জেমস ফ্র্যাঙ্কোর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ দুই নারীর

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জেমস ফ্র্যাঙ্কো

walton

হলিউড অভিনেতা জেমস ফ্র্যাঙ্কো একটা সময় অভিনয়ের পাশাপাশি প্রশিক্ষক হিসেবে কাজ করেছেন। সেই সময় তার ফিল্ম প্রশিক্ষণ স্কুলের প্রশিক্ষণার্থী নারীদের তিনি নানাভাবে যৌন হেনস্থা করতেন বলে ফের অভিযোগ  উঠেছে। 

সম্প্রতি সেই ফিল্ম স্কুলের দুজন ছাত্রী তার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগে মামলা দায়ের করেছেন। তবে এই অভিযোগে শুধু ফ্র্যাঙ্কোর বিরুদ্ধে নয়, তার দুজন সহকর্মীর বিরুদ্ধেও মামলা করেছেন ওই স্কুলের সাবেক দুই প্রশিক্ষণার্থী।

আইনি অভিযোগে তারা লিখেছেন, পর্দায় অভিনয়ের লোভ দেখিয়ে স্কুলে প্রশিক্ষণের নাম করে তাদের বিভিন্নভাবে যৌন হেনস্থা করতেন ফ্র্যাঙ্কো। এটা ছিল পুরোপুরি তাদের ইচ্ছের বিরুদ্ধে। আর এই যৌন শোষণের ভিডিও করেও রাখতেন তারা, যা অত্যন্ত আপত্তিজনক।

জেমস ফ্র্যাঙ্কো

তাই এই প্রশিক্ষণার্থী দুই নারী দাবি করেছেন, অবিলম্বে ওই সমস্ত রেকর্ডিং যেন নষ্ট করে ফেলা হয়। এদিকে ফ্র্যাঙ্কোর বিরুদ্ধে আনা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন তার আইনজীবী।

এ নিয়ে দ্বিতীয়বারের মতো ধর্ষণের অভিযোগ উঠলো জেমস ফ্যাঙ্কো’র বিরুদ্ধে। এর আগে ২০১৮ সালে ফ্র্যাঙ্কোর বিরুদ্ধে এমনই অভিযোগ এনেছিলেন পাঁচজন মহিলা। এদের মধ্যে চারজনই ছিলেন ফ্র্যাঙ্কোর ফিল্ম স্কুলের ছাত্রী।

হলিউডের অনেক বিখ্যাত সিনেমার অভিনেতা জেমস ফ্র্যাঙ্কো। এর মধ্যে তার আলোচিত সিনেমার দুটি হচ্ছে ‘স্পাইডার ম্যান ট্রিলজি’ এবং ‘ওয়ান টোয়েন্টি সেভেন আওয়ার্স’। দ্বিতীয় সিনেমার জন্য সেরা অভিনেতার অস্কার-মনোনয়ন পেয়েছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন: হলিউড
লকডাউনের মাঝেও মে মাসে সড়ক দুর্ঘটনায় নিহত ২৯২ জন
সিলেটে র‌্যাব’র ১২ সদস্যসহ আক্রান্ত আরো ৯১ জন
১১ পুলিশ সদস্যসহ বরিশালে আরো ৬৪ জনের করোনা শনাক্ত
রাজশাহী সিটিতে ৬ করোনা রোগী শনাক্ত
শ্রীমঙ্গল বিএমএ’র উদ্যোগে প্রধানমন্ত্রীর তহবিলে অনুদান


লিবিয়ার ঘটনায় কিশোরগঞ্জে ২ আসামির জবানবন্দি
বিকাশের ব্যবস্থাপনায় প্রধানমন্ত্রীর তহবিলে ৫০টি ভেন্টিলেটর
ঈশ্বরদীতে সেভেনআপ ভেবে কীটনাশক পানে দুই সহোদর বোনের মৃত্যু
খুলনায় করোনা সংক্রমণে রেকর্ড, একদিনে ৩৫ জন আক্রান্ত
বাংলালিংকের উদ্যোগে অনলাইনে 'স্টে-হোম-কনসার্ট'