php glass

অঞ্জন দত্তের নাটক মঞ্চস্থ হবে মহিলা সমিতিতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অঞ্জন দত্ত

walton

শেষ সময়ে এসে পাল্টে গেলো ভারতের প্রখ্যাত গায়ক, অভিনেতা ও নির্মাতা অঞ্জন দত্তের ‘সেলসম্যানের সংসার’ নাটকের প্রদর্শনের স্থান। শুরুতে রাজধানীর সেগুনবাগিচার জাতীয় নাট্যশালা মিলনায়তনে নাটকটি মঞ্চস্থ হওয়ার কথা ছিল। কিন্তু বিতর্কের মুখে স্থান পাল্টে বেইলি রোডের মহিলা সমিতি মিলনায়তনে নাটকটি প্রদর্শিত হতে যাচ্ছে।

বাংলাদেশ মহিলা সমিতির ড. নীলিমা ইব্রাহিম মিলনায়তনে মঙ্গলবার (০৯ জুলাই) সন্ধ্যা সাড়ে ৫টা ও রাত ৮টায় ‘সেলসম্যানের সংসার’ মঞ্চস্থ হবে।

নাটকটির আয়োজক সাজ্জাদ হুসাইন স্থান পরিবর্তনের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘সেলসম্যানের সংসার’ প্রদর্শনের জন্য নিয়ম অনুযায়ী জাতীয় নাট্যশালা মিলনায়তন ঠিক করি। শিল্পকলার নিয়ম হচ্ছে একটি নাট্যদলের মাধ্যমে অনুমতি নিতে হয়। আমরা সেটাই করেছি। কিন্তু শেষ পর্যন্ত তারা আমাদের অসহযোগিতা করায় স্থান পরিবর্তন করতে হয়েছে।’

এদিকে নাটকটির দর্শনী ধরা হয়েছে ১৫০০, ২০০০ ও ৩০০০ টাকা। এতো চড়া মূল্যে নাটকের টিকেটের মূল্য নির্ধারণ করায় সমালোচনার মুখে পড়তে হয়েছে আয়োজক কমিটিকে। 

এ প্রসঙ্গে সাজ্জাদ হুসাইন বলেন, অঞ্জন দত্ত ও তার পুরো টিমকে আনতে গিয়ে এটা আমাদের করতেই হবে। যারা অঞ্জন দত্তের ভক্ত তাদের হল বা টিকেট নিয়ে মাথাব্যথা নেই। তারা নাটক দেখতে আসবেনই। 

আর্থার মিলারের ‘ডেথ অব অ্যা সেলসম্যান’ অবলম্বনে ‘সেলসম্যানের সংসার’ তৈরি করেছেন অঞ্জন দত্ত নিজেই। নাটকে মধ্যবিত্ত সমাজের সংকট ধরতে চেয়েছেন পরিচালক। 

সাংসারিক দিক থেকে সমাজ বা রাজনীতিকে দেখতে চাওয়ার আকাঙ্ক্ষা থেকেই নির্মিত হয়েছে নাটকটি। এতে উইলি লোম্যানের চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা অঞ্জন।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: নাটক
শ্রীলঙ্কা সফর: টাইগারদের অনুশীলন শুরু
মাছ উৎপাদনে সারাদেশে ষষ্ঠ ‘রাজশাহী’
সঠিকভাবে গড়ে উঠেনি চট্টগ্রাম, বিকল্প সড়কও হয়নি
ফলপ্রকাশেও ভিড় নেই মিষ্টির দোকানে
ইঁদুরের হানায় ঝুঁকিতে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ!


ধান কেনায় ডিসিদের সহায়তার নির্দেশ
বোর্ড সেরা ঝালকাঠি এন এস কামিল মাদরাসা
পুরান ঢাকায় পরিত্যক্ত দ্বিতল ভবনে ধস
পাঁচ বছরে সর্বোচ্চ জিপিএ-৫ চট্টগ্রাম শিক্ষাবোর্ডে
‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনের যাত্রা শুরু