php glass

শ্রীদেবীর ভাস্কর্য উন্মোচন করতে গিয়ে কাঁদলেন বনি কাপুর

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাদাম তুসো জাদুঘরে শ্রীদেবীর ভাস্কর্য

walton

ভারতীয় চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেত্রী শ্রীদেবী যেন জীবন্ত রূপে ফিরে এলেন তার ভক্ত ও স্বজনদের মাঝে। সিঙ্গাপুরে মাদাম তুসো জাদুঘরে তার মোমের ভাস্কর্য যেন সত্যিকার শ্রীদেবীর মতোই সৌন্দর্যের দেবী হয়ে আলো ছড়াচ্ছেন। কিন্তু ভাস্কর্যটি উন্মোচন করতে গিয়ে সৃষ্টি হয় এক আবেগঘন পরিবেশ।

বুধবার (০৪ সেপ্টেম্বর) শ্রীদেবীর স্বামী বনি কাপুর এবং দুই মেয়ে জাহ্নবী ও খুশি মাদাম তুসো জাদুঘর, সিঙ্গাপুরে উন্মোচন করলেন শ্রীদেবীর ভাস্কর্য। এসময় তারা আবেগে আপ্লুত হয়ে পড়েন। ভাস্কর্য উন্মোচন করার মুহূর্তে হু হু করে কেঁদে ওঠেন শ্রীদেবীর স্বামী ও সিনেমা প্রযোজক বনি কাপুর। এসময় জাহ্নবী কাপুর তার বাবার হাত চেপে ধরে শান্ত করার চেষ্টা করন।

শ্রীদেবীর ভাস্কর্য উন্মোচন করেন তার পরিবারের সদস্যরা

সিনেমা সমালোচক তরণ আদর্শ এই অনুষ্ঠানের দু’টি ছবি শেয়ার করেছেন টুইটারে। প্রথম ছবিতে দেখা যায়, আশির দশকের ‘মি. ইন্ডিয়া’ সিনেমার ‘হাওয়া হাওয়াই’ গানের দৃশ্যের শ্রীদেবী যেন সোনালী কাপড় ও মানানসই অলঙ্কারে জীবন্ত দাঁড়িয়ে আছেন। পরের ছবিতে শ্রীদেবীর পরিবারের সব সদস্যকে একসঙ্গে দেখা যায়, সেখানে স্বামী ও দুই কন্যার মাঝে যেন আলো ছড়াচ্ছেন স্বয়ং শ্রীদেবী। 

মায়ের ভাস্কর্যের সামনে স্তব্ধ দুই মেয়ে। একটু ছুঁয়ে দেখলেন জহ্নবী।

গত ১৩ আগস্ট শ্রীদেবীর জন্মদিনে মাদাম তুসো কর্তৃপক্ষ ঘোষণা দেয়, বলিউডের এই কিংবদন্তি অভিনেত্রীর প্রতি শ্রদ্ধা জানিয়ে তার একটি মোমের ভাস্কর্য সংরক্ষণ করা হবে এই বিখ্যাত জাদুঘরে।

যেন জীবন্ত রূপে ফিরে এলেন শ্রীদেবী

১৯৬৩ সালের ১৩ আগস্ট জন্মগ্রহণ করেছিলেন শ্রী আম্মা ইয়াঙ্গার আয়াপান, যাকে আমরা শ্রীদেবী নামে চিনি। তার বিখ্যাত কিছু সিনেমা হলো- চাঁদনী, লামহে, মিস্টার ইন্ডিয়া, চালবাজ, নাগিনা, সাদমা, ইংলিশ ভিংলিশ এবং আরও অনেক। তিনি একাধারে তামিল, তেলুগু, হিন্দি, মালয়ালাম ও কানাড়া ভাষার অগণিত সিনেমায় অভিনয় করেছেন। ভারত সরকার তাকে সম্মানজনক পদ্মশ্রী পদকে ভূষিত করে। তার শেষ সিনেমা ‘মম’, যার জন্য তিনি মরণোত্তর জাতীয় পুরষ্কার লাভ করেন।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০১৯
এমকেআর

ksrm
ডিজিটাল সেবা চালু করছে কোটস
দীপন হত্যা: অভিযোগ গঠন শুনানি ফের পেছালো
বিকাশের সহায়তায় বগুড়ার ৪ স্কুলে বই পড়া কর্মসূচি চালু 
বন্দরকেন্দ্রিক যানজট, এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ বন্ধ
রোহিঙ্গাদের ফেরাতে নিউজিল্যান্ডকে সহযোগিতার আহ্বান 


১৫ লাখ টাকার নকল তার জব্দ, ৪ জনের কারাদণ্ড
বিমানে যাত্রীদের আস্থা ফেরাতে সততার সঙ্গে কাজের নির্দেশ
সিনিয়র সচিব পাওয়াটা ইসির বড় অর্জন: সিইসি
গৌরনদীতে বিদেশি মদসহ আটক ২
৩০ বছরের শিকলবন্দি জীবন থেকে মুক্তি পেলেন রতন