প্রয়োজন ছাড়া শিল্পী সমিতিতে প্রবেশ নিষেধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শিল্পী সমিতির ভেতরে তারকারা/ ফাইল ফটো

walton

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে বেশকিছু অপ্রীতিকর ঘটনা ঘটেছে। সম্প্রতি সমিতি প্রাঙ্গণে চিত্রনায়িকা মৌসুমীকে অভিনেতা ড্যানিরাজ ‘অপমান’ করেছেন বলে অভিযোগ উঠেছে। এই নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন।

তাই পরবর্তীতে আর কোনো অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেজন্য প্রয়োজন ছাড়া সমিতির ভেতর শিল্পী ও বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

এ প্রসঙ্গে ইলিয়াস কাঞ্চন বাংলানিউজকে বলেন, ‘শিল্পী সমিতিতে প্রবেশাধিকার সংরক্ষণ করা হয়েছে। এখন থেকে নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত প্রয়োজনীয় কাজ ছাড়া কোনো শিল্পী সমিতির ভেতর প্রবেশ ও খোশগল্প করতে পারবেন না। তাছাড়া আপাতত শিল্পী সমিতিতে বহিরাগতদের প্রবেশাধিকার নিষিদ্ধ করা হয়েছে। আর নির্বাচনের দিন বহিরাগতরা এফডিসিতেই ঢুকতে পারবেন না।’

এদিকে জানা যায়,  মঙ্গলবার (১৫ অক্টোবর) নির্বাচন স্থগিত চেয়ে প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন বরাবর আইনি নোটিশ পাঠিয়েছেন মো. হোসেন লিটন ও মো. সোহেল খান নামে সমিতির সাবেক দুই সদস্য।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি এখন পর্যন্ত কোনো রকম আইনি নোটিশ পাইনি। যদি হাতে পাই, তাহলে সমিতির গঠনতন্ত্র অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেব।’

এবারের নির্বাচনে ১৮ পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ২৭ জন প্রার্থী। সমিতির সর্বশেষ সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খান আবারও প্যানেল নিয়ে একসঙ্গে নির্বাচনে অংশ নিচ্ছেন। মিশার প্রতিদ্বন্দ্বিতা করছেন চিত্রনায়িকা মৌসুমী। আর সাধারণ সম্পাদক পদে জায়েদের বিপক্ষে লড়ছেন ইলিয়াস কোবরা। 

এছাড়া সহ-সভাপতি পদে লড়ছেন-মাসুম পারভেজ রুবেল, মনোয়ার হোসেন ডিপজল ও নানা শাহ। এখান থেকে দু’জন নির্বাচিত হবেন।

সাংকোপাঞ্জা ও আরমান সহ-সাধারণ সম্পাদক পদে, জাকির হোসেন ও ডন সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে এবং নূর মোহাম্মদ খালেদ আহমেদ ও মামুনুন হাসান ইমন আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

আফজাল শরীফ, আলীরাজ, আলেকজান্ডার বো, আসিফ ইকবাল, বাপ্পারাজ, রোজিনা, অঞ্জনা সুলতানা, অরুণা বিশ্বাস, জেসমিন, শামীম খান, মারুফ আকিব, রোজিনা, নাসরিন ও জয় চৌধুরী ১১টি কার্যকরী সদস্য পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তিন পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে সুব্রত (সাংগঠনিক সম্পাদক), জ্যাকি আলমগীর (দপ্তর ও প্রচার সম্পাদক) এবং ফরহাদ (কোষাধ্যক্ষ)। 

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
জেএইএম

ক্লিক করুন, আরো পড়ুন: সিনেমা
Nagad
সিলেটে বিকাশে প্রতারণা, হাতিয়ে নেওয়া টাকা উদ্ধার
বিশ্ব আর্চারি থেকে আর্থিক অনুদান পেলেন রোমান সানা
আ’লীগ নেতা আব্দুল হালিম উকিলের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
চাঁদপুর শহর রক্ষা বাঁধে ফাটল, আতঙ্কে ৮ পরিবার
বান্দরবানে সন্ত্রাসী হামলার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ


প্রথমবারের মতো অনলাইনে পিডিবির প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন
রিজেন্ট হাসপাতাল বন্ধের নির্দেশ দিল স্বাস্থ্য অধিদপ্তর
না’গঞ্জে র‍্যাবের অভিযানে ৫ কারখানা সিলগালা, ৫ জনকে সাজা
সিপিএলে দল পাননি 'করোনামুক্ত' আফ্রিদি
করোনা রোধে চুয়াডাঙ্গায় লাখ পিস মাস্ক বিতরণ করবে পুলিশ