এবার সিডনি চলচ্চিত্র উৎসবে ‘শনিবার বিকেল’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

'শনিবার বিকেল'র দৃশ্যে জাহিদ হাসান ও নুসরাত ইমরোজ তিশা

walton

এপ্রিলে ৪১ তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিয়ে ইন্ডিপেন্ডেন্ট জুরি পুরস্কার পায় মোস্তফা সরয়ার ফারুকীর চলচ্চিত্র ‘শনিবার বিকেল’। মস্কোর পর এবার চলচ্চিত্রটি নির্বাচিত হয়েছে ‘সিডনি চলচ্চিত্র উৎসব ২০১৯’র জন্য।

php glass

আগামী ১০ জুন দুপুর ২টায় এবং ১৩ জুন রাত ৮টায় সিডনির ড্যান্ডি অপেরা সিনেমা হলের সিনেমা ওয়ানে ‘শনিবার বিকেল’র দু’টি প্রদর্শনী অনুষ্ঠিত হবে। উৎসবে অংশ নিতে পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী ও অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ৯ জুন অস্ট্রেলিয়া যাচ্ছেন। চলচ্চিত্রটি ফেস্টিভ্যালে প্রেজেন্ট করা ছাড়াও তারা অংশ নিবেন প্রশ্নোত্তর পর্ব এবং অন্যান্য আনুষ্ঠানিকতায়। প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

‘সিডনি চলচ্চিত্র উৎসব ২০১৯’র প্রোগ্রাম নোটে ‘শনিবার বিকেল’ সম্পর্কে লেখা হয়েছে, ‘বার্লিন ফেস্টিভ্যালে সিলভার বিয়ার জয়ী সিনেমাটোগ্রাফার আজিজ জাম্ভাকিয়েভের এক সিঙ্গেল শটের মধ্য দিয়ে ‘শনিবার বিকেল’ আমাদেরকে নিয়ে যায় ঢাকার একটা রেস্টুরেন্টের ভেতর ঘটে যাওয়া এক ভীতিকর সময়ে। কিন্তু ফারুকীর আসল উদ্দেশ্য সন্ত্রাসের চিত্রায়ন নয়। তার আসল আরাধ্য বিভিন্ন ধর্ম-বর্নের মানুষের মানবিকতায়, সন্ত্রাসের মুখে দাঁড়িয়ে মানবতার উদ্বোধনে।’

‘স্যাটারডে আফটারনুন’ বা ‘শনিবার বিকেল’ সিনেমাটিতে কাজ করেছেন বিভিন্ন দেশের শিল্পী ও কলাকুশলীরা। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশিদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী, ভারতের পরমব্রত চট্টোপাধ্যায়, প্যালেস্টাইনের ইয়াদ হুরানিসহ অনেকে।

জাজ মাল্টিমিডিয়া, ছবিয়াল ও ট্যানডেম প্রোডাকশনের ব্যানারে ‘শনিবার বিকেল’ প্রযোজনা করেছেন আব্দুল আজিজ, মোস্তফা সরয়ার ফারুকী এবং আনা কাচকো।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, মে ০৮, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: সিনেমা
পঞ্চম ধাপের উপজেলা ভোটে মনোনয়ন দাখিলের শেষ সময় মঙ্গলবার
চা পাতা ভর্তি কাভার্ডভ্যান ছিনতাই, বন্দুকযুদ্ধে নিহত ২
হুয়াওয়ে’কে আর এন্ড্রয়েড সেবা দেবে না গুগল
আন্দোলন থেকে সরে দাঁড়ালো ছাত্রলীগের পদবঞ্চিতরা
চুয়াডাঙ্গায় নির্মাণাধীন ভবন থেকে গ্রেফতার ১৩


লক্ষ্মীপুরে ১ হাজার ৪০ টাকায় ধান ক্রয়
ইয়াবা পাচার: এসএ পরিবহনের তিনজন র‍্যাব হেফাজতে
এখন চলছে সুপার স্ট্রাকচার নির্মাণের কাজ 
মাদক মামলায় পুলিশ কনস্টেবলসহ দু’জনের কারাদণ্ড
লামায় পাহাড় থেকে পড়ে কাঠুরিয়ার মৃত্যু