php glass

শতস্থানে বহুরূপে আমির খানের ‘লাল সিং চাড্ডা’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আমির খান

walton

হলিউডের বিখ্যাত ‘ফরেস্ট গাম্প’ সিনেমাটি অফিসিয়ালি রিমেক করা হচ্ছে বলিউডে। সিনেমাটির বলিউডি নাম ‘লাল সিং চাড্ডা’। এর মূল চরিত্রে টম হ্যাঙ্কসের স্থানে অভিনয় করবেন আমির খান। এর জন্য প্রায় ১০০ লোকেশনে শুট করবেন বলিউডের আমির।

আমির খানের বৈশিষ্ট্যই হলো, সিনেমায় নিজের চরিত্রকে সর্বোচ্চ নিঁখুতভাবে ফুটিয়ে তোলা। তার জন্য যত প্রস্তুতি ও পরিশ্রমই প্রয়োজন হোক না কেন। তিনি সিনেমা করেন কম, কিন্তু যেটা করেন সেটাতেই তার চরিত্রের চমক ও অভিনয় নৈপুণ্যে দর্শকদের মুগ্ধ করেন।

‘লাল সিং চাড্ডা’ সিনেমার জন্য দীর্ঘদিন ধরেই প্রস্তুতি নিচ্ছেন আমির খান। এজন্য তার শারীরিক কাঠামোতেও আনতে হচ্ছে পরিবর্তন। চরিত্রটির সঙ্গে নিজেকে মানিযে নিতে প্রায় ২০ কেজি ওজন বাড়াতে হচ্ছে তাকে। সিনেমার কাহিনীতে মূল চরিত্রটির জীবনের নানান ঘটনাক্রমকে তুলে ধরতে হবে, তাই শুটিং স্পটও নির্ধারিত হচ্ছে বিভিন্ন স্থানে। স্টুডিওতে কৃত্রিম পরিবেশ তৈরি করায় বিশ্বাস করেন না আমির। তাই ‘লাল সিং চাড্ডা’র কাহিনীকে নিঁখুতভাবে ফুটিয়ে তুলতে ভারতের বিভিন্ন জায়গায় একশ’ শুটিং লোকেশন নির্ধারণ করা হয়েছে। দিল্লি, গুজরাট, মুম্বাই, কোলকাতা, বেঙ্গালুরু ও হায়দারাবাদ ছাড়াও কয়েকটি নতুন রাজ্যেও আমির খান প্রথমবার অভিনয় করবেন। 

সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম ডেকান ক্রনিকল জানায়, সিনেমাটিতে মূল চরিত্রের বিভিন্ন বয়সের কাহিনী ফুটে উঠবে, শৈশব থেকে পঞ্চাশোর্ধ বয়স পর্যন্ত। তাই সিনেমাটিকে ঘিরে আমিরভক্তদের আগ্রহ দিনদিন বেড়েই চলেছে।

অতুল কুলকার্নির কাহিনীতে সিনেমাটি পরিচালনা করছেন অদ্বৈত চন্দন। ২০২০ সালের বড়দিন উপলক্ষে সিনেমাটি মুক্তি পাবে বলে আশা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১০৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৯
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন: বলিউড
ksrm
লক্ষ্মীপুরে দু’পক্ষের ‘গুলিবিনিময়’, যুবক নিহত
ঢামেকে সাইকেল চুরির সময় দুই চোর আটক
পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের প্রকৌশলীর মৃত্যু
ফেনীতে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ১ 
চাঁপাইনবাবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির তসিকুল জয়ী


আবারও এক বাঙালির নোবেলপ্রাপ্তিতে উচ্ছ্বসিত ত্রিপুরাবাসী
আজমিরীগঞ্জে কলেজছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
রামগতিতে ৮ জেলের জেল-জরিমানা
প্রভোস্টের পদত্যাগ দাবিতে ইবির ছাত্রী হলে আন্দোলন 
শায়েস্তাগঞ্জে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত