php glass

মা-বাবার প্রতি সন্তানের দায়িত্ব বোঝাবে ‘আবার বসন্ত’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তারিক আনাম খান ও অর্চিতা স্পর্শিয়া

walton

সন্তান লালন-পালন করতে গিয়ে মা-বাবা তাদের জীবনের পুরো সোনালী সময় উৎসর্গ করে দেন। ছেলে অথবা মেয়ের ভবিষ্যৎ গড়তে ও ইচ্ছে পূরণে সচেষ্ট থাকেন তারা। কিন্তু বিষয়টি সন্তানরা শুধু মা-বাবার দায়িত্ব বলেই মনে করেন। তারপর মা-বাবা যখন বার্ধক্যে আড়ষ্ট হয়ে যান, তখন তাদের প্রতি সন্তানদেরও যে বহু দায়িত্ব রয়েছে-সেটা অনেকে বুঝতে চান না।

আর এই দায়িত্ববোধের জায়গা বোঝাতে মা-বাবার ইচ্ছাকে প্রাধান্য দিয়ে সিনেমা ‘আবার বসন্ত’ নির্মাণ করেছেন পরিচালক অনন্য মামুন। এতে ৬৫ বছর পেরিয়ে আসা এক বৃদ্ধের বসন্তে (যৌবনে) ফেরার আকুতি দেখানো হয়েছে। চরিত্রটিতে দেখা যাবে নন্দিত অভিনেতা তারিক আনাম খানকে। আর তার ২৫ বছরের প্রেমিকার চরিত্রে অভিনয় করেছেন অর্চিতা স্পর্শিয়া। 

সিনেমাটি প্রসঙ্গে অনন্য মামুন বাংলানিউজকে বলেন, ‘একেবারে মৌলিক গল্পে ভিন্ন স্বাদের একটি সিনেমা ‘আবার বসন্ত’। ঈদে পাঁচটি হলে সিনেমাটি মুক্তি দেওয়া হবে। আমার বিশ্বাস দর্শকরা সিনেমাটি দেখবেন এবং উপভোগ করবেন।’

এদিকে মঙ্গলবার (২৮ মে) রাজধানীর বলাকা সিনেওয়ার্ল্ডে ‘আবার বসন্ত’র প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। প্রিমিয়ারে আগত দর্শকদের মুখে সিনেমাটির প্রশংসা শোনা গেছে। 

‘যার মুখে কখনোই আমার কাজের প্রশংসা শুনিনি, তেমন ব্যক্তিও সিনেমাটি দেখে আমাকে সাধুবাদ জানিয়েছেন। আমি চেষ্টা করেছি গল্পটাকে প্রাধান্য দিয়ে এটি নির্মাণ করতে। আর সিনেমা দেখে সবাই গল্পটারই বেশি প্রশংসা করছে’- যোগ করেন ‘অস্তিত্ব’খ্যাত পরিচালক।

‘আবার বসন্ত’ সিনেমায় তারিক আনাম খান ও অর্চিতা স্পর্শিয়া ছাড়াও আরও অভিনয় করেছেন মনিরা মিঠু, করভি মিজান, ইমতু রাতিশ, মুকিত, আনন্দ খালেদ প্রমুখ। বাংলাদেশ ছাড়াও সিনেমাটির শুটিং হয়েছে ইন্দোনেশিয়ার বালিতে।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, মে ২৯, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: সিনেমা
শচীনের পাশে সাকিব, সামনে শুধু স্মিথ
ডিএনসিসিতে সাড়ে ৫ লাখ শিশু খাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল
মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২
আমিরাতকে কৃষি শিল্পে বিনিয়োগের আহ্বান শাহরিয়ার আলমের
মাঠ ভেজা থাকায় টসে বিলম্ব প্রোটিয়া-কিউই ম্যাচে


ইংল্যান্ডকে এখনই ট্রফি দিতে বললেন পিটারসেন!
রণবীরের সঙ্গে বিচ্ছেদের পর ক্যাটরিনা কী করতেন?
শরণার্থী বিষয়ে মনোভাব বদলে শিল্পের ভূমিকা গুরুত্বপূর্ণ
এমপিকে হত্যার হুমকি, ব্যবসায়ীকে ফাঁসানোর চেষ্টা 
স্বপ্নহীন মানুষ লক্ষ্যে পৌঁছাতে পারে না: তথ্যমন্ত্রী