php glass

সমকামীদের জন্য গাইলেন টেইলর সুইফট

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টেইলর সুইফট

walton

পপ তারকা টেইলর সুইফট এবার নতুন পরিচয়ে চেনালেন নিজেকে। সমকামীদের বন্ধু হয়ে তাদের পাশে দাঁড়ালেন সুইফট। সদ্য প্রকাশিত ‘ইউ নীড টু কাম ডাউন’ গানে সমকামীদের সমানাধিকার ও মর্যাদা নিশ্চিত করতে সোচ্চার হয়েছেন তিনি। 

বরাবরই সুইফট তার গানে ব্যক্তিগত অনুভূতিকে সাবলীলভাবে প্রকাশ করে থাকেন। তার জনপ্রিয়তার এটাই মূল রহস্য। বিশেষ করে উঠতি বয়সী তরুণ-তরুণীদের কাছে তিনি এ কারণেই অধিক জনপ্রিয়।

সদ্য প্রকাশিত ‘ইউ নীড টু কাম ডাউন’ গানে সমকামীদের সমানাধিকার ও মর্যাদা প্রতিষ্ঠার বার্তা দিয়েছেন ‘ফিয়ারলেস’ কণ্ঠশিল্পী টেইলর সুইফট। 

সুইফটের এই গানচিত্রের শুরু থেকে শেষ পর্যন্ত গোলাপী রঙে বর্ণিল হয়ে আছে। রঙধনুর নকশায় সজ্জিত পোশাক ও পতাকা দেখা গেছে গানের দৃশ্যে। এই রঙধনু হলো সমকামী তথা এলজিবিটি আন্দোলনের প্রতীক। আর গোলাপী হলো যৌনতার প্রতীক। গানের দৃশ্যায়নেও রয়েছে সমকামীদের প্রতি সামাজিক বৈষম্যের বিরুদ্ধে প্রতিবাদ। 

সমাজ সচেতন এই শিল্পী তার সিনেটর ল্যামার আলেক্সান্ডারের প্রতি একটি উন্মুক্ত চিঠি লিখেছেন। সেখানে তিনি যুক্তরাষ্ট্রে লিঙ্গ-বৈষম্য দূর করে সামাজিক সাম্য প্রতিষ্ঠার লক্ষে ‘সমতা আইন’ সমর্থন করতে অনুরোধ করেছেন। 

টুইটার ও ইনস্টাগ্রামে টেইলর সুইফটের অনুসারী সংখ্যা বিশ কোটিরও বেশি। তিনি সেখানে রঙধনুর বর্ণিল পোশাকে নিজের ছবি প্রকাশ করেছেন। সেই সঙ্গে মার্কিন ‘সমতা আইন’ সমর্থন করার জন্য ভক্তদের প্রতি আহ্বান জানিয়েছেন। গানটির ভিডিওর শেষেও একটি বার্তায় তিনি একই আহ্বান জানিয়েছেন। 

সোমবার (১৭ জুন) গানটি ইউটিউবে প্রকাশিত হওয়ার পর প্রথম সপ্তাহেই দর্শন সংখ্যা ৫০ মিলিয়ন ছাড়িয়ে গেছে। 

৩০তম জন্মদিনের আগেই টেইলর সুইফটের গান বিশ্বের সর্বোচ্চ বিক্রির অন্যতম রেকর্ড গড়ে ফেলেছে। এই দৌঁড়ে তিনি পপ সঙ্গীত শিল্পী বিয়ন্স, লেডি গাগা ও স্কারলেট জোহানসনকেও টপকে গেছেন।

ভিডিও:

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, ২৩ জুন, ২০১৯
ওএফবি

 

ক্লিক করুন, আরো পড়ুন: সঙ্গীত
ksrm
সমালোচনায় সোনাক্ষী সিনহা
যমুনার বুকে ‘পঙ্খীরাজ’
ব্যস্ত ঢাক-ঢোল কারিগররা, হারিয়ে যাচ্ছে দেশজ সুর
পানির নিচে ‘প্রপোজ’ করতে গিয়ে প্রেমিকের মৃত্যু
‘সর্প-ভাস্কর্য’ ঘিরেই শ্রদ্ধা


কাজ বন্ধ, এলিভেটেড এক্সপ্রেসওয়ের মেয়াদ-ব্যয় বাড়বে
বশেমুরবিপ্রবির ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলন অব্যাহত 
এক চিকিৎসকে চলছে শেবামেকের ফরেনসিক বিভাগ!
দুই বছরে ধরা তিন শতাধিক, পাসপোর্ট পেতে মরিয়া রোহিঙ্গারা
কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ফেরি চলাচল বন্ধ