php glass

জনসচেতনতা তৈরিতে কাজ করবে ‘ভয়েস অব বাংলাদেশ’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘ভয়েস অব বাংলাদেশ’ অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন কাজী শুভ

walton

জনসচেতনতা তৈরি করতে যাত্রা করলো একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘ভয়েস অব বাংলাদেশ’।

বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) দুপুর ১টা ৩০ মিনিটে সংগঠনটির আত্নপ্রকাশ উপলক্ষে রাজধানী বাংলামটরের সেভেনহিল রেস্টুরেন্টে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন সঙ্গীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ, চিত্রনায়িকা অঞ্জনা, কণ্ঠশিল্পী মেহরিন, সঙ্গীতশিল্পী কাজী শুভ, মৌমিতা তাসরিন নদী প্রমুখ। 

আরও উপস্থিত ছিলেন এশিয়ান টিভির চেয়ারম্যান জনাব হারুন অর রশীদ, বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক সমিতির সভাপতি জনাব খোরশেদ আলম খসরু ও এফবিসিসিআই’র পরিচালক জনাব মোঃ নজরুল রাজ। এই আয়োজনে সভাপতিত্ব করেন সঙ্গীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ। সংগঠনটির যুগ্ন আহ্বায়ক কণ্ঠশিল্পী মেহরিন।

‘ভয়েস অব বাংলাদেশ’ অনুষ্ঠানে অতিথিরাবিভিন্ন ধরনের জনসচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাবে ‘ভয়েস অব বাংলাদেশ’। যেমন, পিতা-মাতার সঙ্গে সদ্ব্যবহার ও তাদের সেবা করা, শিক্ষা খাতের উন্নয়ন করা, বাল্য বিবাহ রোধে সচেতনতা তৈরী করা, সারাদেশে মাদক ও জঙ্গিবাদ বিরোধী সেমিনার-কনসার্ট ও র‌্যালি ইত্যাদি বাস্তবায়নের মাধ্যমে যুব সমাজ ও তাদের অভিবাবকদের সচেতন করে তোলা, বিভিন্ন দিবসে উৎসবের আয়োজন করা, হতদরিদ্র মানুষকে সহায়তা প্রদান করা, বেকার সমস্যা দূরীকরনে যুবকদের দক্ষ-কারিগর হিসেবে প্রশিক্ষণ প্রদান করে গড়ে তোলা, যত্রতত্র গাড়ী পার্কিং রোধে সচেতনতা সৃষ্টি করা, কিশোর অপরাধ ও কিশোর গ্যাং রোধে কিশোরদের সচেতন করে গড়ে তোলা এবং সমাজের নানাবিধ অসঙ্গতি নিয়ে জনসচেতনতা সৃষ্টি করা।

‘ভয়েস অব বাংলাদেশ’ প্রসঙ্গে সঙ্গীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ বলেন, ‘আমরা সচেতন হলেই আমাদের চারপাশ সুন্দর হয়ে উঠবে। আসুন নিজেরা সচেতন হই, অন্যদের মধ্যে সচেনতা বাড়াতে কাজ করি। আর এই কাজটি যথাযথভাবে করতেই ‘ভয়েস অব বাংলাদেশ’র যাত্রা।’

চিত্রনায়িকা অঞ্জনা বলেন, ‘সামাজিক অবক্ষয় দূরীকরণের জন্য প্রয়োজন সচেতনতা। সচেতনতার বৃদ্ধির জন্য প্রয়োজন পারস্পরিক সহযোগিতা। আর সহযোগিতা বৃদ্ধির জন্য প্রয়োজন আন্তরিকতা। আসুন, জনসচেতনতা বৃদ্ধিতে আমরা প্রত্যেকে সহায়ক ভূমিকা পালন করি।’

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন: বিনোদন
ksrm
বিএসএমএমইউ’র নতুন ওয়েবসাইট চালু, আসছে হেল্পলাইনও
হাতীবান্ধায় পাথরের ট্রাকে গাঁজা, আটক ৩
ডিজিটাল সেবা চালু করছে কোটস
দীপন হত্যা: অভিযোগ গঠন শুনানি ফের পেছালো
বিকাশের সহায়তায় বগুড়ার ৪ স্কুলে বই পড়া কর্মসূচি চালু 


বন্দরকেন্দ্রিক যানজট, এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ বন্ধ
রোহিঙ্গাদের ফেরাতে নিউজিল্যান্ডকে সহযোগিতার আহ্বান 
১৫ লাখ টাকার নকল তার জব্দ, ৪ জনের কারাদণ্ড
বিমানে যাত্রীদের আস্থা ফেরাতে সততার সঙ্গে কাজের নির্দেশ
সিনিয়র সচিব পাওয়াটা ইসির বড় অর্জন: সিইসি