php glass

মাসুদ ও শামীম আর ‘এলআরবি’র সঙ্গে নেই

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রয়াত আইয়ুব বাচ্চুর ‘এলআরবি’ থেকে সরে দাঁড়ালেন মাসুদ ও শামীম

walton

প্রয়াত ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চুর গড়া ব্যান্ড ‘এলআরবি’ থেকে বের হয়ে গেলেন গিটারিস্ট মাসুদ ও ব্যবস্থাপক শামীম। পুরনো চার সদস্যের মধ্যে এখন ব্যান্ডটির সঙ্গে রয়েছেন প্রতিষ্ঠাতা সদস্য গিটারিস্ট স্বপন ও ড্রামার রোমেল।

ব্যান্ড থেকে বেরিয়ে যাওয়ার বিষয়ে কথা হয়েছে ব্যবস্থাপক শামীমের সঙ্গে। তিনি বলেন, আমাদের ছাড়াই ‘এলআরবি’ নিয়ে এগোতে চান তারা। কি বলবো, ভাষায় প্রকাশ করতে পারছি না। চেষ্টা করেছি, আলোচনা করেই সব সমস্যার সমাধান করে একসঙ্গে কাজ করার। কিন্তু সেটা আর হলো না। তাই এখন আর ঝামেলায় যেতে চাই না। তারা (স্বপন ও রোমেল) এগিয়ে যাক। তাদের জন্য শুভকামনা।

এদিকে গত ২১ জুন গুলশানের ক্যাডেট কলেজ ক্লাবে স্বপন ও রোমেলের সিদ্ধান্তে একটি শো করে ‘এলআরবি’। এই শো’র মাধ্যমেই অনেকটা নিশ্চিত হয়ে যায় চার সদস্যের দুই ভাগ হয়ে যাওয়ার বিষয়টি। এখন তা বাস্তবেই রূপ নিল।
 
গত বছরের ১৮ অক্টোবর এলআরবি’র প্রধান ব্যান্ড তারকা-সঙ্গীতশিল্পী আইযুব বাচ্চু পৃথিবীর মায়া ছেড়ে না ফেরার দেশে চলে যান।

বাচ্চুর মৃত্যুর পর থেকে একের পর এক সমস্যা তৈরি হচ্ছে দেশের অন্যতম সেরা এই ব্যান্ডটি নিয়ে। এর আগে ৫ এপ্রিল ব্যান্ডটির জন্মদিনে রাজধানী থার্টি থ্রি রেস্টুরেন্টে বাচ্চুর অবর্তমানে এলআরবি’র ভোকাল হিসেবে বালামের নাম ঘোষণা করা হয়। এর দশ দিন যেতে না যেতেই ব্যান্ডটির নাম পরিবর্তন করে রাখা হয় ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’। 

এরপর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় সমালোচনার ঝড়। এতে আপত্তি করে তীব্র নিন্দায় জানায় আইয়ুব বাচ্চুর পরিবার। পরবর্তীতে বাচ্চুর পরিবারের সঙ্গে আলোচনার মাধ্যমে ফের ব্যান্ডটির ‘এলআরবি’ নামটিই চূড়ান্ত করা হয়। কিন্তু বির্তক আর পিছু ছাড়ছে না ব্যান্ডটির।

১৯৯০ সালের ৫ এপ্রিল এলআরবি গড়ে তোলেন আইয়ুব বাচ্চু। প্রথম ব্যান্ডটির নাম রাখা হয়েছিলো ‘লিটল রিভার ব্যান্ড (এলআরবি)। পরবর্তীতে ১৯৯৭ সালে এই নাম বদল করে রাখা হয় ‘লাভ রানস ব্লাইন্ড (এলআরবি)’।

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন: সঙ্গীত
শ্রীলঙ্কা সফর: টাইগারদের অনুশীলন শুরু
মাছ উৎপাদনে সারাদেশে ষষ্ঠ ‘রাজশাহী’
সঠিকভাবে গড়ে উঠেনি চট্টগ্রাম, বিকল্প সড়কও হয়নি
ফলপ্রকাশেও ভিড় নেই মিষ্টির দোকানে
ইঁদুরের হানায় ঝুঁকিতে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ!


ধান কেনায় ডিসিদের সহায়তার নির্দেশ
বোর্ড সেরা ঝালকাঠি এন এস কামিল মাদরাসা
পুরান ঢাকায় পরিত্যক্ত দ্বিতল ভবনে ধস
পাঁচ বছরে সর্বোচ্চ জিপিএ-৫ চট্টগ্রাম শিক্ষাবোর্ডে
‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনের যাত্রা শুরু