php glass

বুসান ও হংকংয়ের চলচ্চিত্র উৎসবে ‘শনিবার বিকেল’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

'শনিবার বিকেল'র একটি দৃশ্য

walton

দু’টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হতে যাচ্ছে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘শনিবার বিকেল’। চলচ্চিত্রটি এর আগে মস্কো, সিডনি ও মিউনিখের উৎসবে প্রদর্শিত হয়েছে এবং বেশকিছু পুরস্কারও পেয়েছে।

‘শনিবার বিকেল’ প্রদর্শিত হতে যাচ্ছে এশিয়ার অন্যতম মর্যাদাপূর্ণ বুসান ফিল্ম ফেস্টিভ্যালে। এছাড়া হংকং এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে চলচ্চিত্রটি প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে। এর প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

অক্টোবরের ৩ থেকে ১৭ তারিখ পর্যন্ত আয়োজিত হবে বুসান ফিল্ম ফেস্টিভ্যাল। এ উৎসবে যোগ দিতে মোস্তফা সরয়ার ফারুকী ৪ অক্টোবর বুসান যাচ্ছেন। হংকং এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালও একই মাসে অনুষ্ঠিত হবে।

চলতি বছরের এপ্রিলে মস্কো ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নিয়ে ‘শনিবার বিকেল’ দুইটি ইন্ডিপেন্ডেন্ট জুরি পুরস্কার অর্জন করে। এছাড়া সিডনি ও মিউনিখ ফিল্ম ফেস্টিভ্যালে চলচ্চিত্রটি প্রদর্শনের পর ব্যাপকভাবে প্রশংসিত হয়।

‘স্যাটারডে আফটারনুন’ বা ‘শনিবার বিকেল’ চলচ্চিত্রে কাজ করেছেন বিভিন্ন দেশের শিল্পী ও কলাকুশলীরা। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশিদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী, ভারতের পরমব্রত চট্টোপাধ্যায়, প্যালেস্টাইনের ইয়াদ হুরানিসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: সিনেমা
ksrm
বিএসএমএমইউ’র নতুন ওয়েবসাইট চালু, আসছে হেল্পলাইনও
হাতীবান্ধায় পাথরের ট্রাকে গাঁজা, আটক ৩
ডিজিটাল সেবা চালু করছে কোটস
দীপন হত্যা: অভিযোগ গঠন শুনানি ফের পেছালো
বিকাশের সহায়তায় বগুড়ার ৪ স্কুলে বই পড়া কর্মসূচি চালু 


বন্দরকেন্দ্রিক যানজট, এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ বন্ধ
রোহিঙ্গাদের ফেরাতে নিউজিল্যান্ডকে সহযোগিতার আহ্বান 
১৫ লাখ টাকার নকল তার জব্দ, ৪ জনের কারাদণ্ড
বিমানে যাত্রীদের আস্থা ফেরাতে সততার সঙ্গে কাজের নির্দেশ
সিনিয়র সচিব পাওয়াটা ইসির বড় অর্জন: সিইসি