স্টার সিনেপ্লেক্সে আসছে ‘দ্য লায়ন কিং’ 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘দ্য লায়ন কিং’র পোস্টার

walton

১৯৯৪ সালে মুক্তি পেয়েছিল ডিজনির ‘দ্য লায়ন কিং’। দীর্ঘ ২৫ বছর পর হলিউডের সিনেমাটি আবারও পর্দায় ফিরে এসেছে। মুক্তির পর রীতিমত ইতিহাস গড়েছে এটি। মাত্র ৩৮৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত সিনেমাটি এরই মধ্যে বক্স অফিস থেকে নয় হাজার কোটি টাকা তুলে নিয়েছে। আর হলিউডের ইতিহাসের অন্যতম ব্যবসাসফল সিনেমার তালিকায় স্থান পেয়েছে।

১৯ জুলাই আন্তর্জাতিকভাবে ‘দ্য লায়ন কিং’ মুক্তি পেয়েছে। বাংলাদেশের দর্শকরা ঢাকার স্টার সিনেপ্লেক্সে সিনেমাটি দেখতে পাবেন শুক্রবার (২৬ জুলাই) থেকে।

মিউজিক্যাল অ্যানিমেশন সিনেমাটি সিংহ ‘সিম্বা’ দর্শকের হৃদয়ে স্থান করে নেয় আপনজনের মতো। মাত্র ৮৮ মিনিট দৈর্ঘ্যের এই সিনেমা ২০১৬ সালে যুক্তরাষ্ট্রের জাতীয় চলচ্চিত্র নিবন্ধনের ‘লাইব্রেরি অব কংগ্রেস’-এ স্থান করে নেয়। সেখানে এই সিনেমা সম্পর্কে লেখা হয়, ‘সাংস্কৃতিক, ঐতিহাসিক এবং শৈল্পিক দিক থেকে তাৎপর্যপূর্ণ।’ 

শুধু তাই নয়, দু’টি অস্কারও ঘরে তুলেছে সিনেমাটি। এসব অর্জনকে আরও গৌরবান্বিত করতে এবার এর রিমেক করেছে ওয়াল্ট ডিজনি পিকচার্স। 

এরই মধ্যে ‘দ্য লায়ন কিং’ ভারতে দারুণ সাড়া ফেলেছে। ভারতে চারটি ভাষায় মুক্তিপ্রাপ্ত সিনেমাটি প্রথম দিনেই আয় করেছে ১১.০৬ কোটি রুপি। ভারতজুড়ে মোট ২১৪০টি প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পেয়েছে হিন্দি, ইংরেজি, তামিল ও তেলেগু ভাষায়। মুক্তির প্রথম দিনেই সিনেমাটি ‘স্পাইডার-ম্যান: ফার ফ্রম হোম’র রেকর্ড (১০.৬ কোটি রুপি) ছাড়িয়ে গেছে। বিশ্বব্যাপী মুক্তির প্রথম দিনের উপার্জনের হিসাবে ডিজনির ক্লাসিক সিনেমা ‘দ্য জাঙ্গল বুক’ (১১.৬ মিলিয়ন ডলার) এবং ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’কে (১২.৪ মিলিয়ন ডলার) ছাড়িয়ে গেছে ‘দ্য লায়ন কিং’ (১৪.৫ মিলিয়ন ডলার)। 

সিনেমাটির হিন্দি ভার্সনে থাকছেন বলিউডের কিং খান শাহরুখ কণ্ঠ। ‘লায়ন মুফাসা’ হবেন শাহরুখ খান আর লায়ন মুফাসার ছেলে, মূল চরিত্র ‘লায়ন সিম্বা’ হবেন শাহরুখের ছেলে আরিয়ান খান। 

২৫ বছর আগে মুক্তি পাওয়ার কারণে এ প্রজন্মের যারা সিনেমাটি পর্দায় দেখতে পারেননি তাদের জন্য এবারের ‘দ্য লায়ন কিং’ দারুণ এক উপহার হবে বলে মনে করে ওয়াল্ট ডিজনি পিকচার্স। ইতোমধ্যে তরুণদের আগ্রহ দেখে এটির সাফল্য নিয়ে তাদের প্রত্যাশা আরও বেড়ে গেছে।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: হলিউড
করোনা: ফরজ নামাজের পরেই বন্ধ মসজিদের দরজা
চমেক হাসপাতালে পিপিই দিলো সানশাইন চ্যারিটি
চট্টগ্রামে আরও ১০৪ জনের করোনা পরীক্ষা, আক্রান্ত নেই
করোনা: বাংলাদেশে শুধু বয়স্ক নয়, ঝুঁকিতে সব বয়সীরাই
পুলিশ প্রধান হিসেবে আমি অত্যন্ত গর্বিত ও আনন্দিত: আইজিপি


জাতীয় অধ্যাপক সুফিয়া আহমেদের ইন্তেকাল
কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিকে অ্যাপে নজরদারি করবে পুলিশ
মসজিদে মুসল্লি নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের নজরদারি
করোনার মধ্যে বিয়ে: সেই সরকারি কর্মকর্তা চাকরি থেকে বরখাস্ত
ভারতে বাড়ছে লকডাউনের মেয়াদ: মমতা