সুবীর নন্দী স্মরণে…

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সুবীর নন্দী

walton

সদ্য প্রয়াত একুশে পদক প্রাপ্ত সঙ্গীতশিল্পী সুবীর নন্দী’র স্মরণে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর সঙ্গীত ও নৃত্যশালার মঞ্চে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘সুবীর নন্দী স্মরণানুষ্ঠান’।

php glass

শুক্রবার (১৭ মে) বিকাল সাড়ে ৩টায় ‘বাংলাদেশ সঙ্গীত সংগঠন সমন্বয় পরিষদ’র উদ্যোগে এ আয়োজন অনুষ্ঠিত হবে।

দেশের শিল্প-সাহিত্য-সংস্কৃতি অঙ্গনের বিশিষ্টজনসহ সুবীর নন্দী অনুরাগী সকলকে ‘সুবীর নন্দী স্মরণানুষ্ঠান’-এ উপস্থিত থাকার জন্য সঙ্গীত সংগঠন সমন্বয়’র পক্ষ থেকে আমন্ত্রণ জানিয়েছেন মোহাম্মদ রফিকউজ্জামান।

এ প্রসঙ্গে দেশ বরেণ্য গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান বাংলানিউজকে বলেন, রোববার (১২ মে) রাত ১০টায় সুবীর স্মরণে রেডিও ঢাকাতে আমরা একটি অনুষ্ঠান করেছি। এ অনুষ্ঠানে রবীন্দ্র সঙ্গীতশিল্পী তপন মাহমুদ, সঙ্গীত সংগঠন সমন্বয়’র সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায় এবং আমি ছিলাম। সেখানে আমরা ‘সুবীর নন্দী স্মরণানুষ্ঠান’র বিষয়টি চূড়ান্ত করি।

স্মরণানুষ্ঠানে কারা কারা উপস্থিত থাকছেন? এমন প্রশ্নের উত্তরে রফিকউজ্জামান বলেন, সুবীর অনুরাগী এবং দেশের শিল্প-সাহিত্য-সংস্কৃতি অঙ্গনের বিশিষ্টজনদের এ অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানাচ্ছি। আর সঙ্গীতাঙ্গনের অনেকেই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। এর মধ্যে- সঙ্গীতশিল্পী মোহাম্মদ রফিকউল আলম, খুরশীদ আলম, সাবিনা ইয়াসমীন, এন্ড্রু কিশোর, কুমার বিশ্বজিৎ, বিশ্বজিৎ রায়, ডা. সামন্ত লাল সেন, বাপ্পা মজুমদার, আবিদা সুলতানা, কনকচাঁপাসহ আরও অনেকেই উপস্থিত থাকবেন।

গত মঙ্গলবার (৭ মে) ভোর ৪টা ২৬ মিনিটে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন একুশে পদক প্রাপ্ত উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী সুবীর নন্দী। 

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, মে ১৩, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন: সঙ্গীত
পঞ্চম ধাপের উপজেলা ভোটে মনোনয়ন দাখিলের শেষ সময় মঙ্গলবার
চা পাতা ভর্তি কাভার্ডভ্যান ছিনতাই, বন্দুকযুদ্ধে নিহত ২
হুয়াওয়ে’কে আর এন্ড্রয়েড সেবা দেবে না গুগল
আন্দোলন থেকে সরে দাঁড়ালো ছাত্রলীগের পদবঞ্চিতরা
চুয়াডাঙ্গায় নির্মাণাধীন ভবন থেকে গ্রেফতার ১৩


লক্ষ্মীপুরে ১ হাজার ৪০ টাকায় ধান ক্রয়
ইয়াবা পাচার: এসএ পরিবহনের তিনজন র‍্যাব হেফাজতে
এখন চলছে সুপার স্ট্রাকচার নির্মাণের কাজ 
মাদক মামলায় পুলিশ কনস্টেবলসহ দু’জনের কারাদণ্ড
লামায় পাহাড় থেকে পড়ে কাঠুরিয়ার মৃত্যু