সরকারি অনুদানে ৯ চলচ্চিত্র নির্মাণের তালিকা চূড়ান্ত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তথ্য মন্ত্রণালয়ের লোগো

walton

ঢাকা: ২০১৮-১৯ অর্থবছরে সরকারি অনুদানে পূর্ণদৈর্ঘ্য নয়টি চলচ্চিত্র নির্মাণের তালিকা চূড়ান্ত করেছে সরকার।  

php glass

তথ্য মন্ত্রণালয় থেকে ২০১৮-১৯ অর্থবছরে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণে প্রদেয় অনুদানের বিষয়ে শেষ সভায় কমিটির সকল চলচ্চিত্র ব্যক্তিত্ব যোগ দিয়ে চলচ্চিত্র অনুদান তালিকা চূড়ান্ত করেছে বলে জানিয়েছে তথ্য মন্ত্রণালয়। 

তথ্যসচিব আবদুল মালেক’র সভাপতিত্বে চলচ্চিত্রকার নাসির উদ্দিন ইউসুফ, মোরশেদুল ইসলাম, মতিন রহমান, নাট্যকার মামুনুর রশীদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র বিভাগের অধ্যাপক ড. শফিউল আলম ভূঁইয়া, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন অর রশীদ ও তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো: মিজান ঊল আলম’র সর্বসম্মতিক্রমে আগে দেওয়া ৮টি চলচ্চিত্রের সঙ্গে অভিনেত্রী শমী কায়সার প্রস্তাবিত ‘স্বপ্ন মৃত্যু ভালোবাসা’ চলচ্চিত্রটিও অনুদান তালিকায় অন্তর্ভূক্ত করা হয়। 

এতে করে ২০১৮-১৯ অর্থবছরে অনুদানপ্রাপ্ত পূর্ণদৈর্ঘ্য ৯টি চলচ্চিত্র হচ্ছে- সাধারণ শাখায় মীর সাব্বিরের ‘রাত জাগা ফুল’, খান শারফুদ্দীন মোহাম্মদ আকরামের ‘বিধবাদের কথা’, কাজী মাসুদের  ‘অন্ত্যেষ্টিক্রিয়া’, লাকী ইনামের ‘১৯৭১ সেইসব দিন’, সারাহ বেগম কবরীর ‘এই তুমি সেই তুমি’ ও শমী কায়সারের ‘স্বপ্ন মৃত্যু ভালোবাসা’, প্রামাণ্যচিত্র শাখায় হুমায়রা বিলকিসের ‘বিলকিস এবং বিলকিস’, পূরবী মতিনের ‘মেলাঘর’ এবং শিশুতোষ শাখায় আবু রায়হান মোঃ জুয়েলের ‘নসু ডাকাত কুপোকাত’।

এছাড়া এ অর্থবছরে অনুদানপ্রাপ্ত ৫টি স্বর্ল্পদৈর্ঘ্য চলচ্চিত্র হচ্ছে- জান্নাতুল ফেরদৌস আইভি’র ‘খিজিরপুরের মেসি’, জাহিদ সুলতানের ‘মিঠুর একাত্তর যাত্রা’, মো: নাজমুল হাসানের ‘রূপালী কথা’, ফারাশাত রিজওয়ানের ‘শেকল ভাঙার গান’, ও উজ্জ্বল কুমার মন্ডলের ‘ময়না’। 

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, মে ১৫, ২০১৯
এমআইএইচ/ওএফবি

পঞ্চম ধাপের উপজেলা ভোটে মনোনয়ন দাখিলের শেষ সময় মঙ্গলবার
চা পাতা ভর্তি কাভার্ডভ্যান ছিনতাই, বন্দুকযুদ্ধে নিহত ২
হুয়াওয়ে’কে আর এন্ড্রয়েড সেবা দেবে না গুগল
আন্দোলন থেকে সরে দাঁড়ালো ছাত্রলীগের পদবঞ্চিতরা
চুয়াডাঙ্গায় নির্মাণাধীন ভবন থেকে গ্রেফতার ১৩


লক্ষ্মীপুরে ১ হাজার ৪০ টাকায় ধান ক্রয়
ইয়াবা পাচার: এসএ পরিবহনের তিনজন র‍্যাব হেফাজতে
এখন চলছে সুপার স্ট্রাকচার নির্মাণের কাজ 
মাদক মামলায় পুলিশ কনস্টেবলসহ দু’জনের কারাদণ্ড
লামায় পাহাড় থেকে পড়ে কাঠুরিয়ার মৃত্যু