টেলিফিল্মে রবীন্দ্রনাথের গানে দেবলীনা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দেবলীনা সুর

walton

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ‘রবিবার’ ছোটগল্প অবলম্বনে নির্মিত হয়েছে টেলিফিল্ম ‘বন্ধু হে আমার’। এটি ২৫ বৈশাখ রবীন্দ্রনাথের ১৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে নির্মাণ করেছেন তরুণ নির্মাতা রাকেশ বসু।

php glass

টেলিফিল্মটিতে গান করেছেন রবীন্দ্র সঙ্গীতশিল্পী দেবলীনা সুর। এতে পূর্ণাঙ্গ গান হিসেবে ব্যবহৃত হয়েছে কবিগুরুর ‘পূর্ণ চাঁদের মায়া’ শিরোনামের গানটি। এছাড়া গল্পের প্রয়োজনে ‘ও যে মানে না মানা’সহ আরও কয়েকটি গানের অংশবিশেষ ব্যবহৃত হয়েছে। এগুলোতে কণ্ঠ দিয়েছেন নির্মাতা রাকেশ’র মাসতুত বোন দেবলীনা সুর।

এ প্রসঙ্গে দেবলীনা সুর বাংলানিউজকে বলেন, গাওয়ার পাশাপাশি টেলিফিল্মের আবহ সঙ্গীত আমারই করা। এজন্য কাজটা আমার জন্য খানিকটা কঠিনই ছিলো। তবে দাদার অনুরোধে কাজটি করতে পেরে ভালো লাগছে।

তিনি আরও বলেন, আমি প্রথমে একটু ঘাবড়ে গিয়েছিলাম। তারপর স্ক্রিপ্ট পরে ও দাদার কথা শুনে মনে হলো কাজটা করি। একটা অন্যরকম অভিজ্ঞতার স্বাদ অন্তত পাবো। যদিও খুব অল্প সময়ে কাজটা করা।আমি চেষ্টা করেছি ভালো করার। 

এ প্রসঙ্গে রাকেশ বসু বলেন, বোন হিসেবে না, একজন রবীন্দ্রসঙ্গীত শিল্পী হিসাবেই আমি দেবলীনাকে কাজটা করতে বলি। সে রবীন্দ্রসঙ্গীত নিয়ে শান্তিনিকেতন ও রবীন্দ্র ভারতী’তে পড়ালেখা করেছে। বিশ্বাস ছিলো ভালো কিছু করবে। করেছেও তাই।

টেলিফিল্মটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- এফ এস নাঈম, মম, সুজাত শিমুল, অধরা প্রিয়া, শেকানুল শাহী, মুন, নিপুণ প্রমুখ। বুধবার (৮  মে)  বিকাল ৩টা ৫ মিনিটে চ্যানেল আইয়ে এটি প্রচার হবে।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, মে ০৭, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন: সঙ্গীত
পঞ্চম ধাপের উপজেলা ভোটে মনোনয়ন দাখিলের শেষ সময় মঙ্গলবার
চা পাতা ভর্তি কাভার্ডভ্যান ছিনতাই, বন্দুকযুদ্ধে নিহত ২
হুয়াওয়ে’কে আর এন্ড্রয়েড সেবা দেবে না গুগল
আন্দোলন থেকে সরে দাঁড়ালো ছাত্রলীগের পদবঞ্চিতরা
চুয়াডাঙ্গায় নির্মাণাধীন ভবন থেকে গ্রেফতার ১৩


লক্ষ্মীপুরে ১ হাজার ৪০ টাকায় ধান ক্রয়
ইয়াবা পাচার: এসএ পরিবহনের তিনজন র‍্যাব হেফাজতে
এখন চলছে সুপার স্ট্রাকচার নির্মাণের কাজ 
মাদক মামলায় পুলিশ কনস্টেবলসহ দু’জনের কারাদণ্ড
লামায় পাহাড় থেকে পড়ে কাঠুরিয়ার মৃত্যু