php glass

১৯ জুলাই মুক্তি পাচ্ছে ‘অবতার’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

'অবতার'র একটি দৃশ্যে মাহিয়া মাহি ও আমিন খান

walton

দেশের নানা ধরণের অরাজকতার গল্প নিয়ে সিনেমা নির্মাণ করেছেন পরিচালক মাহমুদ হাসান শিকদার। ‘অবতার’ নামের সিনেমাটিতে কেন্দ্রীয় দুইটি চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক আমিন খান ও চিত্রনায়িকা মাহিয়া মাহি।

আগামী ১৯ জুলাই প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে। বাংলানিউজকে পরিচালক বিষয়টি নিশ্চিত করেছেন।

মাহমুদ হাসান শিকদার বলেন, ‘সেন্সর ছাড়পত্র হাতে পাওয়ার পর ‘অবতার’ মুক্তি দেওয়ার জন্য ভালো একটা দিন খুঁজছিলাম। অবশেষে ১৯ জুলাই মুক্তির তারিখ ঠিক করেছি। কয়েক সপ্তাহের মধ্যে অনলাইনে সিনেমার টিজার প্রকাশ করবো। আশা করছি দর্শক সিনেমাটি দেখতে প্রেক্ষাগৃহ উপস্থিত হবেন।’

‘সমাজের বেশকিছু অরাজকতার কারণ ও এর কুফল নিয়ে মূলত ‘অবতার’র গল্প। এর মধ্যে মাদক ও সন্ত্রাসী কর্মকাণ্ড দেখানো হয়েছে। আর এসবের বিরুদ্ধে সিনেমায় মাহি ও আমিন খানকে প্রতিবাদ করতে দেখা যাবে’, যোগ করেন নবাগত এই নির্মাতা।

সিনেমাটির কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য পরিচালকের নিজের। এতে মাহির বিপরীতে অভিনয় করেছেন নবাগত জে এইচ রুশো। আমিন খানের ছোট বোনের চরিত্রে মাহিকে দেখা যাবে। আরও রয়েছেন মিশা সওদাগর, রাইসুল ইসলাম আসাদ, শিবা সানু, সুব্রত, সুস্মিতা সিনহা, শিল্পী সরকার অপু ও মিলন ভট্টহ অনেকে।

সিনেমাটির গানে কণ্ঠ দিয়েছেন-এস আই টুটুল, ন্যানসি , ঐশী, পুলক, সজল, জুঁই ও মিম। কথা লিখেছেন শহীদুল্লাহ ফরায়েজী, তারিক তুহিন ও মাহমুদ হাসান শিকদার। সঙ্গীত পরিচালনা করেছেন আহমেদ হুমায়ূন, আহমেদ কিসলু ও কিশোর।

২০১৭ সালের ডিসেম্বরে ‘অবতার’র শুটিং শুরু হয়। শেষ হয় ২০১৮ সালের ডিসেম্বরে। চলতি বছর মার্চে সেন্সর বোর্ড সিনেমাটিকে ছাড়পত্র প্রদান করে।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, জুন ১১, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: সিনেমা
শচীনের পাশে সাকিব, সামনে শুধু স্মিথ
ডিএনসিসিতে সাড়ে ৫ লাখ শিশু খাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল
মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২
আমিরাতকে কৃষি শিল্পে বিনিয়োগের আহ্বান শাহরিয়ার আলমের
মাঠ ভেজা থাকায় টসে বিলম্ব প্রোটিয়া-কিউই ম্যাচে


ইংল্যান্ডকে এখনই ট্রফি দিতে বললেন পিটারসেন!
রণবীরের সঙ্গে বিচ্ছেদের পর ক্যাটরিনা কী করতেন?
শরণার্থী বিষয়ে মনোভাব বদলে শিল্পের ভূমিকা গুরুত্বপূর্ণ
এমপিকে হত্যার হুমকি, ব্যবসায়ীকে ফাঁসানোর চেষ্টা 
স্বপ্নহীন মানুষ লক্ষ্যে পৌঁছাতে পারে না: তথ্যমন্ত্রী