ঈদের পর মুক্তি পাচ্ছে ‘বান্ধব’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘বান্ধব’র একটি দৃশ্যে গাজী রাকায়েত

walton

সম্প্রতি সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে সুজন বড়ুয়া পরিচালিত সিনেমা ‘বান্ধব’। ঈদুল ফিতরের কয়েক সপ্তাহ পর সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে। পরিচালক নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

php glass

সুজন বড়ুয়া বাংলানিউজকে বলেন, ‘২০১৭ সালে ‘বান্ধব’র শুটিং শুরু করেছিলাম। এটি আমার প্রথম সিনেমা। গল্পের প্রয়োজনের নায়িকার শারীরিক গঠনের পরিবর্তন দেখাতে হয়েছে। যে কারণে বিরতি দিয়ে দিয়ে আমাদের শুটিং করতে হয়েছে। তাই সিনেমাটির কাজ শেষ করতে প্রায় তিন বছর লেগে গেছে।’

‘৭ মে সেন্সর ছাড়পত্র পেয়েছি। যেহেতু আমাদের সিনেমাটি সামাজিক গল্প নিয়ে নির্মিত। তাই ঈদে বড় বাজেটের সিনেমাগুলোর সঙ্গে মুক্তি দিতে চাই না। তবে ঈদুল ফিতরের দ্বিতীয় অথবা তৃতীয় সপ্তাহে ‘বান্ধব’ মুক্তি দেবো।’

ডাস্টবিনের ময়লা আবর্জনা মাঝে কুরিয়ে পাওয়া একটি জন্ম পরিচয়হীন শিশুর জীবনের গল্পকে উপজীব্য করে ‘বান্ধব’ নির্মিত হয়েছে। এতে অভিনয় করেছেন গাজী রাকায়েত, মৌ খান, রেবেকা রৌফ, জয় রাজ, প্রয়াত সিরাজ হায়দার, সুমিত, আসমা, হাবিব খান, আন্না, শায়লা, উর্মি, আরফানসহ অনেকে। প্রযোজনা করেছে অনুপম কথাচিত্র।

সিনেমাটিতে গান রয়েছে ৫টি। চারটি গানের কথা লিখেছেন সুদীপ কুমার দীপ আর একটি লিখেছেন মুন্সি ওয়াদুদ। সঙ্গীত পরিচালনা করেছেন শেখ সাদি খান ও এম এ রহমান। গানগুলোতে কণ্ঠ দিয়েছেন- আশিকুর রহমান, চৈতী মুৎসদ্দি, বেলী আফরোজ ও কোনাল।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, মে ১৪, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: সিনেমা
পঞ্চম ধাপের উপজেলা ভোটে মনোনয়ন দাখিলের শেষ সময় মঙ্গলবার
চা পাতা ভর্তি কাভার্ডভ্যান ছিনতাই, বন্দুকযুদ্ধে নিহত ২
হুয়াওয়ে’কে আর এন্ড্রয়েড সেবা দেবে না গুগল
আন্দোলন থেকে সরে দাঁড়ালো ছাত্রলীগের পদবঞ্চিতরা
চুয়াডাঙ্গায় নির্মাণাধীন ভবন থেকে গ্রেফতার ১৩


লক্ষ্মীপুরে ১ হাজার ৪০ টাকায় ধান ক্রয়
ইয়াবা পাচার: এসএ পরিবহনের তিনজন র‍্যাব হেফাজতে
এখন চলছে সুপার স্ট্রাকচার নির্মাণের কাজ 
মাদক মামলায় পুলিশ কনস্টেবলসহ দু’জনের কারাদণ্ড
লামায় পাহাড় থেকে পড়ে কাঠুরিয়ার মৃত্যু