php glass

অনলাইনে ফাঁস ‘আর্টিকেল ১৫’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘আর্টিকেল ১৫’র একটি দৃশ্যে আয়ুষ্মান খুরানা

walton

অনলাইনে ফাঁস হয়ে গেছে আয়ুষ্মান খুরানা অভিনীত সিনেমা ‘আর্টিকেল ১৫’। মুক্তির দু’দিন পরেই সিনেমাটি অনলাইনে ফাঁস করলো পাইরেসি সাইট তামিলকার্স।

আইন থাকা সত্ত্বেও বারবার এই ঘটনা ঘটছে। এই আইন অনুযায়ী কেউ অপরাধী হিসেবে প্রমাণিত হলে ৬ মাস থেকে তিন বছরের কারাদন্ড হওয়ার বিধান রয়েছে। আর জরিমানা হতে পারে ৫০ হাজার থেকে ২ লাখ টাকা পর্যন্ত। 

এরইমধ্যে দর্শকমহলে বেশ প্রশংসিত হয়েছে সিনেমাটি। কিন্তু অনলাইনে ফাঁস হয়ে যাওয়ায় আশাহত হয়েছেন ‘আর্টিকেল ১৫’ সংশ্লিষ্টরা।

এর আগে একটি প্রেক্ষাগৃহে সিনেমাটির প্রদর্শনী পুলিশের বাধার মুখে পড়ে। এ নিয়ে দর্শকরা যারপরনাই ক্ষুব্ধ হন। ক্ষোভ প্রকাশ করেন সিনেমাটির পরিচালক অনুভব সিনহাও।

পুলিশের বাধা প্রদানের সেই ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেই ভিডিও শেয়ার করে অনুভব টুইট বার্তায় লেখেন, কেউ কি কিছু করবেন? কোন সাংবাদিক? কোন রাজনীতিক? বা কোন কর্মকর্তা?

‘আর্টিকেল ১৫’ ভারতীয় সমাজ ব্যবস্থার বর্ণভিত্তিক বৈষম্যের প্রেক্ষাপটে নির্মিত। শুক্রবার (২৮ জুন) সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তির পর থেকেই এর প্রশংসা করছেন সবাই।

সিনেমাটির মূল চরিত্রে আয়ুষ্মান খুরানার পাশাপাশি ইশা তালওয়ার, মনোজ পাহওয়া, কুমুদ মিশ্র, সায়নি গুপ্ত ও মোহাম্মদ জিসান আয়ুব গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন। 

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, জুলাই ০১, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন: বলিউড
শ্রীলঙ্কা সফর: টাইগারদের অনুশীলন শুরু
মাছ উৎপাদনে সারাদেশে ষষ্ঠ ‘রাজশাহী’
সঠিকভাবে গড়ে উঠেনি চট্টগ্রাম, বিকল্প সড়কও হয়নি
ফলপ্রকাশেও ভিড় নেই মিষ্টির দোকানে
ইঁদুরের হানায় ঝুঁকিতে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ!


ধান কেনায় ডিসিদের সহায়তার নির্দেশ
বোর্ড সেরা ঝালকাঠি এন এস কামিল মাদরাসা
পুরান ঢাকায় পরিত্যক্ত দ্বিতল ভবনে ধস
পাঁচ বছরে সর্বোচ্চ জিপিএ-৫ চট্টগ্রাম শিক্ষাবোর্ডে
‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনের যাত্রা শুরু