php glass

সাব্বির-শম্পার ‘বারো ভোল্টের বারেক’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘বারো ভোল্টের বারেক’ নাটকের একটি দৃশ্যে মীর সাব্বির ও শম্পা হাসনাইন

walton

গ্রামের চৌধুরী পরিবারের মেয়ে সুমি। তাদের গ্রামে বিদ্যুৎ নেই। তাই প্রতি শুক্রবার সুমিদের ঘরে ব্যাটারি চালিত টিভিতে বাংলা সিনেমা দেখার জন্য গ্রামের তরুণ-তরুণীরা ভিড় জমায়। যে কারণে সুমি সবার কাছে অনেক গর্ববোধ করেন।

এদিকে এলাকায় একমাত্র ব্যাটারি চার্জ দেওয়ার দোকান আছে বারেকের। তাই সুমিকে ব্যাটারি চার্জ দিতে বারেকের দোকানে নিয়মিত যেতে হয়। কিন্তু ব্যাটারির প্লেট নষ্ট হয়ে যাওয়ায় চার্জ বেশিদিন থাকে না। সেটা সুমি একেবারে মানতে নারাজ। তার ধারনা বারেকের দেওয়া প্রেমের প্রস্তাবে সে রাজি হয়নি বলে ইচ্ছা করে বারেক তার সাথে এমনটা করছে!

এমনই মজার গল্পে নির্মিত হয়েছে নাটক ‘বারো ভোল্টের বারেক’। বিদ্যুৎ রায়ের রচনায় নাটকটি নির্মাণ করেছেন কাজী সাইফ আহমেদ। এতে নাম ভূমিকায় মীর সাব্বির ও সুমি চরিত্রে ইরা শিকদার অভিনয় করেছেন। লতা চরিত্রটি করেছেন শম্পা হাসনাইন। আরও অভিনয় করেছেন অবিদ রেহান, মনির প্রমুখ।

নাটকটি প্রসঙ্গে কাজী সাইফ আহমেদ বাংলানিউজকে বলেন, আমি সবসময় চেষ্টা করি ভিন্ন ধরণের গল্পের নাটক নির্মাণ করতে। সে ধারাবাহিকতায় ‘বারো ভোল্টের বারেক’ নিয়ে দর্শকদের সামনে হাজির হতে যাচ্ছি। এতে ২৫ বছর আগের একটি গল্প দেখানো হয়েছে। 

মীর সাব্বির বলেন, দীর্ঘদিন পর ব্যতিক্রমী একটি গল্পে কাজ করতে পেরে ভালো লাগছে। আমরা যারা অভিনয় করি, তারা মূলত ভিন্ন স্বাদের চরিত্র খুঁজে বেড়াই। সেইদিক থেকে বারেক চরিত্রটি আমার কাছে অসাধারণ লেগেছে।

সম্প্রতি ‘বার ভোল্টের বারেক’ এর শুটিং শেষ হয়েছে। আসন্ন ঈদুল আযহায় একটি বেসরকারি টিভি চ্যানেলে নাটকটি প্রচার হবে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: নাটক
শ্রীলঙ্কা সফর: টাইগারদের অনুশীলন শুরু
মাছ উৎপাদনে সারাদেশে ষষ্ঠ ‘রাজশাহী’
সঠিকভাবে গড়ে উঠেনি চট্টগ্রাম, বিকল্প সড়কও হয়নি
ফলপ্রকাশেও ভিড় নেই মিষ্টির দোকানে
ইঁদুরের হানায় ঝুঁকিতে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ!


ধান কেনায় ডিসিদের সহায়তার নির্দেশ
বোর্ড সেরা ঝালকাঠি এন এস কামিল মাদরাসা
পুরান ঢাকায় পরিত্যক্ত দ্বিতল ভবনে ধস
পাঁচ বছরে সর্বোচ্চ জিপিএ-৫ চট্টগ্রাম শিক্ষাবোর্ডে
‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনের যাত্রা শুরু