php glass

জুলাইতে বলিউড কাঁপাবে যেসব সিনেমা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মুক্তি প্রতীক্ষিত সিনেমাগুলোর পোস্টার

walton

বলিউডের বহু প্রতীক্ষিত কিছু সিনেমা মুক্তি পাবে জুলাই মাসে। ঋত্বিক রোশনের আলোচিত সিনেমা ‘সুপার থার্টি’ ও কঙ্গনা রনৌতের ‘জাজমেন্টাল হ্যায় কেয়া’সহ মোট ৪টি হিন্দি সিনেমা চলতি মাসে মুক্তি পেতে যাচ্ছে।

জুন মাসে সালমান খানের ‘ভারত’, শহিদ কাপুরের ‘কবির সিং’ ও আয়ুষ্মান খুরানার ‘আর্টিকেল ১৫’ দর্শকদের প্রেক্ষাগৃহে বারবার টেনে এনেছে। ভিন্ন ঘরানার এই তিনটি সিনেমার সুবাদে জুন মাসে বলিউডের বাজার বেশ চাঙ্গা ছিল। 

এবার জুলাই মাসেও দারুণ কিছু সিনেমা আসছে দর্শকদের জন্য। জানা যাক সেই কাঙ্ক্ষিত সিনেমাগুলো সম্পর্কে- 

মলাল
জুলাই মাসের প্রথম সপ্তাহে (৫ জুলাই) মুক্তি পাচ্ছে রোমান্টিক ধাঁচের সিনেমা ‘মলাল’। জাবেদ জাফরির ছেলে মীজান জাফরি এবং সঞ্জয়লীলা বানসালির ভাগনী শারমিন সেগাল দু’জনেরই এই সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক ঘটছে। তাই এই জুটি তাদের প্রথম সিনেমায় কেমন রোমান্স নিয়ে আসছেন তা দেখার অপেক্ষায় আছেন দর্শকরা।

সুপার থার্টি
ঋত্বিক রোশন অভিনীত বহুল প্রতীক্ষিত ‘সুপার থার্টি’ সিনেমা মুক্তি পাচ্ছে জুলাইয়ের ১২ তারিখ। এই সিনেমায় ঋত্বিক প্রখ্যাত গণিতবিদ আনন্দ কুমারের চরিত্রে অভিনয় করেছেন। পুরস্কারবিজয়ী এই গণিতবিদের জীবনীভিত্তিক সিনেমায় তার ‘সুপার থার্টি’ প্রকল্পের দৃশ্যায়ন করা হয়েছে। এই প্রকল্পে তিনি সুবিধাবঞ্চিত ছেলে-মেয়েদেরকে বিশেষ যত্নে কোচিং করাতেন। তার লক্ষ্য ছিল এদেরকে ইন্ডিয়ান ইন্সটিটিউট অব টেকনোলজিতে ভর্তি করা।

ঋত্বিকের পাশাপাশি এই সিনেমায় অভিনয় করেছেন মৃণাল ঠাকুর, পঙ্কজ ত্রিপাঠী, বীরেন্দ্র সাক্সেনা, অমিত সাধ, নন্দীশ সিং প্রমুখ।

অর্জুন পাতিয়ালা
কৃতি শ্যানন, দিলজিৎ দোসাঞ্জ ও বরুণ শর্মা দর্শকদের অপার বিনোদন দিতে ২৬ জুলাইয়ে নিয়ে আসছেন কমেডি-ড্রামা ‘অর্জুন পাতিয়ালা’। এটি পরিচালনা করেছেন রোহিত যুগরাজ। সিনেমাটিতে কৃতিকে একজন ক্রাইম রিপোর্টারের ভূমিকায়, দিলজিৎ ও বরুণকে পুলিশ চরিত্রে দেখা যাবে।

জাজমেন্টাল হ্যায় কেয়া
কঙ্গনা রনৌত ও রাজকুমার রাও অভিনীত ‘জাজমেন্টাল হ্যায় কেয়া’ সিনেমার নাম ও মুক্তির তারিখ নিয়ে কম জল ঘোলা হয়নি। আপত্তির মুখে ‘মেন্টাল হ্যায় কেয়া’ থেকে সিনেমাটির নাম পাল্টে রাখা হয়েছে ‘জাজমেন্টাল হ্যায় কেয়া’। আর এটি মুক্তি পাচ্ছে আগামী ২৬ জুলাই। 

সিনেমাটির কাহিনী লিখেছেন কণিকা ঢিলন আর পরিচালনা করেছেন জাতীয় পুরস্কারজয়ী পরিচালক প্রকাশ কোবেলামুদি। ২০১৩ সালের সফল সিনেমা ‘কুইন’র পরে কঙ্গনা রনৌত ও রাজকুমার রাও জুটির দ্বিতীয় সিনেমা হিসেবে মুক্তি পাচ্ছে ‘জাজমেন্টাল হ্যায় কেয়া’। তবে সিনেমাটির ট্রেলার এখনো প্রকাশ পায়নি।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, জুলাই ১, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: বলিউড সিনেমা
শ্রীলঙ্কা সফর: টাইগারদের অনুশীলন শুরু
মাছ উৎপাদনে সারাদেশে ষষ্ঠ ‘রাজশাহী’
সঠিকভাবে গড়ে উঠেনি চট্টগ্রাম, বিকল্প সড়কও হয়নি
ফলপ্রকাশেও ভিড় নেই মিষ্টির দোকানে
ইঁদুরের হানায় ঝুঁকিতে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ!


ধান কেনায় ডিসিদের সহায়তার নির্দেশ
বোর্ড সেরা ঝালকাঠি এন এস কামিল মাদরাসা
পুরান ঢাকায় পরিত্যক্ত দ্বিতল ভবনে ধস
পাঁচ বছরে সর্বোচ্চ জিপিএ-৫ চট্টগ্রাম শিক্ষাবোর্ডে
‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনের যাত্রা শুরু