মূল পোশাকে ফিরছে ‘রোবোকপ’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

'রোবোকপ'র একটি দৃশ্য

walton

২০১৪ সালে ‘রোবোকপ’র রিমেকে মূল চরিত্রে জোয়েল কিনাম্যানকে রোবোকপের প্রথম পর্বের পোশাকের তুলনায় মসৃণ পোশাক পরতে দেখা যায়। তবে ‘রোবোকপ রিটার্নস্’ সিনেমায় এমনটা থাকছে না বলে জানিয়েছেন পরিচালক নীল ব্লমক্যাম্প।

গত শতকের শেষদিকে বিশ্বজুড়ে ব্যাপক সাড়া জাগানো সায়েন্স ফিকশন সিনেমা ছিল রোবোকপ ফ্র্যাঞ্চাইজি। ‘রোবোকপ’ (১৯৮৭), ‘রোবোকপ টু’ (১৯৯০), ‘রোবোকপ থ্রি’ (১৯৯৩) ও প্রথম পর্বের রিমেক রোবোকপ (২০১৪) প্রত্যেকটিই দর্শকপ্রিয়তা পেয়েছে। এবার দর্শকদের সামনে আসছে ‘রোবোকপ রিটার্নস্’। 

নীল ব্লমক্যাম্প নিশ্চিত করেছেন, ‘রোবোকপ রিটার্নস্’-এ রোবোকপকে মূল পোশাক-পরিচ্ছদে দেখা যাবে।

বিজ্ঞান কল্পকাহিনী ‘রোবোকপ’র মূল লেখক এড নিউমিয়ার ও মাইকেল মিনার। তাদের লেখা কল্পকাহিনীর ভিত্তিতেই ‘রোবোকপ রিটার্নস্’ নির্মিত হচ্ছে।

নীল ব্লমক্যাম্প জানিয়েছেন, ১৯৮৭ সালের মূল রোবোকপে যে পরিচ্ছদ ব্যবহার করা হয়েছিল, ‘রোবোকপ রিটার্নস্’ সিনেমায় সেই পরিচ্ছদেই দেখা যাবে। রোববার (৩০ জুন) ব্লমক্যাম্পের টুইটারে একজন ভক্ত জিজ্ঞেস করেন, নতুন সিনেমায় রোবোকপের আগের পরিচ্ছদ থাকবে কি-না। উত্তরে এই নির্মাতা বলেন, ‘১ মিলিয়ন পারসেন্ট অরিজিনাল।’

আরেকজনের প্রশ্নোত্তরে ব্লমক্যাম্প জানান, সিনেমাটির স্ক্রিপ্ট তৈরির কাজ ভালোভাবেই এগিয়ে যাচ্ছে। প্রথম সিনেমার পরিচালক ভারহোভেনের দূরদৃষ্টিকে মাথায় রেখেই স্ক্রিপ্ট তৈরি হচ্ছে।

পল ভারহোভেন পরিচালিত বিজ্ঞান কল্পকাহিনীভিত্তিক ‘রোবোকপ’ সিনেমায় নাম ভূমিকায় অ্যালেক্স মারফি বা রোবোকপের ভূমিকায় অভিনয় করেছিলেন পিটার ওয়েলার।

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, জুলাই ২, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: হলিউড
লকডাউনের মাঝেও মে মাসে সড়ক দুর্ঘটনায় নিহত ২৯২ জন
সিলেটে র‌্যাব’র ১২ সদস্যসহ আক্রান্ত আরো ৯১ জন
১১ পুলিশ সদস্যসহ বরিশালে আরো ৬৪ জনের করোনা শনাক্ত
রাজশাহী সিটিতে ৬ করোনা রোগী শনাক্ত
শ্রীমঙ্গল বিএমএ’র উদ্যোগে প্রধানমন্ত্রীর তহবিলে অনুদান


লিবিয়ার ঘটনায় কিশোরগঞ্জে ২ আসামির জবানবন্দি
বিকাশের ব্যবস্থাপনায় প্রধানমন্ত্রীর তহবিলে ৫০টি ভেন্টিলেটর
ঈশ্বরদীতে সেভেনআপ ভেবে কীটনাশক পানে দুই সহোদর বোনের মৃত্যু
খুলনায় করোনা সংক্রমণে রেকর্ড, একদিনে ৩৫ জন আক্রান্ত
বাংলালিংকের উদ্যোগে অনলাইনে 'স্টে-হোম-কনসার্ট'