২টি ও বিদেশের ৮টি দল তাদের নাটক পরিবেশন করবে। অংশগ্রহণকারী দেশ হলো- বাংলাদেশ, ভারত, স্পেন, ইরান ও নেপাল।

প্রতিদিন বহিরাঙ্গনে ‘নাদিম মঞ্চে’ থাকছে নাটক, গান, কবিতা, নাচসহ বিভিন্ন আনন্দ আয়োজন। এই আয়োজন শুরু হবে বিকেল ৬টা ৩০ মিনিটে। গতবারের মতো এবারও থাকছে দেশের ৮টি বিভাগের ৮ নাট্যজনকে সম্মাননা।

জানা গেছে, এবারের উৎসবে বিভাগীয় নাট্যজনদের পাশাপাশি পর্দার অন্তরালের মানুষদেরও সম্মান জানানো হবে। যারা দীর্ঘদিন ধরে একটি নাটককে সফল করতে অন্তরালে থেকে নিরলস কাজ করে যাচ্ছেন, তাদের একজনকে প্রদান করা হবে ‘অন্তরালের সম্মাননা’। এটিই এবারই প্রথম প্রদান করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৯
ওএফবি
 

ক্লিক করুন, আরো পড়ুন: নাটক
জলাবদ্ধতা নিয়ে অপরাজনীতি বাঞ্ছনীয় নয়: মেয়র নাছির
অধিকার প্রতিষ্ঠায় তরুণদের ঐক্যবদ্ধ হতে হবে
সরকার দক্ষ জনশক্তি গড়ে তুলতে কাজ করছে
প্রকাশ্যে এলো নুহাশের বানানো নতুন গান-ভিডিও
গুলতেকিনের বিয়ে নিয়ে যা বললেন তসলিমা নাসরিন


সৌদিতে নারীশ্রমিক নির্যাতন বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন
পেনিনসুলায় রাজকীয় বুফে ডিনার, মোগল ফুড ফেস্টিভ্যাল
স্ক্রিনে ত্বকের ক্ষতি!
সন্তান জন্মদান পর্যন্ত জানতেন না তিনি অন্তঃসত্ত্বা!
মেহেরপুরে পেঁয়াজের ঝাঁজ ২৬০ টাকা