php glass

ঢাকায় ‘গডজিলা’ আসছে শুক্রবার 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘গডজিলা: দ্য কিং অব মনস্টার’র একটি দৃশ্য

walton

চার বছরের বিরতির পর আবারও দর্শকদের সামনে হাজির হচ্ছে ‘গডজিলা’। ২০১৪ সালে মুক্তি পেয়েছিলো ‘গডজিলা’ ফ্র্যাঞ্চাইজি শেষ সিনেমাটি। এবারের সিরিজের নাম দেয়া হয়েছে ‘গডজিলা: দ্য কিং অব মনস্টার’। শুক্রবার (৩১ মে) আন্তর্জাতিকভাবে মুক্তি পাচ্ছে সিনেমাটি। একই দিন থেকে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও এটি প্রদর্শিত হবে।

এটি পরিচালনা করেছেন মাইকেল ডগার্টি। অভিনয়ে করেছেন কাইল চ্যান্ডলার, ভেরা ফারমিগা, স্যালি হওকিন্স, শিয়া জ্যাকসন ও ব্রাডলি উইথফোর্ড। কাইল চ্যান্ডলারকে সিনেমার মূল চরিত্রে দেখা যাবে। এতে তিনি একজন বৈজ্ঞানিক এবং ব্রাউনের বাবার চরিত্রে অভিনয় করেছেন। 

৪৩ বছর বয়সী হলিউড অভিনেত্রী ভেরা ফারমিগাকে দেখা যাবে ববি মিলি ব্রাউনের মায়ের চরিত্রে। সিনেমায় দেখানো হবে কিভাবে গডজিলা নিজেকে আলফা অব দ্য টাইটানে পরিণত করে। 

দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় হিরোশিমা ও নাগাসাকিতে মার্কিন পারমাণবিক হামলার পর রাসায়নিক তেজস্ক্রিয়তায় সৃষ্ট ‘মহাদানব’ গডজিলাকে প্রথমবার পুরো বিশ্বে পরিচয় করিয়ে দেন জাপানি পরিচালক ইশিরো হন্ডা। তার ১৯৫৪ সালের সিনেমা ‘গডজিলা’র পর থেকেই পারমাণবিক হামলার ঋণাত্মক প্রতিক্রিয়ার রূপক হিসেবে পপ সংস্কৃতিতে জনপ্রিয় হয়ে ওঠে এই কাল্পনিক চরিত্রটি। 

ওই সময়ের পর থেকে জাপানি এই আইকনিক মনস্টার মুভি হলিউডে রিমেক হয়েছে বহুবার। এমনকি টিভি এবং অ্যানিমেশন সিরিজ হিসেবেও একাধিকবার আবির্ভাব ঘটেছে গডজিলার।  

নতুন রূপে এবং নতুন গল্পে গডজিলাকে দেখার জন্য বেশ আগ্রহ নিয়ে বসে আছেন এর ভক্তরা। আশা করা হচ্ছে, আগের পর্বকে ছাড়িয়ে যাবে সিনেমাটির সাফল্য। প্রথম সিনেমার মুক্তির পরপরই যুক্তরাষ্ট্রের বক্স অফিস মাত করেছে। মুক্তি পেয়েই সিনেমাটি ঘরে তুলেছে ৯৩ লাখ ডলার যা ছিল ওই বছরের দ্বিতীয় সর্বোচ্চ উদ্বোধনী আয়। তার আগে এ রেকর্ডটি ছিল সুপারহিরো সিনেমা ‘দ্য অ্যামেইজিং স্পাইডার-ম্যান টু’র দখলে। 

**‘গডজিলা: দ্য কিং অব মনস্টার’র ট্রেলার

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, মে ২৯, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: সিনেমা
ksrm
সিলেটে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ গেলো যুবকের
সিরাজগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে জরিমানা
পাথরঘাটায় ৫ লাখ ৭০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ
বঙ্গোপসাগরে ট্রলারে ডাকাতি, দুই জেলেকে সাগরে নিক্ষেপ
সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছাড়লেন সাঈদ খোকন


গাজীপুরে বাসচাপায় পোশাক শ্রমিক নিহত, বাসে আগুন
পণ্য পরিবহনের আড়ালে ফেনসিডিলের ব্যবসা
জঙ্গি দমন হয়েছে, এবার মাদক দমন: স্বরাষ্ট্রমন্ত্রী
বগুড়ায় নারীকে গলাকেটে হত্যা
ফুলবাড়ী দিবস: আজও বাস্তবায়ন হয়নি ৬ দফা চুক্তি