php glass

ঋত্বিকের সবটুকু ভালোবাসা সাবেক স্ত্রী সুজানের জন্য

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঋত্বিক রোশন ও তার সাবেক স্ত্রী সুজান খান

walton

চোদ্দ বছরের সংসার ভেঙে ঋত্বিক রোশন ও তার সাবেক স্ত্রী সুজান খান এখন আলাদা থাকেন। কিন্তু তারপরও সাবেক স্ত্রীর প্রতি ভালোবাসা একটুও কমেনি ঋত্বিকের। বিচ্ছেদের পাঁচ বছর পরও তারা পরস্পরের প্রতি অত্যন্ত আন্তরিক এবং সন্তানদের প্রতিও খুব দায়িত্বশীল।

সুজান খানের সঙ্গে এরূপ অম্ল-মধুর সম্পর্ক প্রসঙ্গে ঋত্বিক একটি ভারতীয় ম্যাগাজিনকে বলেন, প্রফেট কাহলিল গিব্রান ভলোবাসাকে একটি মন্দিরের সাথে তুলনা করেছিলেন। এই মন্দিরটি দু’টি স্তম্ভের ওপর দাঁড়িয়ে। স্তম্ভ দু’টি যত দূরে সরিয়ে নেওয়া হয়, তারা ততই দৃঢ় হয়, আর প্রেমের মন্দিরটা আরও বড় হয়। 

‘আপনাকে একে অপরের স্বাতন্ত্র্যকে শ্রদ্ধা করতে হবে। প্রত্যেকেরই মানসিক চাহিদা রয়েছে, এটা স্বয়ংসম্পূর্ণ হওয়া খুব গুরুত্বপূর্ণ। তাই অপরজনের কাছ থেকে যতটুকু আসবে তাকেই স্বাগতম জানাও, কিন্তু তুমি সেটা দাবি করো না,’ যোগ করেন ‘কৃষ’খ্যাত তারকা।

তিনি আরও বলেন, ‘এটা একটি সুন্দর সম্পর্ক। আমাদের মধ্যে ও আমাদের সন্তানদের সঙ্গেও এই সম্পর্ক অত্যন্ত মধুর। এটা একেবারেই প্রজ্ঞার ব্যাপার। একটি বিষয় নিশ্চিত, প্রেম কখনো ঘৃণায় পরিণত হতে পারে না। যদি ঘৃণা হয়, তবে সেটা ভালোবাসা ছিল না। প্রেমের বিপরীত দিকেও প্রেমই থাকে। যখন তুমি এটা বুঝতে পারবে, তুমি ভালোবাসার কাছেই ফিরে যাওয়ার পথ খুঁজবে।’

প্রায় চার বছর প্রেম করার পর ২০০০ সালে সুজানকে বিয়ে করেন ঋত্বিক। ২০১৪ সালে তাদের বিবাহবিচ্ছেদ ঘটে। তবে এই দম্পতি পারিবারিক অনুষ্ঠান, তাদের সন্তানদের জন্মদিন পালন এবং একসঙ্গে পারিবারিক ভ্রমণ সবকিছুর দায়িত্ব সামলান।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, জুলাই ৮, ২০১৯
এমকেআর/জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: বলিউড
শ্রীলঙ্কা সফর: টাইগারদের অনুশীলন শুরু
মাছ উৎপাদনে সারাদেশে ষষ্ঠ ‘রাজশাহী’
সঠিকভাবে গড়ে উঠেনি চট্টগ্রাম, বিকল্প সড়কও হয়নি
ফলপ্রকাশেও ভিড় নেই মিষ্টির দোকানে
ইঁদুরের হানায় ঝুঁকিতে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ!


ধান কেনায় ডিসিদের সহায়তার নির্দেশ
বোর্ড সেরা ঝালকাঠি এন এস কামিল মাদরাসা
পুরান ঢাকায় পরিত্যক্ত দ্বিতল ভবনে ধস
পাঁচ বছরে সর্বোচ্চ জিপিএ-৫ চট্টগ্রাম শিক্ষাবোর্ডে
‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনের যাত্রা শুরু