php glass

অস্কারে ডাক পেলেন অনুপম খের, জোয়া আখতার ও অনুরাগ কাশ্যপ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অনুপম খের, জোয়া আখতার ও অনুরাগ কাশ্যপ

walton

বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাসূচক পুরস্কার অস্কারের অ্যাকাডেমির সদস্য হতে আমন্ত্রিত হয়েছেন বলিউড তারকা অনুপম খের, জোয়া আখতার, রিতেশ বাতরা ও অনুরাগ কাশ্যপ।

সোমবার (১ জুলাই) অস্কার অ্যাকাডেমির সদস্য হতে আমন্ত্রিতদের একটি নামের তালিকা প্রকাশিত হয়েছে। এই তালিকায় বিশ্বের বিভিন্ন প্রান্ত হতে গুণীজনদের আমন্ত্রণ জানানো হয়েছে। অ্যাকাডেমিকে আরও অন্তর্ভুক্তিমূলক করতে এবং বিশ্বব্যাপী আলোচনার কেন্দ্রবিন্দুতে আনতেই তাদের এই উদ্যোগ। 

দ্য অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস্ অ্যান্ড সায়েন্সেস এ বছর চারজন ভারতীয় চলচ্চিত্র-ব্যক্তিত্বকে আমন্ত্রণ জানিয়েছে। তারা হলেন বর্ষীয়ান অভিনেতা অনুপম খের, পরিচালক জোয়া আখতার, অনুরাগ কাশ্যপ ও রিতেশ বাতরা। 

অগণিত পুরস্কার বিজয়ী ও গুণী অভিনেতা অনুপম খের বলিউডের পাশাপাশি হলিউডেও অভিনয় করেছেন। অস্কারের পরিচালক বিভাগে ডাক পেয়েছেন ‘গালি বয়’খ্যাত পরিচালক জোয়া আখতার। নন্দিত প্রযোজক-পরিচালক অনুরাগ কাশ্যপকে শর্ট ফিল্ম ও অ্যানিমেশন বিভাগে আমন্ত্রণ জানানো হয়েছে। ‘লাঞ্চবক্স’খ্যাত পরিচালক রিতেশ বাতরাও তার যোগ্যতার উপযুক্ত মূল্যায়ন পেলেন।

এ বছর মোট ৮৪২ জন ব্যক্তিত্বকে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে আমন্ত্রণ জানানো হয়। নতুন আমন্ত্রিতদের মধ্যে ২১ জনই আছেন অস্কার বিজয়ী। আর অস্কারের জন্য মনোনয়ন পেয়েছিলেন এমন আছেন ৮২ জন। 

এবার আমন্ত্রিতদের মধ্যে আরও আছেন জেমি বেল, স্টার্লিং কে ব্রাউন, জেনিফার এলি, টম হল্যান্ড, লেডি গাগা, ব্যারি কেওঘান, ট্রেসি লেটস্, ডেমিয়ান লুইস, এলিজাবেথ মস, অর্চি পাঞ্জাবি, কেভিন পোলক, আমান্দা পীত, অ্যালেক্সান্ডার স্কার্সগার্ড এবং দুই প্রবীণ অভিনেতা জিন-লুইস ও ক্লেয়ার ব্লুম প্রমুখ।
 
এর আগে ২০১৭ সালে সদস্য হতে ভারত থেকে আমন্ত্রিত হয়েছিলেন শাহরুখ খান, আদিত্য চোপড়া, সৌমিত্র চ্যাটার্জী, মাধবী মুখার্জী ও নাসিরুদ্দিন শাহ্। ২০১৮ সালে ২০ জন ভারতীয় চলচ্চিত্র ব্যক্তিত্ব অস্কারের আমন্ত্রণ পান। 

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, জুলাই ০২, ২০১৯।
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: বলিউড সিনেমা
শ্রীলঙ্কা সফর: টাইগারদের অনুশীলন শুরু
মাছ উৎপাদনে সারাদেশে ষষ্ঠ ‘রাজশাহী’
সঠিকভাবে গড়ে উঠেনি চট্টগ্রাম, বিকল্প সড়কও হয়নি
ফলপ্রকাশেও ভিড় নেই মিষ্টির দোকানে
ইঁদুরের হানায় ঝুঁকিতে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ!


ধান কেনায় ডিসিদের সহায়তার নির্দেশ
বোর্ড সেরা ঝালকাঠি এন এস কামিল মাদরাসা
পুরান ঢাকায় পরিত্যক্ত দ্বিতল ভবনে ধস
পাঁচ বছরে সর্বোচ্চ জিপিএ-৫ চট্টগ্রাম শিক্ষাবোর্ডে
‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনের যাত্রা শুরু