php glass

‘অ্যাভাটার’কে হারাতে পারছে না ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘অ্যাভাটার’ ও ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’র পোস্টার

walton

দ্বিতীয়বার মুক্তি দিয়েও হলিউডের সর্বকালের সেরা ব্যবসাসফল সিনেমার তকমা পাচ্ছে না ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’। বক্স অফিসে জেমস্ ক্যামেরনের ‘অ্যাভাটার’র শীর্ষস্থান অটুট থাকবে বলেই মনে করছেন বিশ্লেষকরা।

এ বছরের সুপারহিট সিনেমা ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’র আয় যখন সর্বকালের সেরা উপার্জনকারী সিনেমা ‘অ্যাভাটার’কে ছুঁই ছুঁই করছিল, সেই অবস্থায় সিনেমাটির নির্মাতা প্রতিষ্ঠান মার্ভেল স্টুডিওস্ একে পুনরায় মুক্তির সিদ্ধান্ত নেয়।

বেশ ঢাক-ঢোল পিটিয়ে অ্যান্থনি রুশো ও জো রুশো ভ্রাতৃদ্বয়ের ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ চলতি সপ্তাহে আবারও প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। হলিউডের সুপারহিরোদের এই সিনেমাটি যুক্তরাষ্ট্রসহ গুটিকয়েক দেশে পুনঃমুক্তি পেয়েছে। দর্শকদের টানতে এবার মূল সিনেমার সাথে ৬ মিনিটের বিশেষ কিছু দৃশ্য সংযোজন করেছে মার্ভেল। 

সংযোজিত বিশেষ দৃশ্যগুলোর মধ্যে রয়েছে- পরিচালক অ্যান্থনি রুশোর বিশেষ বার্তা, ‘স্পাইডারম্যান: ফার ফ্রম হোম’ সিনেমার একটি প্রাক-প্রচার ভিডিও, প্রয়াত লেখক ও চলচ্চিত্র পরিচালক স্ট্যান লীর প্রতি শ্রদ্ধাঞ্জলি এবং মার্ক রাফেলোর ‘হাল্ক’ সিনেমার একটি অসমাপ্ত মুছে ফেলা দৃশ্য। 

এগুলো দেখিয়ে মারভেল স্টুডিওস্ ভেবেছিল এবার হয়তো ‘অ্যাভাটার’কে পেছনে ফেলা যাবে। কিন্তু তাদের সে স্বপ্নে গুড়ে বালি। দ্বিতীয়বার মুক্তি দিয়েও প্রয়োজনীয় আয় করতে পারেনি সিনেমাটি। 

পুনঃমুক্তির পর এখন পর্যন্ত ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ মাত্র ৮ মিলিয়ন ডলার আয় করেছে। এ নিয়ে ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’র মোট আয় দাঁড়ালো প্রায় ২.৭৬ বিলিয়ন ডলার। অপরদিকে সর্বোচ্চ রেকর্ড করে বক্স অফিসে তালিকার শীর্ষে থাকা জেমস্ ক্যামেরনের ‘অ্যাভাটার’র সর্বোচ্চ রেকর্ডকৃত আয় হলো ২.৭৮৮ বিলিয়ন ডলার। 

হলিউড রিপোর্টার জানাচ্ছে, ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’র চেয়ে প্রায় ২৭ মিলিয়ন ডলার বেশি উপার্জনকারী ‘অ্যাভাটার’র শীর্ষস্থানীয় মর্যাদা অটুট রয়েছে এখনো। বক্স অফিস বিশ্লেষকদের মতে, ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’র পক্ষে এই টার্গেট ছোঁয়া প্রায় অসম্ভব!

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, জুলাই ১, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: হলিউড সিনেমা
উদ্যোক্তা হয়ে অন্যকে চাকরি দিন: ইউজিসি চেয়ারম্যান
খুলনা বিভাগীয় সমাবেশের অনুমতি পেলো বিএনপি
বগুড়ায় স্বামীর বিরুদ্ধে স্ত্রী হত্যার অভিযোগ
নুসরাত হত্যা মামলায় সাক্ষ্য দিতে আদালতে ৪ সাক্ষী
আগৈলঝাড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবক নিহত


হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে নিয়োগ
‘থর’র হাতুড়ি যাচ্ছে নাতালি পোর্টমানের হাতে
শাবিপ্রবিতে ৯০ গার্বেজ বিন উদ্বোধন
‘ছেলেধরা সন্দেহভাজনদের মারধর না করে পুলিশে দিন’
ঢাকা-চট্টগ্রামে নদী-দূষণরোধে মাস্টারপ্ল্যান জমা কমিটিতে