প্রয়াত হলেন ডরিস ডে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডরিস ডে

walton

বর্ষীয়ান মার্কিন গায়িকা-অভিনেত্রী ডরিস ডে আর নেই। সোমবার (১৩ মে) ক্যালিফোর্নিয়ার নিজ বাসা কারমেল ভ্যালিতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। 

php glass

বেশ সুস্বাস্থের অধিকারী ডরিস সম্প্রতি নিউমোনিয়া আক্রান্ত হন। এছাড়াও বার্ধক্যজনিত সমস্যার সঙ্গে লড়াই করে ৯৭ বছর বয়সে পাড়ি জমালেন না ফেরার দেশে।

অবশ্য ৯৭ বছরের জীবনে দীর্ঘ ৮০ বছর বিনোদন অঙ্গনে কাটিয়েছেন কিংবদন্তি এই গায়িকা-অভিনেত্রী।

ডরিস ডেতার ক্যারিয়ারের সবচেয়ে সোনালী সময় ছিলো ৫০ ও ৬০- এর দশক। এ সময়টাতে বেশ কিছু বক্সঅফিস মাতানো সিনেমা উপহার দিয়েছিলেন তিনি। অর্জন করেছিলেন সবচেয়ে আলোচিত নারী তারকার খ্যাতি।

‘পিলো টক’ ( ১৯৫৯) সিনেমায় অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে অস্কারের মনোনয়ন লাভ করেন ডে। এছাড়া ‘মিডনাইট লেস’ সিনেমায় অভিনয় করে সেরা নাট্য অভিনেত্রী এবং ‘টানেল অব লাভ’ ‘বিলি রোজস জাম্বু’, ‘মুভ অভার’ ও ‘ডার্লিং’- এ অভিনয় করে সেরা মিউজিক্যাল কমেডি সিনেমা অভিনেত্রী বিভাগে গোল্ডেন গ্লোব পুরস্কারের মনোনয়ন লাভ করেন।

অভিনয়ের আগে সঙ্গীতশিল্পী হিসেবে ক্যারিয়ার শুরু করেন ডরিস ডে। ১৯৩৯ সালে বিগ ব্যান্ডের শিল্পী হিসেবে গাইতে শুরু করেন। এরপর তার প্রথম রেকর্ডিং ‘সেন্টিমেন্টাল জার্নি’ তাকে ব্যাপক জনপ্রিয়তা এনে দেয়। 

এরপর ব্যান্ড ছেড়ে একক ক্যারিয়ার শুরু করে ১৯৪৭ থেকে ১৯৬৭ সালের মধ্যে ৬৫০- এর অধিক গানের রেকর্ড করেন এবং প্রতিষ্ঠান পান অন্যতম জনপ্রিয় সঙ্গীতশিল্পী হিসেবে।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, মে ১৩, ২০১৯
ওএফবি
 

ক্লিক করুন, আরো পড়ুন: হলিউড
পঞ্চম ধাপের উপজেলা ভোটে মনোনয়ন দাখিলের শেষ সময় মঙ্গলবার
চা পাতা ভর্তি কাভার্ডভ্যান ছিনতাই, বন্দুকযুদ্ধে নিহত ২
হুয়াওয়ে’কে আর এন্ড্রয়েড সেবা দেবে না গুগল
আন্দোলন থেকে সরে দাঁড়ালো ছাত্রলীগের পদবঞ্চিতরা
চুয়াডাঙ্গায় নির্মাণাধীন ভবন থেকে গ্রেফতার ১৩


লক্ষ্মীপুরে ১ হাজার ৪০ টাকায় ধান ক্রয়
ইয়াবা পাচার: এসএ পরিবহনের তিনজন র‍্যাব হেফাজতে
এখন চলছে সুপার স্ট্রাকচার নির্মাণের কাজ 
মাদক মামলায় পুলিশ কনস্টেবলসহ দু’জনের কারাদণ্ড
লামায় পাহাড় থেকে পড়ে কাঠুরিয়ার মৃত্যু