এসএসসিতে জিপিএ ৩.৬১ পেয়েছেন দীঘি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রার্থনা ফারদিন দীঘি

walton

এক সময় শিশুশিল্পী হিসেবে পর্দা কাঁপিয়েছেন প্রার্থনা ফারদিন দীঘি। তবে অভিনয় ছেড়ে এখন পুরোপুরি পড়াশোনায় মনোনিবেশ করেছেন তিনি।

php glass

২০১৯ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছেন দীঘি। পরীক্ষায় জিপিএ ৩.৬১ পেয়ে ‘এ মাইনাস’ গ্রেডে কৃতকার্য হয়েছেন তিনি। সোমবার (০৬ মে) এসএসসি পরীক্ষার ফলাফল ঘোষণার পর দীঘির বাবা সুব্রত বড়ুয়া বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘স্ট্যামফোর্ড স্কুল অ্যান্ড কলেজ থেকে ইংরেজি ভার্সনে দীঘি এসএসসি পরীক্ষা দিয়েছে। জিপিএ ৩.৬১ পেয়েছে। অন্যান্য বিষয়ে ভালো করলেও গণিতে ওর ফলাফল একটু খারাপ হয়েছে। তাই জিপিএ কমে এসেছে। তবে এই ফলাফলেই আমরা খুশি।

প্রাইমারী স্কুলে পড়ার সময় একটি মোবাইল কোম্পানির বিজ্ঞাপনে অভিনয় করে ব্যাপক সাড়া ফেলেন দীঘি। কাজী হায়াৎ পরিচালিত ‘কাবুলিওয়ালা’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে তার। প্রথম সিনেমায় অভিনয় করেই ২০০৬ সালে ‘শ্রেষ্ঠ শিশুশিল্পী’ হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন তিনি। এরপর ‘দাদীমা’, ‘চাচ্চু’, ‘বাবা আমার বাবা’, ‘১ টাকার বউ’ ও ‘অবুঝ শিশু’র মতো দর্শক নন্দিত সিনেমায় অভিনয় করেন এ অভিনেত্রী।

দীঘি অভিনেতা সুব্রত বড়ুয়া ও মা প্রয়াত অভিনেত্রী দোয়েলের একমাত্র মেয়ে। বেশ কয়েকবার তার অভিনয় ফেরার কথা শোনা গেলেও এখন পর্যন্ত তেমন কিছু দেখা যায়নি।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৯
জেআইএম

পঞ্চম ধাপের উপজেলা ভোটে মনোনয়ন দাখিলের শেষ সময় মঙ্গলবার
চা পাতা ভর্তি কাভার্ডভ্যান ছিনতাই, বন্দুকযুদ্ধে নিহত ২
হুয়াওয়ে’কে আর এন্ড্রয়েড সেবা দেবে না গুগল
আন্দোলন থেকে সরে দাঁড়ালো ছাত্রলীগের পদবঞ্চিতরা
চুয়াডাঙ্গায় নির্মাণাধীন ভবন থেকে গ্রেফতার ১৩


লক্ষ্মীপুরে ১ হাজার ৪০ টাকায় ধান ক্রয়
ইয়াবা পাচার: এসএ পরিবহনের তিনজন র‍্যাব হেফাজতে
এখন চলছে সুপার স্ট্রাকচার নির্মাণের কাজ 
মাদক মামলায় পুলিশ কনস্টেবলসহ দু’জনের কারাদণ্ড
লামায় পাহাড় থেকে পড়ে কাঠুরিয়ার মৃত্যু